মেঘলা, তাপমাত্রা ৩১.১ °C
 
২৬ সেপ্টেম্বর ২০১৭, ১১ আশ্বিন ১৪২৪, মঙ্গলবার, ঢাকা, বাংলাদেশ
সর্বশেষ

টুকরো খবর

প্রকাশিত : ২২ ডিসেম্বর ২০১৫

শ্রেষ্ঠ জয়িতা সম্মাননা

স্টাফ রিপোর্টার, সাতক্ষীরা ॥ সাতক্ষীরায় পাঁচ নারীকে শ্রেষ্ঠ জয়িতা হিসেবে সম্মাননা প্রদান করা হয়েছে। অর্থনৈতিকভাবে সাফল্য অর্জন ক্যাটাগরিতে ময়না রানী, সমাজসেবায় মাফুজা খাতুন, শিক্ষা ও চাকরিতে জাহানারা খাতুন, সফল জননী উষা রায়, নির্যাতনের স্মৃতি মুছে নতুন জীবন গড়ায় রওশানআরা পারভীনকে জেলার শ্রেষ্ঠ জয়িতা হিসেবে সম্মাননা প্রদান করা হয়। জেলা প্রশাসক নাজমুল আহসানের সভাপতিত্বে সোমবার সাতক্ষীরা পৌরসভা হলরুমে জেলা প্রশাসন ও মহিলা বিষয়ক অধিদফতর আয়োজিত আলোচনা সভায় তাদের এই সম্মাননা প্রদান করা হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন সংসদ সদস্য রিফাত আমীন।

আট লাখ টাকা ছিনতাই

সংবাদদাতা, সোনারগাঁ, নারায়ণগঞ্জ, ২১ ডিসেম্বর ॥ পিরোজপুর গ্রামে বিকাশের দোকান থেকে আট লাখ টাকা ছিনতাই হয়েছে বলে অভিযোগ করেছে মীম টেলিকমের ব্যবসায়ী। রবিবার রাতে পিরোজপুর এলাকায় এ ঘটনা ঘটে। জানা যায়, রবিবার রাত ৮টার দিকে ঢাকা মেট্রো-গ-৩৫-৬৪৯৫ নম্বরযুক্ত প্রোবক্স ট্যাক্সি দোকানের সামনে থামিয়ে ছিনতাইকারী দল ঢাকা-চট্টগ্রাম মহাসড়কসংলগ্ন পিরোজপুর গ্রামের মীম টেলিকম নামের বিকাশের দোকান থেকে অস্ত্রের মুখে ১০টি মোবাইল এবং আট লাখ টাকা ছিনতাই করে নিয়ে যায়।

প্রবাসী আহত

স্টাফ রিপোর্টার, সিলেট অফিস ॥ সিলেটের দক্ষিণ সুরমার ধরাধরপুর এলাকায় দুর্বৃত্তদের ছোড়া গুলিতে মেহের আহমদ জামাল (৫০) নামের যুক্তরাজ্য প্রবাসী আহত হয়েছেন। পরে তাকে সিলেট এমএজি ওসমানী হাসপাতালে ভর্তি করা হয়। রবিবার রাতে এ ঘটনা ঘটে।

শ্রমিকের মৃত্যু

স্টাফ রিপোর্টার, চট্টগ্রাম অফিস ॥ নগরীতে বিদ্যুতস্পৃষ্ট হয়ে এক নির্মাণ শ্রমিকের মৃত্যু হয়েছে। সোমবার দুপুর ১২টার দিকে নগরীর বাকলিয়া থানার কালামিয়া বাজারের ময়দার মিল এলাকায় এ দুর্ঘটনা ঘটে। নিহত শ্রমিকের নাম-ঠিকানা জানা যায়নি। চট্টগ্রাম মেডিক্যাল কলেজ হাসপাতাল পুলিশ ফাঁড়ির নায়েক হামিদ জানান, দুপুরে বিদ্যুতপৃষ্টে আহত এক ব্যক্তিকে মেডিক্যালে আনা হলে ডাক্তার তাকে মৃত ঘোষণা করেন।

প্রবাসীর বাড়িতে ডাকাতি

নিজস্ব সংবাদদাতা, গাজীপুর, ২১ ডিসেম্বর ॥ কালীগঞ্জে ফের এক প্রবাসীর বাড়িতে ডাকাতির ঘটনা ঘটেছে। ডাকাতরা স্বর্ণালঙ্কার, নগদ টাকাসহ কয়েক লাখ টাকার মালামাল লুট করে নিয়েছে বলে দাবি প্রবাসীর পরিবারের। ঘটনার শিকার প্রবাসীর স্বজনরা ও এলাকাবাসী জানায়, উপজেলার জামালপুর ইউনিয়নের খাগড়াচর গ্রামের মালয়েশিয়া প্রবাসী মোবারক হোসেনের বাড়িতে রবিবার রাত ২টার দিকে ১০-১২ জনের সশস্ত্র ডাকাতদল হানা দেয়।

অবৈধ স্থাপনা উচ্ছেদ

নিজস্ব সংবাদদাতা, সীতাকু-, চট্টগ্রাম, ২১ ডিসেম্বর ॥ সীতাকু-ে অবৈধ স্থাপনা উচ্ছেদে অভিযান চালিয়েছে ভ্রাম্যমাণ আদালত। এ সময় মহাসড়কের পার্শ্ববর্তী সরকারী জায়গা দখল করে গড়ে ওঠা ছোট-বড় ৭০টি অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হয়েছে। এছাড়া অবৈধ সাত দোকান মালিকের কাছ থেকে ২০ হাজার টাকা জরিমানা আদায় করা হয়েছে। সোমবার দুপুরে উপজেলার ছোট কুমিরা বাজার এলাকায় নির্বাহী ম্যাজিস্ট্রেট ও সহকারী কমিশনার (ভূমি) মোঃ মাহবুব আলমের নেতৃত্বে এ অভিযান পরিচালিত হয়েছে।

সনদপত্র বিতরণ

নিজস্ব সংবাদদাতা, কেরানীগঞ্জ, ২১ ডিসেম্বর ॥ উপজেলা মিলনায়তনে ফ্রিল্যান্সারদের প্রথম ব্যাচের মাঝে স্পোকিং ইংলিশ কোর্সের সনদপত্র বিতরণ এবং আউটসোর্সিংয়ের দ্বিতীয় ব্যাচের মাঝে সদনপত্র বিতরণ ও তৃতীয় ব্যাচের উদ্বোধনী অনুষ্ঠিত হয়েছে। সোমবার সকালে উপজেলা মিলনায়তনে ফ্রিল্যান্সার ইংলিশ স্পোকেনের প্রথম ব্যাচে ৩০ জন এবং আউটসোর্সিং ব্যাচে ২৬ জনকে সনদপত্র প্রদান করা হয়। কেরানীগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা আবুল বাশার মোহাম্মদ ফখরুজ্জামানের সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন ঢাকা জেলা প্রশাসক মোঃ তোফাজ্জল হোসেন মিয়া, বিশেষ অতিথি ছিলেন- কেরানীগঞ্জ উপজেলা চেয়ারম্যান শাহিন আহমেদ ও টিআইএমএসএস ঢাকার পরিচালক নিগার সুলতানা।

স্কুলছাত্রী উদ্ধারে মানববন্ধন

নিজস্ব সংবাদদাতা, গফরগাঁও, ২১ ডিসেম্বর ॥ ময়মনসিংহের গফরগাঁও উপজেলার মশাখালী ইউনিয়নের বলদী ফজলুল হক উচ্চ বিদ্যালয়ের ৯ম শ্রেণীর ছাত্রী নিশি খাতুনকে (১৪) উদ্ধারে সোমবার বিকেলে ঘণ্টাব্যাপী মানববন্ধন করেছে ওই বিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থী ও এলাকাবাসী। অপহৃত নিশি বলদী গ্রামের বুলবুল পাঠানের মেয়ে। ১৭ ডিসেম্বর ৯ম শ্রেণীর বার্ষিক পরীক্ষা শেষে বাড়ি ফেরার পথে বলদী বাজার এলাকা থেকে নিশিকে একই গ্রামের আবুল কালামের ছেলে কাওসার মিয়া তার সহযোগীদের সহায়তায় অপহরণ করে নিয়ে যায়। এ ঘটনায় শনিবার নিশির বড় ভাই রিফাত পাঠান পাগলা থানায় ৬জনকে আসামি করে একটি অপহরণ মামলা দায়ের করেন।

প্রকাশিত : ২২ ডিসেম্বর ২০১৫

২২/১২/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন


শীর্ষ সংবাদ: