মেঘলা, তাপমাত্রা ৩১.১ °C
 
২৫ সেপ্টেম্বর ২০১৭, ১০ আশ্বিন ১৪২৪, সোমবার, ঢাকা, বাংলাদেশ
সর্বশেষ

কোলে চড়ে হাজিরা ধর্ষণ মামলার আসামি সাত বছরের শিশু

প্রকাশিত : ২২ ডিসেম্বর ২০১৫

নিজস্ব সংবাদদাতা, ঝিনাইদহ ২১ ডিসেম্বর ॥ ধর্ষণ মামলার আসামি সাত বছর বয়সের শিশু সজিব বাবার কোলে চড়ে সোমবার দুপুরে ঝিনাইদহের অবকাশকালীন দায়রা জজ আদালতে হাজিরা দিতে আসে। আদালতের বিচারক কোন সিন্ধান্ত না দিয়ে মানবিক দৃষ্টিকোন থেকে বিবেচনা করে সাময়িক পদক্ষেপ নিতে রাষ্ট্রপক্ষের আইনজীবীকে মৌখিক নির্দেশ দেন।

মামলার এজাহার হতে জানা যায়, চলতি বছরের ২৪ এপ্রিল বিকেলে মোস্তবাপুর গ্রামের ২য় শ্রেণীর এক স্কুলছাত্রীকে ধর্ষণ করে পড়শী আজগর আলীর ছেলে ১৪ বছর বয়সী আবু ইউসুফ। ঘটনাটি শিশু সজিব দেখে চিৎকার করলে ধর্ষক পালিয়ে যায়। এ ঘটনায় ধর্ষিতার বাবা পরদিন কালীগঞ্জ থানায় মামলা দায়ের করেন। এজাহারে কেবলমাত্র ইউসুফকে আসামী করা হলেও মামলার চার্জশীটে পুলিশ শিশু সজিবকে আসামী করেছে। এ ব্যাপারে শিশু সজিবের বাবা মোস্তবাপুর গ্রামের আব্দুল মালেক বলেন, সেদিন আমার ছেলে সেখানে খেলা করছিল। ঘটনাটি দেখে ফেলে সে অপরাধী হয়েছে। মামলার তদন্তকারী কর্মকর্তা কালীগঞ্জ থানার সাবেক ওসি তদন্ত বর্তমানে চুয়াডাঙ্গায় গোয়েন্দা পুলিশের ওসি ইউনুস আলী বলেন, এজাহারে সজিবের নাম না থাকলেও ধর্ষিতার জবানবন্দী অনুসারে চার্জশীটে তাকে আসামী করা হয়েছে। ঝিনাইদহ জজ কোর্টের পাবলিক প্রসিকিউটর এ্যাড. ইসমাইল হোসেন বলেন, নথি না দেখে বিষয়টি বলতে পারছি না। এটুকু বলতে পারি সজিবকে মামলায় সাক্ষি করার কথা ছিল। হয়ত ভুলবশত তদন্তকারী কর্মকর্তা চার্জশীটে তাকে আসামি করেছেন।

অটোরিক্সা চালক ও ব্যবসায়ীর লাশ উদ্ধার

নিজস্ব সংবাদদাতা, কিশোরগঞ্জ, ২১ ডিসেম্বর ॥ জেলার পল্লীতে আব্দুর রহমান (২০) নামে অটোরিকশা চালককে হত্যা করেছে দুর্বৃত্তরা। সোমবার সকালে সদর উপজেলার বিন্নাটী ধনাইল এলাকার পুকুরপাড়ে মাটির নিচে পুঁতে রাখা অবস্থায় নিহতের লাশ উদ্ধার করেছে পুলিশ।

পুলিশ ও অন্যান্য সূত্র জানায়, সদর উপজেলার চৌদ্দশত পঁচিশকোনা গ্রামের শামসুদ্দিনের ছেলে আব্দুর রহমানকে রবিবার বিকেল থেকে পাওয়া যাচ্ছিল না। পরে সোমবার সকালে স্থানীয়দের খবরে পুলিশ ঘটনাস্থলে গিয়ে নিহতের মরদেহ উদ্ধার করে জেনারেল হাসপাতালে মর্গে পাঠিয়েছে।

নিজস্ব সংবাদদাতা, ফরিদপুর থেকে জানান, ফরিদপুরে গফফার হাওলাদার (৪৫) নামে সুতা ব্যবসায়ীর রহস্যজনক মৃত্যুর ঘটনা ঘটেছে। পুলিশ মৃতদেহটি উদ্ধার করে ময়নাতদন্তের জন্য ফরিদপুর মেডিক্যাল কলেজ হাসপাতালের মর্গে পাঠিয়েছে।

শিশুর সাহায্যার্থে চট্টগ্রামে তিনদিনের চিত্রপ্রদর্শনী

স্টাফ রিপোর্টার, চট্টগ্রাম অফিস ॥ হার্টের ছিদ্র নিয়ে জন্ম নেয়া তিন বছর বয়সী শিশু অসুস্থ নুসরাত জাহানের অপারেশনের অর্থ সংগ্রহে চট্টগ্রাম শিল্পকলা একাডেমিতে শুরু হয়েছে তিন দিনব্যাপী চিত্রপ্রদর্শনী। চট্টগ্রাম ফটো আর্টিস্ট ক্লাবের উদ্যোগে আয়োজিত এ প্রদর্শনী চলবে আগামী ২৩ ডিসেম্বর পর্যন্ত। বিকেল চারটা থেকে রাত আটটা পর্যন্ত দর্শকদের জন্য প্রদর্শনী উন্মুক্ত থাকবে। প্রর্দশনীতে দেশের খ্যাতনামা প্রায় তিনশ’ আলোকচিত্রীর ছবি স্থান পেয়েছে। অপারেশন করতে কমপক্ষে ১১ লাখ টাকার প্রয়োজন। দরিদ্র পিতার পক্ষে নুসরাতের এ চিকিৎসা পরিচালনা অসম্ভব। তাই তাকে বাঁচাতে যে কেউ সাহায্য পাঠাতে পারেন। পার্সোনাল বিকাশ নম্বর ০১৮৬৯-৫৪০০৯৯, ০১৭১৯-১৪৪৫২৮। এছাড়া নুসরাতের পিতা নজরুল ইসলামের ব্যক্তিগত ব্যাংক হিসাব নং-১১১২১২১১৫৫৮৯৫৭৮, মার্কেন্টাইল ব্যাংক লিমিটেড, খাতুনগঞ্জ শাখা, চট্টগ্রাম শাখাতেও টাকা পাঠানো যাবে।

প্রকাশিত : ২২ ডিসেম্বর ২০১৫

২২/১২/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন


শীর্ষ সংবাদ: