২৫ নভেম্বর ২০১৭,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট ৮ ঘন্টা পূর্বে  
Login   Register        
ADS

খাজাকে নিয়ে মধুর সমস্যা


স্পোর্টস রিপোর্টার ॥ পুরোপুরি ফিট উসমান খাজা। বিগ ব্যাশে সিডনি থান্ডারের হয়ে ৭০ বলে খেলেছেন ১০৯ রানে দুর্দান্ত ইনিংস। ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সিরিজের দ্বিতীয় টেস্টে (বক্সিং ডে) তাকে দলভুক্ত করা নিয়ে মধুর সমস্যায় পড়েছেন নির্বাচকেরা। কারণ তার অনুপস্থিতিতে সুযোগ পেয়ে সেটিকে দারুণভাবে কাজে লাগিয়েছেন জো বার্নস। পাঁচ নম্বরে নেমে শন মার্শও শেষ ম্যাচে ঝলক দেখিয়েছেন। নিউজিল্যান্ডের বিপক্ষে শেষ হওয়া সিরিজের প্রথম দুই টেস্টে দুর্দান্ত পারফর্ম করেছিলেন খাজা।

তবে সিরিজের মাঝেই হ্যামিস্ট্রিং ইনজুরিতে পড়েন তিনি। কিউইদের বিপক্ষে তৃতীয় টেস্টে খাজার পরিবর্তে মার্শকে নেয়া হলে তিনি ম্যাচ বাঁচানো একটি ইনিংস খেলেন। পরে ক্যারিবীয়দের বিপক্ষে খেলেন আরও অসাধারণ একটি ইনিংস, পান সেঞ্চুরির দেখা। খাজা এর আগে দলের তিন নম্বর পজিশনে খেলেছিলেন।

তার জন্য দলের অধিনায়ক স্টিভেন স্মিথকে চারে নামিয়ে দেয়া হয়েছিল। তবে এবার দলে ফিরে ওপেনিংয়ে ব্যাটিং করতে চান এ বাঁহাতি। খাজা জানান, ‘আসলে ওপেনিং থেকে ছয় পর্যন্ত আমি সব জায়গায় ব্যাটিং করতে পারি। প্রথম শ্রেণীর ক্রিকেটে আমি ছয় পর্যন্ত ব্যাটিং করেছি। তবে নিজের ক্যারিয়ার শুরু করেছিলাম ওপেনার হিসেবেই। আর এখানে খেলতেই আমি স্বস্তি বোধ করি।’ ওদিকে পেসার কোল্টার-নাইল ইনজুরিতে পড়ায় ২৬ ডিসেম্বর শুরু হতে যাওয়া ম্যাচে তরুণ স্কট বোল্যান্ডকে অন্তর্ভুক্ত করা হতে পারে।

সর্বাধিক পঠিত:
পাতা থেকে: