মেঘলা, তাপমাত্রা ৩১.১ °C
 
২৬ সেপ্টেম্বর ২০১৭, ১১ আশ্বিন ১৪২৪, মঙ্গলবার, ঢাকা, বাংলাদেশ
সর্বশেষ

শহীদের সংখ্যা নিয়ে বক্তব্য: খালেদাকে উকিল নোটিস

প্রকাশিত : ২৩ ডিসেম্বর ২০১৫, ০৪:৪৩ পি. এম.
শহীদের সংখ্যা নিয়ে বক্তব্য: খালেদাকে উকিল নোটিস

স্টাফ রিপোর্টার ॥ মুক্তিযুদ্ধে শহীদের সংখ্যা নিয়ে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার বক্তব্যে ‘দেশদ্রোহী’ মনোভাব পাওয়া যাচ্ছে অভিযোগ করে তা প্রত্যাহার করতে উকিল নোটিস পাঠিয়েছেন এক আইনজীবী। সুপ্রীমকোর্ট আইনজীবী সমিতির সাবেক সম্পাদক মোমতাজ উদ্দিন আহমদ মেহেদী বুধবার রেজিস্ট্রি ডাকে খালেদার ঠিকানায় এই নোটিস পাঠান।

নোটিস পাওয়ার সাত দিনের মধ্যে খালেদা জাতির কাছে ‘নিঃশর্ত ক্ষমা’ না চাইলে তার বিরুদ্ধে মামলা করা হবে বলেও হুঁশিয়ার করেছেন আওয়ামী লীগপন্থি এই আইনজীবী। এতে বলা হয়, “নোটিস পাওয়ার সাত দিনের মধ্যে অযাচিত, অসাংবিধানিক ও ধৃষ্টতাপূর্ণ বক্তব্য প্রত্যাহার করে জাতির কাছে নিঃশর্ত ক্ষমা প্রার্থনা করতে হবে। অন্যথায় আপনার বিরুদ্ধে দেওয়ানি ও ফৌজদারি আইনে মামলা করা হবে।” খালেদা জিয়ার বাসা ও বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের ঠিকানায় এই নোটিস পাঠানো হয়েছে বলে জানিয়েছেন মোমতাজ উদ্দিন মেহেদী।

গত সোমবার রাজধানীতে এক অনুষ্ঠানে খালেদা জিয়া শহীদের সংখ্যা নিয়ে সংশয় প্রকাশ করে ওই বক্তব্য দেন। বিএনপিনেত্রী বলেন, “আজকে বলা হয়, এতো লক্ষ লোক শহীদ হয়েছেন। এটা নিয়েও অনেক বিতর্ক আছে যে আসলে কত লক্ষ লোক মুক্তিযুদ্ধে শহীদ হয়েছেন। নানা বই-কিতাবে নানারকম তথ্য আছে।” একাত্তরের ঘাতক দালাল নির্মূল কমিটিও ওই বক্তব্যের জন্য বিএনপি চেয়ারপারসনকে ক্ষমা চাইতে বলেছে।

প্রকাশিত : ২৩ ডিসেম্বর ২০১৫, ০৪:৪৩ পি. এম.

২৩/১২/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

জাতীয়



শীর্ষ সংবাদ: