মেঘলা, তাপমাত্রা ৩১.১ °C
 
২৪ সেপ্টেম্বর ২০১৭, ৯ আশ্বিন ১৪২৪, রবিবার, ঢাকা, বাংলাদেশ
সর্বশেষ

রিট করে প্রার্থিতা পাওয়ার ১৭ ঘণ্টা পর প্রত্যাহার

প্রকাশিত : ২৪ ডিসেম্বর ২০১৫

নিজস্ব সংবাদদাতা, দাউদকান্দি, ২৩ ডিসেম্বর ॥ হাইকোর্টে রিট করে দুই প্রার্থী মনোনয়নপত্র জমা দেয়ার ১৭ ঘণ্টা পর বুধবার দুপুরে নেতা সেতুমন্ত্রী ওবায়েদুল কাদেরের নির্দেশে নৌকা প্রতীকের মেয়র প্রার্থী নাঈম ইউসুফ সেইনের পক্ষে কাজ করার অঙ্গীকার ব্যক্ত করে মনোনয়নপত্র প্রত্যাহার করে নেন পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শাহজাহান মিয়া ও তার স্ত্রী নাজমা বেগম। মনোনয়নপত্র প্রত্যাহার সময় উপস্থিত ছিলেন কুমিল্লা উত্তর জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক জাহাঙ্গীর আলম সরকার, যুগ্ম সাধারণ সম্পাদক হুমায়ন মাহমুদ, উপজেলার চেয়ারম্যান মেজর (অব) মোহাম্মদ আলী সুমন, উপজেলা আওয়ামী লীগের সভাপতি আহসান হাবিব, সাধারণ সম্পাদক ইঞ্জিনিয়ার ছালাম প্রমুখ।

জানা যায়, মঙ্গলবার রাত ৭টায় দাউদকান্দি পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোহাম্মদ শাহজাহান মিয়া ও তার স্ত্রী নাজমা বেগম স্বশরীরে হাজির হয়ে তাদের মনোনয়নপত্র জমা দেন। উপজেলা নির্বাচন অফিস ও দুই প্রার্থীর অভিযোগ পত্রে জানা যায়, পৌরসভা তফসিল অনুযায়ী মনোনয়নপত্র জমা দেয়ার শেষ দিনে দুই প্রার্থী ৫টার পরে মনোনয়নপত্র জমা দেয়ার জন্য উপজেলা নির্বাহী অফিসার ও রিটার্নিং কর্মকর্তার অফিসে যান। নির্বাচন কমিশনের আইননুযায়ী ৫টার মধ্যে তাদের মনোনয়নপত্র জমা দিতে না আসায় তাদের ফিরিয়ে দেয়া হয়। পরে দুই প্রার্থী তাদের মনোনয়নপত্র জমা দেয়ার জন্য নির্বাচন কমিশনের বিরুদ্ধে উচ্চ আদালতে রিট করেন। মামলার বিচার শেষে অবশেষে নির্বাচন কমিশনকে দুই প্রার্থীর মনোনয়নপত্র জমা নেয়ার জন্য নির্বাচন কমিশনকে নিদের্শ দেন।

ভ্যানচালককে পিটিয়ে হত্যা

নিজস্ব সংবাদদাতা, সাভার, ২৩ ডিসেম্বর ॥ আশুলিয়া থানাধীন ‘পল্লীবিদ্যুত’ এলাকার ম-ল মার্কেটে মঙ্গলবার রাতে তিন হাজার পাওনা টাকা নিয়ে সালিশের নামে মঈন উদ্দিন নামের এক ভ্যানচালক স্থানীয় যুবলীগ সদস্যদের বেধড়ক পিটুনিতে মারা গেছে বলে অভিযোগ পাওয়া গেছে। এ সময় তার সঙ্গে থাকা মোর্শেদ নামের এক প্রতিবেশীও গুরুতর আহত হয়। সন্ত্রাসীর হত্যার হুমকির মুখে স্ত্রী স্বামীর লাশ নিয়ে গ্রামের বাড়িতে চলে যায়।

আহত মোর্শেদ জানান, সুদ ব্যবসায়ী রফিকুল ইসলামের কাছ থেকে মঈন তিন হাজার টাকা সুদে ধার নেয়। রফিকুল এ টাকা ২১ ডিসেম্বর চাইলে মঈন ওইদিন এক হাজার টাকা প্রদান করে এবং কয়েকদিন পর বাকি টাকা দেবে বলে জানায়। কিন্তু রফিকুল তিন হাজার টাকা এক সঙ্গে চায়। এ নিয়ে ঝগড়ার জের ধরে উভয়ের মধ্যে হাতা-হাতি হয়। পরে রফিকুল স্থানীয় যুবলীগ নেতা হাসান ম-লের কাছে বিচার দিলে হাসান তাদের বিচারের জন্য ম-ল মার্কেট এলাকায় ডাকে। মঙ্গলবার সন্ধ্যায় ম-ল মার্কেটের কাছে মঈন ও মোর্শেদ উপস্থিত হওয়া মাত্রই যুবলীগের মেহেদী, মামুন, মান্নান, তুষার, পারভেজ, মানিক, সুমনসহ কয়েকজন তাদের লোহার রড দিয়ে এলোপাতাড়ি পিটাতে থাকে। একপর্যায় মঈন ও মোর্শেদ মাটিতে লুটে পড়ে। পরে স্থানীয়রা তাদের উদ্ধার করে প্রথমে পলাশবাড়ী হাবিব ক্লিনিকে নিয়ে যায়।

প্রকাশিত : ২৪ ডিসেম্বর ২০১৫

২৪/১২/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন


শীর্ষ সংবাদ: