১৮ ডিসেম্বর ২০১৭,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট ৩ ঘন্টা পূর্বে  
Login   Register        
ADS

বিদায় শব্দসৈনিক রাশেদুল হোসেন


বিদায় শব্দসৈনিক রাশেদুল হোসেন

অনলাইন রির্পোটার ॥ স্বাধীন ‍বাংলা বেতার কেন্দ্রের শব্দসৈনিক রাশেদুল হোসেন (৮০) ইন্তেকাল করেছেন।(ইন্নালিল্লাহি ওয়াইন্না ইলাহি রাজিউন)।

আজ মঙ্গলবার ভোর ৪টার দিকে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় (বিএসএমএমইউ) হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান।

একাত্তরে যাদের হাতে গড়ে তোলা স্বাধীন বাংলা বেতার কেন্দ্র বাঙালিকে স্বাধীনতার লাল সূর্যের বার্তা দিয়ে যুগিয়েছিল লড়াইয়ের প্রেরণা, তাদেরই একজন শব্দযোদ্ধা রাশিদুল হোসেন সব যুদ্ধ সাঙ্গ করে চিরবিদায় নিলেন।

১৯৭১ এর ২৫ মার্চ কালরাতে পাকিস্তানি বাহিনী যখন মুক্তিকামী নিরস্ত্র বাঙালির ওপর ঝাঁপিয়ে পড়েছিল, তখন বেতারের একদল কর্মী চট্টগ্রামের কালুরঘাট বেতার কেন্দ্রকে ‘স্বাধীন বাংলা বিপ্লবী বেতার কেন্দ্র’ ঘোষণা দেন। সেখান থেকেই ২৬ শে মার্চ আওয়ামী লীগ নেতা এম এ হান্নান বঙ্গবন্ধুর দেওয়া স্বাধীনতার ঘোষণা পাঠ করেন, যা পরদিন পাঠ করেন জিয়াউর রহমানও। যে দশ সাহসী সৈনিকের উদ্যোগে স্বাধীন বাংলা বেতারের সূচনা, তারা হলেন- সৈয়দ আবদুস শাকের, বেলাল মোহাম্মদ, রাশিদুল হোসেন, আমিনুর রহমান, শারফুজ্জামান, মুস্তফা আনোয়ার, আবদুল্লাহ আল ফারুক, রেজাউল করীম চৌধুরী, আবুল কাশেম সন্দীপ ও কাজী হাবীব উদ্দিন। রাশিদুল ছিলেন টেকনিক্যাল অ্যাসিস্ট্যান্ট।

এই বিষয়টি নিশ্চিত করেন হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল (অব.) আব্দুল মজিদ ভূঁইয়া।

তিনি বলেন, কিছুদিন আগে রাশেদুল হোসেন হাসপাতালে ভর্তি হন। তিনি হাসপাতালের নিবিড় পর্যবেক্ষণ কেন্দ্রে (আইসিইউ) চিকিৎসাধীন ছিলেন। বার্ধক্যজনিত কারণে মঙ্গলবার ভোর আনুমানিক ৪টার দিকে তার মৃত্যু হয়।

বাংলাদেশ বেতার সূত্রে জানা গেছে, সকাল ১০টার দিকে তার মরদেহ রাজধানীর আগারগাঁওয়ে বাংলাদেশ বেতারে নেওয়া হবে। সেখানে তার জানাজা অনুষ্ঠিত হবে।

সর্বাধিক পঠিত:
পাতা থেকে: