মেঘলা, তাপমাত্রা ৩১.১ °C
 
২৪ সেপ্টেম্বর ২০১৭, ৯ আশ্বিন ১৪২৪, রবিবার, ঢাকা, বাংলাদেশ
সর্বশেষ

এমআইএসটিতে তিন দিনব্যাপী আন্তর্জাতিক আইসিসিআইটি সম্মেলন শুরু

প্রকাশিত : ২২ ডিসেম্বর ২০১৫

মিরপুর সেনানিবাসস্থ মিলিটারি ইনস্টিটিউট অব সায়েন্স এ্যান্ড টেকনোলজিতে (এমআইএসটি) সোমবার হতে কম্পিউটার এ্যান্ড ইনফরমেশন টেকনোলজি বিষয়ক ৩ দিনব্যাপী আন্তর্জাতিক সম্মেলন আইসিসিআইটি- ১৫ শুরু হয়েছে। উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন প্রধানমন্ত্রীর নিরাপত্তা উপদেষ্টা মেজর জেনারেল (অব) তারিক আহমেদ সিদ্দিক, আরসিডিএস, পিএসসি। বিশেষ অতিথি হিসেবে ছিলেন বিমান বাহিনীপ্রধান এয়ার মার্শাল আবু এসরার, বিবিপি, এনডিসি, এসিএসসি।

অনুষ্ঠানে বক্তব্য রাখেন সেনাবাহিনীর ইঞ্জিনিয়ার-ইন-চীফ ও প্রাক্তন কমান্ড্যান্ট, এমআইএসটির মেজর জেনারেল মোঃ সিদ্দিকুর রহমান সরকার।

উদ্বোধনী পর্ব শেষে প্রধান অতিথি এমআইএসটির নবনির্মিত ‘জেনারেল মুহাম্মদ মুস্তাফিজুর রহমান টাওয়ার’ উদ্বোধন করেন।

৩ দিনব্যাপী এই আন্তর্জাতিক সম্মেলনের সমাপনী অনুষ্ঠান ২৩ ডিসেম্বর কুর্মিটোলা গলফ ক্লাবে অনুষ্ঠিত হবে। -আইএসপিআর

ইংলিশ রোডে ব্যবসায়ীদের মানববন্ধন

স্টাফ রিপোর্টার ॥ চোরাচালানের প্রতিবাদে রাজধানীসহ দেশব্যাপী সব ধরনের স্টিলের দোকান বন্ধ রাখার কর্মসূচী চলছে। তৃতীয় দিনের মতো এ সব দোকান বন্ধ রাখা হলেও খোলার কোন লক্ষণ দেখা যাচ্ছে না। বন্ডের সুবিধায় কয়েকটি কোম্পানি কারখানার জন্য মাল এনে খোলা বাজারে বিক্রি ও চোরাচালানের মাধ্যমে গোপনে তা বাজারজাত করার প্রতিবাদে গত শনিবার থেকে পুরানো ঢাকার নয়াবাজার বংশাল নাজিরাবাজার ইংলিশ রোড নবাবপুর ও কেরানীগঞ্জসহ রাজধানীর সব লৌহজাত পণ্যের দোকান ও আড়ত অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা করা হয়।

বাংলাদেশ আয়রন এ্যান্ড স্টিল ইম্পোর্টার এ্যাসোসিয়েশনের আহ্বানে এ ধর্মঘট পালনের তৃতীয় দিনে সোমবার ইংলিশ রোডে এক মানববন্ধনের কর্মসূচী পালন করা হয়। মানববন্ধন কর্মসূচীতে বক্তব্য রাখেন ওই সমিতির সভাপতি হাজী সিরাজ্ুল ইসলাম, সাধারণ সম্পাদক হাজী নাসির উদ্দিন, হাজী আমির হোসেন নুরানী ও কোষাধ্যক্ষ আবুজর গিফারি জুয়েল। নেতৃবৃন্দ বলেন, অবিলম্বে দাবি না মানা হলে দোকান বন্ধ রাখার কর্মসূচী অব্যাহত রাখার ঘোষণা দেন।

প্রকাশিত : ২২ ডিসেম্বর ২০১৫

২২/১২/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন


শীর্ষ সংবাদ: