মেঘলা, তাপমাত্রা ৩১.১ °C
 
২২ সেপ্টেম্বর ২০১৭, ৭ আশ্বিন ১৪২৪, শুক্রবার, ঢাকা, বাংলাদেশ
সর্বশেষ

জুলাই-অগাস্টের ‘এরিয়ার’ জানুয়ারিতে

প্রকাশিত : ২২ ডিসেম্বর ২০১৫, ০৩:৪২ পি. এম.

অনলাইন রিপোর্টার ॥ নতুন বছরের প্রথম দিন নতুন বেতন কাঠামোতে ডিসেম্বরের বেতনের সঙ্গে জুলাই-অগাস্ট মাসের বর্ধিত বেতনের বকেয়া অংশ (এরিয়ার) হাতে পাবেন সরকারি কর্মকর্তা-কর্মচারীরা।

আর ফেব্রুয়ারির শুরুতে জানুয়ারি মাসের বেতনের সঙ্গে তারা হাতে পাবেন ২০১৫ সালের সেপ্টেম্বর থেকে নভেম্বর- এই তিন মাসের এরিয়ার।

সরকারি চাকুরেরা মহার্ঘ্য ভাতা হিসাবে মূল বেতনের ২০ শতাংশ হারে অতিরিক্ত যে অর্থ পেয়ে আসছিলেন, এরিয়ার দেওয়ার সময় তা সমন্বয় করে নেওয়া হবে।

মঙ্গলবার অর্থ মন্ত্রণালয় থেকে জারি করা এক প্রজ্ঞাপনে এ তথ্য জানানো হয়।

মন্ত্রিসভায় অনুমোদনের তিন মাস পর মঙ্গলবার রাতে অর্থ মন্ত্রণালয় থেকে অষ্টম বেতন কাঠামোর এই গেজেট প্রকাশ করা হয়। এর ফলে দেশের ২১ লাখ সরকারি কর্মী নতুন কাঠামোয় তাদের ডিসেম্বর মাসের বেতন তুলবেন জানুয়ারির শুরুতে।

অষ্টম বেতন কাঠামোতে ২০টি গ্রেডের মধ্যে সর্বোচ্চ মূল বেতন ৭৮ হাজার টাকা এবং সর্বনিম্ন মূল বেতন ধরা হয়েছে ৮২৫০ টাকা। যাতে বেতন বেড়েছে গ্রেড ভেদে ৯১ থেকে ১০১ শতাংশ।

এছাড়া মন্ত্রিপরিষদ সচিব, মুখ্য সচিব ও এদের সমমর্যাদার পদের বেতন ৮৬ হাজার টাকা এবং জ্যেষ্ঠ সচিব ও সমমর্যাদার পদের বেতন ৮২ হাজার টাকা নির্ধারিত থাকছে।

বিদ্যমান সিলেকশন গ্রেড ও টাইম স্কেল বিলোপ করে গেজেটে বলা হয়েছে, এখন থেকে প্রতি বছরের ১ জুলাই একসঙ্গে সব সরকারি কর্মচারীর বেতন বাড়বে।

প্রকাশিত : ২২ ডিসেম্বর ২০১৫, ০৩:৪২ পি. এম.

২২/১২/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

জাতীয়



শীর্ষ সংবাদ: