২০ নভেম্বর ২০১৭,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট ৮ ঘন্টা পূর্বে  
Login   Register        
ADS

সিংড়ায় মেয়রসহ ৯ প্রার্থীকে দণ্ড


নিজস্ব সংবাদদাতা, নাটোর, ২৩ ডিসেম্বর ॥ নাটোরের সিংড়া পৌরসভায় আচরণবিধি লঙ্ঘনের অভিযোগে বিএনপির বিদ্রোহী মেয়র প্রার্থীসহ ৯ কাউন্সিলরকে ১২ হাজার টাকা জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত। বুধবার বিকেলে ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট জাহেদুল ইসলাম এই জরিমানা করেন। দণ্ড প্রাপ্ত কাউন্সিলররা হলেন, সিংড়া পৌর এলাকার এসএম সাদ্দাম হোসেন, দেদার হায়াত বেনু, দুলাল হোসেন, মাসুদুর রহমান, গোলাম আজম, আফতাব উদ্দিন, রবিন কুণ্ডু ও সঞ্জয় কুমার।

‘নির্বাচনের ছয় দিন আগেই মেয়র প্রার্থীকে বিজয়ের মালা!

নিজস্ব সংবাদদাতা, পটিয়া, চট্টগ্রাম, ২৩ ডিসেম্বর ॥ নির্বাচনের বাকি আরও ৬ দিন। কিন্তু পটিয়ায় পৌরসভা নির্বাচনের বিএনপির মেয়র প্রার্থী তৌহিদুল আলমকে আগাম বিজয়ের মালা পরানো হয়েছে। বুধবার বিকেলে চট্টগ্রাম-কক্সবাজার আরকান মহাসড়কের পটিয়া হাসপাতাল গেট এলাকায় পথসভা ও গণসংযোগ শুরুর আগেই বিএনপির কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক গোলাম আকবর খন্দকারসহ দলীয় নেতারা ধানের শীষের প্রার্থীকে এই মালা পরান। ঘটনাস্থল থেকে উপজেলা নির্বাচন কর্মকর্তা ও পৌরসভা নির্বাচনের সহকারী রিটার্নিং অফিসার ছৈয়দ আবু ছাঈদের কার্যালয়ের দূরত্ব ৫০ গজ।

ওয়ার্ল্ড ভার্সিটিতে পানি বিষয়ক সেমিনার

সম্প্রতি ওয়ার্ল্ড ইউনিভার্সিটি অব বাংলাদেশের সিভিল ইঞ্জিনিয়ারিং বিভাগের উদ্যোগে ভূগর্ভস্থ পানির ঝুঁকি বিষয়ে এক সেমিনার ডিসেম্বর অনুষ্ঠিত হয়েছে। প্রধান অতিথি ছিলেন উপাচার্য প্রফেসর ড. আবদুল মান্নান চৌধুরী। বিশেষ অতিথি ছিলেন বিশ্ববিদ্যালয়ের উপÑউপাচার্য, অধ্যাপক ড. এম নুরুল ইসলাম। সেমিনারে মূল প্রবন্ধ উপস্থাপন করেন, ওয়ার্ল্ড ইউনিভার্সিটি অব বাংলাদেশ শিক্ষক ড. এস এম সিরাজী। -বিজ্ঞপ্তি

পঞ্চগড়ে আ’লীগ মেয়র প্রার্থীকে শোকজ

স্টাফ রিপোর্টার, পঞ্চগড় ॥ রাত ৮টার পর মাইক ব্যবহার করে নির্বাচনী সভা করে আচরণবিধি লঙ্ঘন করায় পঞ্চগড় পৌরসভার আওয়ামী লীগ মেয়র প্রার্থী জাকিয়া খাতুনকে শোকজ করা হয়েছে। মঙ্গলবার রাত সাড়ে ১০টায় জেলা রিটার্নিং কর্মকর্তা ওই প্রার্থীকে শোকজ করেন। জেলা রিটার্নিং কর্মকর্তা ও অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মাহমুদুল আলম বলেন, পঞ্চগড় পৌরসভা নির্বাচনে নৌকা প্রতীক নিয়ে প্রতিদ্বন্দ্বিতাকারী ওই প্রার্থী শহরের জালাসী এলাকায় নির্বাচনী আচরণবিধি লঙ্ঘন করে রাত ৮টার পর শব্দ বর্ধনকারী যন্ত্রাংশ ব্যবহার করে জনসভা করায় তার বিরুদ্ধে শোকজ নোটিস প্রেরণ করা হয়। নোটিস প্রাপ্তির ২৪ ঘণ্টার মধ্যে তাকে জবাব দিতে বলা হয়েছে। আচরণবিধি লঙ্ঘনের দায়ে তার বিরুদ্ধে কেন ব্যবস্থা গ্রহণ করা হবে না মর্মে নোটিসটি করা হয়েছে।

মাগুরায় মর্যাদার লড়াই

নিজস্ব সংবাদদাতা, মাগুরা, ২৩ ডিসেম্বর ॥ পৌর নির্বাচনে আওয়ামী লীগ ও বিএনপির মধ্যে মর্যাদার লড়াই হবে। জেলায় আর কোন পৌরসভা না থাকায় দুইদল নিজেদের দখলে রাখতে চাইছে পৌরসভার মেয়র পদটি। শীত উপেক্ষা করে জেলার একমাত্র মাগুরা পৌরসভার নির্বাচনে প্রার্থী ও তাদের সমর্থকরা প্রচার চালিয়ে যাচ্ছেন। মেয়র পদে তিন প্রার্থী থাকলেও আওয়ামী লীগ ও বিএনপি প্রার্থীদের মধ্যে দ্বিমুখী প্রতিদ্বন্দ্বিতা হবে।