২০ নভেম্বর ২০১৭,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট ৪ ঘন্টা পূর্বে  
Login   Register        
ADS

বিজিবি-বিএসএফ সীমান্ত সম্মেলন স্থগিত


স্টাফ রিপোর্টার ॥ দিল্লীতে বিমান দুর্ঘটনায় বিএসএফ কর্মকর্তাসহ ১০ জনের প্রাণহানিতে ঢাকায় অনুষ্ঠিতব্য মহাপরিচালক পর্যায়ে সীমান্ত সম্মেলন স্থগিত করা হয়েছে। বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) এবং ভারতের বর্ডার সিকিউরিটি ফোর্স (বিএসএফ)-এর মহাপরিচালক পর্যায়ে পাঁচ দিনব্যাপী সীমান্ত সম্মেলনের আনুষ্ঠানিক বৈঠক আজ (বুধবার ) পিলখানায় শুরু হওয়ার কথা ছিল। সম্মেলনে যোগ দেয়ার উদ্দেশে বিএসএফ প্রতিনিধি দলের একটি অংশ মঙ্গলবার বিকেলে মহাপরিচালক শ্রী দেবেন্দ্র কুমার পাঠকসহ আরও ১৩ জন প্রতিনিধির ঢাকায় আসার কথা ছিল। কিন্তু দুর্ভাগ্যজনক ওই দিন সকালেই দিল্লী এয়ারপোর্টে বিএসএফ-এর একটি বিমান উড্ডয়নের সময় বিধ্বস্ত হয়। এতে বিএসএফ- এর ২ জন ডিআইজি ও অপর ১ জন কর্মকর্তাসহ মোট ১০ জন নিহত হয়। এজন্যই বিএসএফ মহাপরিচালককে তার পূর্ব নির্ধারিত ঢাকা সফর বাতিল করতে হয়। ফলে ঢাকায় অনুষ্ঠিতব্য বিজিবি-বিএসএফ মহাপরিচালক পর্যায়ের সীমান্ত সম্মেলন স্থগিত করা হয়।

এ দিকে এ বিমান দুর্ঘটনায় বিএসএফ-এর উর্ধতন কর্মকর্তাসহ ১০ জন নিহতের সংবাদ পেয়ে বিজিবি মহাপরিচালক মেজর জেনারেল আজিজ আহমেদ বিএসএফ মহাপরিচালককে ফোন করে গভীর শোক ও সমবেদনা জ্ঞাপন করেন। শোকাবহ এ ঘটনার প্রেক্ষিতে উভয় মহাপরিচালক পরবর্তীতে সীমান্ত সম্মেলনের নতুন তারিখ নির্ধারণের বিষয়ে সিদ্ধান্ত নেন। ফোনে কথোপকথনের পর বিজিবি মহাপরিচালক বিএসএফ মহাপরিচালক বরাবরে লিখিত শোকবার্তা প্রেরণ করেন।

এ বার্তায় তিনি বিমান দুর্ঘটনায় বিএসএফ-এর উর্ধতন কর্মকর্তাসহ ১০ জন নিহতের ঘটনায় বিজিবির সকল সদস্যের পক্ষ থেকে গভীর শোক এবং শোকাহত পরিবারের সদস্যদের প্রতি সমবেদনা জ্ঞাপন করেন।

সম্পর্কিত:
পাতা থেকে: