মেঘলা, তাপমাত্রা ৩১.১ °C
 
২২ সেপ্টেম্বর ২০১৭, ৭ আশ্বিন ১৪২৪, শুক্রবার, ঢাকা, বাংলাদেশ
সর্বশেষ

এ্যাপলে নতুন সিওও

প্রকাশিত : ২২ ডিসেম্বর ২০১৫
  • জেফ উইলিয়ামস

এ্যাপল ইনকর্পোরেশনের দীর্ঘদিনের নির্বাহী জেফ উইলিয়ামসকে পদোন্নতি দিয়ে চীফ অপারেটিং অফিসার (সিওও) হিসেবে নিয়োগ দেয়া হয়েছে। আগে প্রধান নির্বাহীর পাশাপাশি সিওও হিসেবে দায়িত্ব পালন করছিলেন টিম কুক। এ্যাপলের নেতৃত্বে পরিবর্তন আনতে জেফ উইলিয়ামসকে নতুন সিওও হিসেবে নিয়োগ দেয়া হয়েছে।

১৯৯৮ সালের এপ্রিলে এ্যাপলে যোগ দিয়েছিলেন জেফ উইলিয়ামস। সিওও হিসেবে নিয়োগ পাওয়ার আগে তিনি এ্যাপলের বিভিন্ন গুরুত্বপূর্ণ পদে দায়িত্ব পালন করেছেন। এ্যাপলের সিনিয়র ভাইস প্রেসিডেন্ট (অপারেশন্স) হিসেবে দায়িত্ব পালন করা জেফ এ্যাপল ওয়াচের সঙ্গে ওতপ্রোতভাবে জড়িত ছিলেন। জেফ উইলিয়ামসের প্রশংসা করে এ্যাপলের প্রধান নির্বাহী টিম কুক বলেছেন, ‘আমার দেখা এ্যাপলের সেরা অপারেশন্স এক্সিকিউটিভদের একজন জেফ।’ সিওও হিসেবে সি-লেভেল এক্সিকিউটিভ হিসেবে কাজ করবেন জেফ উইলিয়ামস। প্রযুক্তি বিশ্লেষক টিম বাজরাইন বলেছেন, ‘জেফ উইলিয়ামসকে তৈরি করেছেন টিম কুক। তাই সিওও হিসেবে নিজের শিষ্যকেই জায়গা করে দিয়েছেন কুক।’ তবে এই ধারাবাহিকতায় টিম কুকের পর জেফ উইলিয়ামস এ্যাপলের প্রধান নির্বাহীর দায়িত্ব নেবেন কি না, সেটা নিয়ে সন্দেহ রয়েছে। এ্যাপলের সাবেক নির্বাহী জঁ-লুই গাস এ প্রসঙ্গে বলেছেন, ‘আমার মনে হয় না, টিম কুক প্রধান নির্বাহীর দায়িত্ব ছাড়বেন। টিম শুধু তাঁর হাতকে আরও শক্তিশালী করেছেন।’

এ্যাপলের পক্ষ থেকে বলা হয়েছে, প্রতিষ্ঠানটির গ্লোবাল মার্কেটিং চিফ ফিল শিলার এখন থেকে এ্যাপল এ্যাপ স্টোরের নেতৃত্ব দেবেন। এ ছাড়া একই বিজ্ঞপ্তিতে এ্যাপলের পক্ষ থেকে আরও বলা হয়েছে, ২০১৬ সালের মাঝামাঝিতে মার্কেটিং কমিউনিকেশন্সের ভাইস প্রেসিডেন্ট হিসেবে যোগ দেবেন টর মাইহ্রেন। টর বর্তমানে গ্রে নিউইয়র্কের চিফ ক্রিয়েটিভ অফিসার (সিসিও) হিসেবে কর্মরত আছেন।

ডিপ্রজন্ম ডেস্ক

প্রকাশিত : ২২ ডিসেম্বর ২০১৫

২২/১২/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন


শীর্ষ সংবাদ: