২৪ নভেম্বর ২০১৭,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট এই মাত্র  
Login   Register        
ADS

রাজধানীতে এক নারীকে পিটিয়ে হত্যা, চার অস্বাভাবিক মৃত্যু


স্টাফ রিপোর্টার ॥ রাজধানীর কাফরুলে এক নারীকে পিটিয়ে হত্যা করা হয়েছে। পৃথকস্থানে চারজনের অস্বাভাবিক মৃত্যু হয়েছে। ডেমরায় অপহৃত এক তরুণীকে দুই মাস পরে উদ্ধার করা হয়েছে। এ ঘটনায় পুলিশ অপহরণকারী মোঃ সাদ্দাম হোসেনকে (২৫) গ্রেফতার করেছে। সোমবার পুলিশ ও মেডিক্যাল সূত্রে এ তথ্য জানা গেছে।

পুলিশ ও স্থানীয় সূত্র জানায়, রাজধানীর কাফরুলের দক্ষিণ ইব্রাহিমপুর এলাকার ৯৩৭ নম্বর ভবন থেকে শামরিনা সুলতানা রুনা (৪৫) নামে এক নারীর রক্তাক্ত মৃতদেহ উদ্ধার করা হয়েছে। রবিবার গভীররাতে পুলিশ ওই ভবনের ৬ তলা থেকে তার রক্তাক্ত লাশ উদ্ধার করে ঢাকা মেডিক্যাল কলেজ মর্গে পাঠায়। সোমবার সকালে তার লাশের ময়নাতদন্ত শেষে তার পরিবারের হাতে হস্তান্তর করা হয়। কাফরুল থানার উপ-পরিদর্শক সধানন্দ বৌদ্ধ জানান, রবিবার রাতে খবর পেয়ে দক্ষিণ ইব্রাহিমপুরের ৬তলা ভবনের ষষ্ঠতলা থেকে ওই নারীকে রক্তাক্ত অবস্থায় উদ্ধার করা হয়। পরে তাকে ঢামেকে নিয়ে গেলে চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। নিহতের বড় বোন রোজিনা সুলতানা জানান, দক্ষিণ ইব্রাহিমপুরের ওই বাড়িটি আমার বাবার। ওই বাড়ি ৬ষ্ঠ তলায় বোন রুনা একটি মেয়েকে সাবলেট নিয়ে থাকতেন। রাতে ওই মেয়েটি আমাকে ফোন দিয়ে বলে কে বা কারা শামরিনাকে মেরে রক্তাক্ত করে ফেলে গেছে। এরপর আমরা ঘটনাটি পুলিশকে জানাই। এরপর পুলিশ এসে তাকে উদ্ধার করে হাসপাতালে নিয়ে যান। সেখানে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। এসআই সধানন্দ জানান, রুনাকে কে বা কারা পিটিয়ে হত্যা করে থাকতে পারে। তদন্ত করে দেখা হচ্ছে।

চারজনের অস্বাভাবিক মৃত্যু ॥ রাজধানীর নবাবপুর, শেরে বাংলানগর, গোপীবাগ ও দক্ষিণ কেরানীগঞ্জে পৃথক ঘটনায় দুই নির্মাণ শ্রমিকসহ চারজনের মৃত্যু হয়েছে। সোমবার পুলিশ তাদের লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য ঢাকা মেডিক্যাল কলেজ মর্গে পাঠিয়েছে। পুলিশ জানায়, সোমবার বিকেলে নবাবপুর ১০২ নম্বর পাইপ মার্কেটের পাশের ৯ তলা ভবনে আবুল কাশেম কাজ করতে ছিলেন। এ সময় লিফটের ফাঁকা জায়গা দিয়ে তিনি নিচে পড়ে গিয়ে গুরুতর আহত হন। পরে তাকে বিকেল ৫টার দিকে ঢামেক হাসপাতালে জরুরী বিভাগে আনা হয়। এ সময় কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। নিহতের বাবার নাম আজগর খাঁ। গ্রামের বাড়ি নাটোর জেলার হাতিবান্ধা গ্রামে। এদিকে শেরে বাংলানগর থানার সহকারী পরিদর্শক (এসআই) শাহজাহান জানান, সোমবার বিকেল সাড়ে ৪টার দিকে শেরে বাংলানগর বিএনপি বস্তি এলাকায় নির্মাণাধীন ১৩ তলা ভবনে কাজ করার সময় নিচে পড়ে গিয়ে ঘটনাস্থলেই তার মৃত্য হয়। পরে তার লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য ঢামেক মর্গে পাঠানো হয়। নিহতের বাবার নাম মৃত আবুল কাশেম। গ্রামের বাড়ি নওগাঁ জেলার সাপাহার গ্রামে।

অন্যদিকে পুরানো ঢাকার গোপীবাগের টিটি পাড়া এলাকায় ট্রেনের ইঞ্জিনের ধাক্কায় অজ্ঞাত (৩০) এক যুবকের মৃত্যু হয়েছে। ঢাকা রেলওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আব্দুল মজিদ জানান, সোমবার সকাল সাড়ে ৯টার দিকে ট্রেনের ইঞ্জিনের সঙ্গে ধাক্কা লেগে ঘটনাস্থলেই তার মৃত্যু হয়। তার পরিচয় পাওয়া যায়নি। পরে লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য ঢামেক মর্গে পাঠানো হয়েছে।

এছাড়া দক্ষিণ কেরানীগঞ্জ থানার কাছে হাসারা এলাকায় তেলের লরির চাপায় জুয়েল (৩১) নামে এক অটোরিক্সা চালক নিহত হয়েছেন। এতে এক অটোরিক্সা যাত্রী আহত হয়েছে। নিহত জুয়েলের গ্রামের বাড়ি বিক্রমপুর-মুন্সিগঞ্জ জেলার শ্রীপুর উপজেলার কামার গাঁও গ্রাম। প্রত্যক্ষদর্শীরা জানান, সোমবার সকাল সাড়ে ৯টার দিকে দক্ষিণ কেরানীগঞ্জ থানার সামনে হাসারা এলাকায় তেলবাহী একটি লরি বিপরীত দিক থেকে আসা ব্যাটারিচালিত অটোরিক্সাটিকে চাপা দেয়। এতে ঘটনাস্থলেই অটোরিক্সাচালক জুয়েল মারা যান। এ সময় এক অটোরিক্সা যাত্রী আহত হয়। পরে স্থানীয়রা তাকে উদ্ধার করে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করেছে।

অপহৃত তরুণী উদ্ধার ॥ ডেমরায় অপহরণের প্রায় ২ মাস পরে অপহৃত কলিকে (১৬) নামে এক তরুণীকে উদ্ধার করেছে ডেমরা থানা পুলিশ। এ ঘটনায় অপহরণকারী মোঃ সাদ্দাম হোসেনকে (২৫) গ্রেফতার করা হয়। সোমবার দুপুরে তাকে আদালতে প্রেরণ করা হয়েছে। গ্রেফতারকৃত সাদ্দামের বাবার নাম মোঃ আলমগীর শেখ। গ্রামের বাড়ি বাগেরহাট জেলার সদর থানার বাগদিয়া গ্রামে। সে ডেমরার বড়ভাঙ্গা এলকার মাকসুদের বাড়ির ভাড়াটিয়া ছিল। মামলা তদন্তকারী কর্মকর্তা ডেমরা থানার এসআই সুমন বণিক জানান, রবিবার মধ্যরাতে গোপন সংবাদ পেয়ে খুলনার হরিণটানা থানার মোহাম্মদপুর এলাকা থেকে অপহৃত কলিকে উদ্ধার করা হয়। এ সময় অপহরণকারী সাদ্দামকে গ্রেফতার করা হয়।

তিনি জানান, কলিকে বিয়ের উদ্দেশে অপহরণ করে সাদ্দাম খুলনায় নিয়ে যায়। এ ঘটনায় গত ২৯ অক্টোবর ডেমরা থানায় একটি মামলা হয়। পরে বিভিন্নভাবে তদন্ত শেষে জানা যায় অপহৃতকে খুলনায় রাখা হয়েছে।