২২ নভেম্বর ২০১৭,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট ৬ ঘন্টা পূর্বে  
Login   Register        
ADS

মাধবদী আওয়ামী লীগ মেয়র প্রার্থীর বৈঠকে ককটেল হামলা


নিজস্ব সংবাদদাতা, নরসিংদী, ২১ ডিসেম্বর ॥ মাধবদী পৌর নির্বাচনে আওয়ামী লীগ মেয়র প্রার্থী মোশারফ হোসেন মানিকের উঠোন বৈঠকে ককটেল হামলা হয়েছে।

রবিবার রাত ৯টায় পৌরসভার ৪নং ওয়ার্ডে মোশারফ হোসেনের উঠোন বৈঠক চলাকালে বিএনপি প্রার্থী ইলিয়াছের সমর্থকরা ককটেল হামলা চালায় । এ সময় কর্মী-সমর্থকরা দৌড়ে আত্মরক্ষা করে ।

এ ব্যাপারে সোমবার দুপুরে আওয়ামী লীগ দলীয় প্রার্থী মোশারফ হোসেন মানিকের পক্ষে মাধবদী সোনালী টাওয়ারে একটি সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়। সম্মেলনে ঘটনায় জড়িতদের গ্রেফতারের দাবি জানানো হয়। সম্মেলনে নরসিংদী জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবদুল মতিন ভুইয়া, নরসিংদী সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি সফর আলী ভুইয়া, মাধবদী পৌরসভার সাবেক মেয়র সফিউদ্দীন সাফিসহ আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন। অপরদিকে বিএনপির প্রার্থী ইলিয়াছ জানান, আমার জনপ্রিয়তা নষ্ট করার জন্য নিজেরা ঘটনা ঘটিয়ে আমার বিরুদ্ধে অপপ্রচার চালানো হচ্ছে। আমার কোন সন্ত্রাসী বাহিনীর প্রয়োজন নেই।

শিশুকন্যাকে বিষ দিয়ে হত্যার পর মায়ের আত্মহত্যা

নিজস্ব সংবাদদাতা, ফটিকছড়ি, ২১ ডিসেম্বর ॥ উপজেলার হারুয়ালছড়ি ইউনিয়নের ত্রিপুরাপাড়া এলাকায় রবিবার রাতে পারিবারিক কলহের জের ধরে শিশুকন্যা নূপুর রানী ত্রিপুরাকে (১) বিষ খাইয়ে হত্যা করার পরে মা কামসু বালা ত্রিপুরা (২৮) আত্মহনন করে। এ ঘটনার পর এলাকায় তোলপাড় সৃষ্টি হয়। জানা গেছে, ৩ বছর আগে ওই এলাকার রুপন ত্রিপুরার সাথে কামসু বালা ত্রিপুরার প্রেমঘটিত বিয়ে হয়। বিয়ের পর পরই তাদের মধ্যে শুরু হয় পারিবারিক সংঘাত। নিত্যদিনের মতো রবিবার রাত ৮ টার সময় স্বামী-স্ত্রীর সাথে ঝগড়া হয়। ঝগড়ার এক পর্যায়ে কামসু বালার কোলে থাকা শিশুকন্যা নূপুর রানী ত্রিপুরাকে রাগের মোহে মা বিষ খাইয়ে দিলে সাথে সাথে তার মৃত্যু হয়। পরে কামসু বালা ত্রিপুরাও বিষ খেয়ে আত্মহনন করে।

তাঁতিবাড়ি প্রকল্প উদ্বোধন

স্টাফ রিপোর্টার, সিরাজগঞ্জ ॥ সোমবার সকালে এ্যাসিড সহিংসতার শিকার মানুষের সমন্বয়ে গঠিত সেতু বন্ধন গড়ি নেটওয়ার্কের আওতায় ‘তাঁতিবাড়ি’ প্রকল্পের উদ্বোধন করা হয়েছে। এ্যাসিড সহিংসতার শিকার মানুষের আত্মকর্র্মসংস্থান এবং পুনর্বাসনের জন্য ‘তাঁতিবাড়ি’ নামে এ প্রকল্পের উদ্বোধন করা হয় সদর উপজেলার খোকশাবাড়িতে। প্রাথমিকভাবে ৩টি তাঁত মেশিন এবং ২টি চরকা দিয়ে এ প্রকল্পের যাত্রা শুরু হলো।

আর কত বয়স হলে-

নিজস্ব সংবাদদাতা,আমতলী (বরগুনা),২১ ডিসেম্বর ॥ আর কত বয়স হলে বয়স্কভাতা পাবে আমতলী উপজেলার গুলিশাখালী ইউনিয়নের খেকুয়ানী গ্রামের বিধবা আকুবজান বিবি। জানা গেছে, উপজেলার গুলিশাখালী ইউনিয়নের খেকুয়ানী গ্রামের বিধবা আকুবজান বিবি ১৯১৮ সালে জন্ম গ্রহণ করেন। বর্তমানে তার বয়স ৯৭ বছর। ৭০ বছর বয়সে তার স্বামী আহম্মেদ মীরার মৃত্যু হয়। স্বামীর মৃত্যুর পরে হতদরিদ্র দিনমজুর ছেলে আবদুল মজিদ মীরার ঘরে (৭০) সে আশ্রয় নেয়।