মেঘলা, তাপমাত্রা ৩১.১ °C
 
২০ সেপ্টেম্বর ২০১৭, ৫ আশ্বিন ১৪২৪, বুধবার, ঢাকা, বাংলাদেশ
সর্বশেষ

‘জোর করে নির্বাচনে জিতে বিশ্ববাসীকে জনসমর্থন দেখাতে চায়’

প্রকাশিত : ২২ ডিসেম্বর ২০১৫, ০৭:২৬ পি. এম.

স্টাফ রিপোর্টার ॥ জোর করে পৌরসভা নির্বাচনে জিতে সরকার বিশ্ববাসীকে তাদের জনসমর্থন দেখাতে চায় বলে অভিযোগ করেছেন বিএনপির ভাইস চেয়ারম্যান আব্দুল্লাহ আল নোমান । মঙ্গলবার দুপুরে জাতীয় প্রেসক্লাবে মহান বিজয় দিবস উপলক্ষে শ্রমিক দল আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ অভিযোগ করেন। তিনি বলেন, যে নির্বাচনে দেশের জনগণ ভোট দিতে সাহস পায় না, তা কিসের নির্বাচন, কিসের ভোট?

নোমান বলেন, রাজনৈতিক দলগুলোর সঙ্গে আলোচনা না করে দলীয় প্রতীকে স্থানীয় সরকার নির্বাচন আওয়ামী লীগ সরকারের আরেকটি ভুল সিদ্ধান্ত। তিনি বলেন, পৌর নির্বাচনে আমরা জয়লাভ করতে পারি আবার হারতেও পারি। কিন্তু এ নির্বাচনে অংশ নিয়ে রাজনীতিতে আমরা জয়লাভ করেছি। তিনি বলেন, বিএনপির সঙ্গে আলোচনা না করে নির্বাচন কমিশন দেলীয় প্রতীকে নির্বাচননের তারিখ ঘোষনা করেছে।

আব্দুল্লাহ আল নোমান বলেন, বিএনপি নেতাকর্মীরা নির্বাচনের মাঠে কাজ করতে পারছেন না। প্রার্থীরাও নিরাপদে প্রচার চালাতে পারছেন না। তিনি বলেন, বর্তমানে নির্বাচন কমিশন নামে যে কমিশন দেশে আছে, তার মাধ্যমে অবাধ ও সুষ্ঠু নির্বাচন সম্ভব নয়। এটি সরকারের একটি অঙ্গপ্রতিষ্ঠানে রুপান্তরিত হয়েছে। তারপরও নির্বাচন কমিশনকে বলব আপনারা অবাধ ও নিরপেক্ষভাবে নির্বাচন করুন। তাহলে অতীতের অপকর্মের দুর্নাম ঘুচবে। আপনাদের প্রতি জনগণ যে ঘৃণা প্রকাশ করেছে তা কমে যাবে। আর এবার যদি ৫ জানুয়ারির মত নির্বাচন হয় তাহলে জনগণের কাছে আপনারা আরও ঘৃনিত হবেন।তাই এটাই আপনাদের জন্য শেষ সুযোগ। এর পর আর কোন সুযোগ আসবেনা।

সরকারকে উদ্দেশ করে তিনি বলেন, সকল রাজনৈতিক শক্তি ঐক্যবদ্ধ হয়ে আমরা একটি পদ্ধতি বের করতে পারি। দেশের মানুষের ওপর যে নির্যাতন হচ্ছে তা রাউন্ড টেবিল বৈঠক করে আলোচনা করা যায়।

শ্রমিক দলের সভাপতি আনোয়ার হোসাইনের সভাপতিত্বে আলেঅচনা সভায় আরও বক্তব্য রাখেন বিএনপির যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী, শ্রমিক দলের সাধারন সম্পাদক নুরুল ইসলাম খান নাসিম, সংগঠনের নেতা মেহেদী আলী খান, কাজী শেখ নুরুল্লাহ বাহার, মোস্তাফিজুর রহমান প্রমূখ।

প্রকাশিত : ২২ ডিসেম্বর ২০১৫, ০৭:২৬ পি. এম.

২২/১২/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

জাতীয়



শীর্ষ সংবাদ: