১৮ নভেম্বর ২০১৭,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট ৫ ঘন্টা পূর্বে  
Login   Register        
ADS

দিনাজপুরে বিএনপির মেয়র প্রার্থীকে কুপিয়ে জখম, বগুড়ায় আ’লীগ প্রার্থীর বাসায় ককটেল হামলা


জনকণ্ঠ ডেস্ক ॥ আসন্ন পৌর নির্বাচন ঘিরে দেশের বিভিন্ন জেলায় সংঘর্ষ, হামলা, মামলা ও ভাংচুর অব্যাহত রয়েছে।

বুধবার নির্বাচনী প্রচার শেষে বাড়ি ফেরার পথে দিনাজপুরে বিএনপির মেয়র প্রার্থীকে কুপিয়ে জখম করা হয়েছে। এলাকাবাসী বলছে, দলীয় কোন্দলের জের ধরে এ ঘটনা ঘটেছে।

বগুড়ায় পৌর নির্বাচনে আওয়ামী লীগ মনোনীত মেয়র প্রার্থী মন্টুর বাড়িতে ককটেল হামলা চালানো হয়েছে। এতে অল্পের জন্য প্রাণে বেঁচে গেছেন তিনি।

এদিকে কিশোরগঞ্জের করিমগঞ্জে আওয়ামী লীগের প্রার্থীর সমর্থকদের ওপর প্রতিপক্ষ হামলা চালালে ছয়জন আহত হয়েছে। ঢাকার সাভারে পোস্টার লাগানো নিয়ে দু’প্রার্থীর সমর্থকদের সংঘর্ষে তিনজন আহত হয়েছে। পটুয়াখালীর কুয়াকাটায় জাপা (এ) প্রার্থী আনোয়ার হোসেনের ছেলেসহ তার তিন কর্মীকে মারধর করা হয়েছে। খবর স্টাফ রিপোর্টার ও নিজস্ব সংবাদদাতার।

দিনাজপুর ॥ নির্বাচনী প্রচারের সময় বিরামপুর পৌরসভার বর্তমান মেয়র এবং বিএনপির মেয়র প্রার্থী ও পৌর বিএনপির সভাপতি আজাদুল ইসলামকে কুপিয়েছে দুর্বৃত্তরা। মঙ্গলবার রাত সাড়ে ১১টায় নির্বাচনী প্রচার শেষে বাড়ির ফেরার পথে পৌর শহরের ইসলামপাড়া আনসার-ভিডিপি অফিসের পেছনে এ হামলার ঘটনা ঘটে। হামলার পর তাকে রংপুর মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। এলাকাবাসী ও স্থানীয় বিএনপির নেতাকর্মীদের কাছ থেকে জানা যায়, পূর্বশত্রুতা ও দলীয় কোন্দলের কারণে এই হামলার ঘটনা ঘটেছে।

বগুড়া ॥ বগুড়া পৌর নির্বাচনে আওয়ামী লীগের মেয়র প্রার্থী এ্যাডভোকেট রেজাউল করিম মন্টুর বাসভবনে মঙ্গলবার রাত একটার দিকে ককটেল হামলা হয়েছে। তিনি নির্বাচনী প্রচার শেষে তখন কেবলই বাড়ি ফিরেছেন। ককটেলটি বাড়ির গেটের ভেতরে বিকট শব্দে বিস্ফোরিত হয়। অল্পের জন্য তিনি বেঁচে যান। দ্রুত পুলিশ গিয়ে ঘটনাস্থল পরিদর্শন করে। এ বিষয়ে বুধবার সদর থানায় মামলা দায়ের করা হয়েছে।

কিশোরগঞ্জ ॥ করিমগঞ্জ পৌরসভায় আওয়ামী লীগের মেয়র প্রার্থী কামরুল ইসলাম চৌধুরী মামুনের প্রচারে বাধা ও তার কর্মীদের ওপর হামলার অভিযোগ পাওয়া গেছে। মঙ্গলবার দুপুরে স্বতন্ত্র প্রার্থী (আওয়ামী লীগের বিদ্রোহী) হাজী আব্দুল কাইয়ুমের কর্মী-সমর্থকরা এ হামলা চালায় বলে জানা গেছে। হামলায় গুরুতর আহত হাবিবুর রহমান হাবুলকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। অন্য পাঁচজনকে প্রাথমিক চিকিৎসা দেয়া হয়েছে।

সাভার ॥ ঢাকার অদূরে সাভার পৌর নির্বাচনের পোস্টার লাগানোকে কেন্দ্র করে সংরক্ষিত ওয়ার্ডের দুই কাউন্সিলর প্রার্থীর সমর্থকদের মধ্যে সংঘর্ষ হয়েছে। এক কাউন্সিলর প্রার্থীর ভাইকে কুপিয়ে আহত করেছে অপর কাউন্সিলর প্রার্থীর সমর্থকরা। এ ঘটনায় পিটুনির শিকার আরও দু’জন আহত হয়।

বুধবার সকালে ব্যাংক কলোনি মহল্লায় এ ঘটনা ঘটে।

কলাপাড়া ॥ কুয়াকাটায় জাপার মেয়র প্রার্থী আনোয়ার হোসেনের ছেলে ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী মিজানুর রহমান, কর্মী আবু বক্কর ও আলমগীরকে মারধর করা হয়েছে। মঙ্গলবার দুপুরে তাদের ওপর সন্ত্রাসী হামলা করা হয়। আনোয়ার হোসেন এ ঘটনায় আওয়ামী লীগের মেয়র প্রার্থীর কর্মী-সমর্থকদের দায়ী করেছেন।

সম্পর্কিত:
পাতা থেকে: