মেঘলা, তাপমাত্রা ৩১.১ °C
 
২৪ সেপ্টেম্বর ২০১৭, ৯ আশ্বিন ১৪২৪, রবিবার, ঢাকা, বাংলাদেশ
সর্বশেষ

সান্তাহারে বস্তিবাসীর এক পকেটে ধানের শীষ অন্য পকেটে নৌকা

প্রকাশিত : ২২ ডিসেম্বর ২০১৫

নিজস্ব সংবাদদাতা, সান্তাহার, ২১ ডিসেম্বর ॥ বগুড়ার সান্তাহার পৌর নির্বাচনে মেয়র পদে প্রার্থী মাত্র দু’জন। এরা হলেন আওয়ামী লীগের রাশেদুল ইসলাম রাজা আর বিএনপির বর্তমান মেয়র তোফাজ্জল হোসেন ভুট্টু। দুই প্রার্থীর কর্মীদের নজর বেশি তিন হরিজন কলোনি ও সাত রেলওয়ে বস্তিতে। কারণ এসব এলাকার বাসিন্দাদের হাতেগোনা ছাড়া অবশিষ্ট ভোটার যে প্রার্থী ‘বেশি’ দেবে তাকেই ভোট দেবে। এমন তথ্য মেলে দুই প্রার্থীর কর্মীদের সঙ্গে আলাপে।

শুধু তাই নয়, এসব কলোনি ও বস্তির বাসিন্দারা খুবই চতুর প্রকৃতির। তারা দুই পকেটে দুই প্রার্থীর হ্যান্ডবিল নিয়ে থাকে। যে প্রার্থীই তাদের কাছে যাক না কেন, অর্থাৎ বিএনপির প্রার্থী গেলে ধানের শীষের আর আওয়ামী লীগ প্রার্থী গেলে নৌকার হ্যান্ডবিল হাতে নিয়ে বলে, ভাই এই যে আমরা আপনার জন্যই কাজ করছি। কিন্তু খুব সমস্যা হচ্ছে ভাই, এত কম টাকায় ওদের ধরে রাখা যাচ্ছে না। কারণ হিসেবে প্রতিপক্ষ প্রার্থী অনেক বেশি দিচ্ছে বলে টোপ দিয়ে আগের প্রার্থীর চেয়ে বেশি আদায় করে নিচ্ছে। এমন অভিনব কৌশল এখন আর শুধু কলোনি ও বস্তিতে সীমাবদ্ধ নেই, এর হাওয়া লেগেছে পাড়া-মহল্লার দরিদ্র শ্রেণীর সাধারণ ভোটারদের মধ্যেও। এবার লক্ষণীয় বিষয় হচ্ছে, পৌর নির্বাচনে উভয় দলই পুরুষের পাশাপাশি সমানসংখ্যক মহিলা কর্মী নিয়োগ করে প্রচার চালাচ্ছে।

সান্তাহার পৌরসভা এলাকার তিন হরিজন কলোনি- চাবাগান, ড্রাইভার কলোনি ও আমবাগান কলোনি এবং রেলওয়ের অব্যবহৃত থাকা সাত বস্তি- ইয়ার্ড কলোনি (বসুন্ধরা), লোকো পশ্চিম ও পূর্ব কলোনি, চাবাগান, সাহেবপাড়া ও সাত নম্বর ইয়ার্ড এবং মালগুদাম রোড় বস্তিতে কাজ করা উভয় দলের কর্মীদের সঙ্গে আলাপে জানা যাচ্ছে, এই এলাকাগুলোয় এখন পর্যন্ত ধানের শীষ প্রতীক একটু হলেও এগিয়ে রয়েছে। তবে সাধারণ পাড়া-মহল্লায় নৌকার পাল্লা এখন পর্যন্ত ভারি বলে উভয় দলের কর্মীদের সঙ্গে আলাপে আভাস মিলেছে।

ভালুকায় বিএনপি প্রার্থীর পক্ষে ওসমান ফারুকের গণসংযোগ

নিজস্ব সংবাদদাতা, ভালুকা, ময়মনসিংহ, ২১ ডিসেম্বর ॥ ভালুকা পৌরসভা নির্বাচনে বিএনপির চেয়ারপার্সনের উপদেষ্টা ও সাবেক শিক্ষামন্ত্রী ড. ওসমান ফারুক সোমবার দুপুরে ধানের শীষের পক্ষে নির্বাচনী গণসংযোগ করেছেন। তিনি ভালুকা বাসস্ট্যান্ড এলাকা, বাজাররোড ও পাঁচ রাস্তার মোড়ে বিভিন্ন দোকান ও বিপণিবিতানে গিয়ে লিফলেট বিতরণসহ ধানের শীষের পক্ষে ভোট প্রার্থনা করেন। এ সময় তার সঙ্গে ছিলেন, বিএনপির নির্বাহী কমিটির সদস্য ও উপজেলা বিএনপির সভাপতি ফখর উদ্দিন আহমেদ বাচ্চু, ময়মনসিংহ জেলা দক্ষিণ বিএনপির সহ-সাধারণ সম্পাদক মোহাম্মদ মোর্শেদ আলম, আবুল হাশেম, সালাউদ্দিন আহমেদ, আনোয়ার উদ্দিন আহমেদ, হাবিবুল্যাহ চৌধুরী, মজিবুর রহমান মজু, গিয়াস উদ্দিন আহমেদ, হাদিছুর রহমান খান, তারেক উল্যা চৌধুরী ও আবুল কালাম আজাদ প্রমুখ।

প্রকাশিত : ২২ ডিসেম্বর ২০১৫

২২/১২/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

পৌর নির্বাচন-২০১৫



শীর্ষ সংবাদ: