২০ অক্টোবর ২০১৭,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট ৩ ঘন্টা পূর্বে  
Login   Register        
ADS

খুলনায় নৌবাহিনীর নবীন নাবিকদের শিক্ষা সমাপনী কুচকাওয়াজ


স্টাফ রিপোর্টার, খুলনা অফিস ॥ বাংলাদেশ নৌবাহিনীর বি/২০১৫ ব্যাচের ৭৬৩ নবীন নাবিকের শিক্ষা সমাপনী কুচকাওয়াজ সোমবার খুলনার নৌবাহিনী ঘাঁটি তিতুমীর প্যারেড গ্রাউন্ডে অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে নৌবাহিনীর প্রধান ভাইস এ্যাডমিরাল এম ফরিদ হাবিব, এনবিপি, এনডিসি, পিএসসি প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে কুচকাওয়াজ পরিদর্শন ও মার্চপাস্টের সালাম গ্রহণ করেন। তিনি নবীন নাবিকদের অর্জিত জ্ঞান যথাযথভাবে কাজে লাগিয়ে নিজেদের যোগ্য নাবিক হিসেবে গড়ে তোলা এবং অর্জিত শিক্ষাকে ভবিষ্যতে কর্মজীবনে প্রয়োগের মাধ্যমে জাতীয় নিরাপত্তা ও অগ্রগতির পথে সঠিকভাবে দায়িত্ব পালনের আহ্বান জানান।

দাউদকান্দিতে মার্কেটে অগ্নিকা- ॥ ২৪ দোকান ছাই

নিজস্ব সংবাদদাতা, দাউদকান্দি, ২১ ডিসেম্বর ॥ সোমবার সকালে উপজেলার বাণিজ্যিক প্রাণকেন্দ্র গৌরীপুর বাজারের খান মার্কেটে অগ্নিকা-ের ঘটনা ঘটে। দাউদকান্দি, চান্দিনা, হোমনা ও কুমিল্লা ফায়ার সার্ভিসের ৪টি ইউনিট তিন ঘণ্টা চেষ্টা চালিয়ে ১০টায় আগুন নিয়ন্ত্রণে আনে। ২৪টি দোকান সম্পূর্ণ এবং ১২টি দোকান আংশিক পুড়ে যায়, এতে ক্ষতির পরিমাণ প্রায় ৩ কোটি টাকা হবে বলে ব্যবসায়ীরা জানান।

পিরোজপুরে ১১ ব্যবসা প্রতিষ্ঠান

নিজস্ব সংবাদদাতা পিরোজপুর থেকে জানান, শহরের কেন্দ্রীয় বাস টার্মিনালের সামনে রবিবার গভীর রাতে অগ্নিকা-ে ১১ ব্যবসা প্রতিষ্ঠান ভস্মীভূত হয়েছে।

অগ্নিনির্বাপক দফতর জানিয়েছে, বৈদ্যুতিক শটসার্কিট থেকে অগ্নিকা-ের সূত্রপাত ঘটে। রাত দুইটার দিকে খবর পেয়ে দুইটি ইউনিট প্রায় দুই ঘণ্টা চেষ্টার পর আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়।

অগ্নিকা-ে ক্ষতিগ্রস্ত হোটেল মালিক খোকন জানান, রাত সাড়ে ১১টা থেকে ১২টার মধ্যে বেচাকেনা শেষে মালিকরা সবাই বাড়ি চলে যায়। আগুনে বাইপাস সড়কের পাশে থাকা ১১টি দোকানই পুড়ে গেছে।

ফটিকছড়িতে ১০ দোকান

নিজস্ব সংবাদদাতা, ফটিকছড়ি থেকে জানান, উপজেলার উত্তরাঞ্চলীয় জুইগ্যাচ্ছোলা এলাকায় সোমবার ভোরে অগ্ন্কিা-ে ১০ দোকান ভস্মীভূত হয়েছে। ফটিকছড়ি ফায়ার সার্ভিস খবর পেয়ে দ্রুত ঘটনাস্থলে পৌঁছে আগুন নিয়ন্ত্রণে আনে। এতে ক্ষতির পরিমাণ ১০ লক্ষাধিক টাকা।

বিইউতে আরবান ল্যাব উদ্বোধন

বেসরকারী পর্যায়ে দেশের পরিবেশ বিপর্যয় নির্ণয়ের লক্ষ্যে প্রথম আরবান গবেষণাগার প্রতিষ্ঠা করা হয়েছে বাংলাদেশ ইউনিভার্সিটিতে (বিইউ)। শুক্রবার সন্ধ্যায় মোহাম্মদপুর ইউনিভার্সিটির তৃতীয় ক্যাম্পাসে আরবান ল্যাবের উদ্বোধন করেন বাংলাদেশ ইউনিভার্সিটির বোর্ড ট্রাস্টিজের চেয়ারম্যান এবং মাইক্রোসফটের সিনিয়র আর্কিটেক্ট কাজী জামিল আজহার। অনুষ্ঠানে বক্তব্য রাখেন, বিইউর স্থাপত্য বিভাগের চেয়ারম্যান বিকাশ সাউদ আনসারী, বাংলাদেশ আরবান ইনস্টিটিউটের সভাপতি এবং বিইউর উপদেষ্টা ড. গোলাম রহমান, স্থপতি ইকবাল হাবিব, ইঞ্জিনিয়ার মসিহ-উর-রহমান, কামরুল হাসান, স্থপতি মোবাশ্বের হোসেন, রুবানা হক। -বিজ্ঞপ্তি।