মেঘলা, তাপমাত্রা ৩১.১ °C
 
২৩ সেপ্টেম্বর ২০১৭, ৮ আশ্বিন ১৪২৪, শনিবার, ঢাকা, বাংলাদেশ
সর্বশেষ

যশোর আওয়ামী লীগের পাল্টা অভিযোগ

প্রকাশিত : ২২ ডিসেম্বর ২০১৫

স্টাফ রিপোর্টার, যশোর অফিস ॥ যশোরে বিএনপি প্রার্থীর ভোট কারচুপির আশঙ্কার প্রতিবাদ জানিয়ে পাল্টা সংবাদ সম্মেলন করেছে আওয়ামী লীগ। ‘বিএনপি নির্বাচন থেকে সরে যাওয়ার নাটক সাজাতে’ এমন অভিযোগ করছে দাবি করে জেলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক শাহীন চাকলাদার বলেন, আওয়ামী লীগ ভোট কাটার রাজনীতিতে বিশ্বাস করে না। অবাধ, সুষ্ঠু, শান্তিপূর্ণ ও নিরপেক্ষ নির্বাচনের মধ্যে দিয়েই যশোরে নৌকা প্রতীকের মেয়র প্রার্থী বিজয়ী হবেন। সোমবার দুপুরে প্রেসক্লাব যশোরে এ সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়। সংবাদ সম্মেলনে শাহীন চাকলাদার আরও বলেন, পৌর নির্বাচনে বিএনপির মেয়র প্রার্থী তার কর্মীদের হুমকি, পোস্টার ছেঁড়া, ভয়ভীতি দেখানোর অভিযোগ তুলে সংবাদ সম্মেলন করেছেন। কিন্তু তার কোন অভিযোগই সুনির্দিষ্ট নয়। এসব অভিযোগ সাজিয়ে বিএনপি প্রার্থী নির্বাচন থেকে সরে যাওয়ার অজুহাত খুঁজছে। এ সময় উপস্থিত ছিলেন কেন্দ্রীয় আওয়ামী লীগ উপকমিটির সহসম্পাদক আব্দুল মজিদ, জেলা আওয়ামী লীগ নেতা সাবেক সংসদ সদস্য পিযুষকান্তি ভট্টাচার্য, এ্যাডভোকেট আলী রায়হান, আব্দুল খালেক, খয়রাত হোসেন, মোশাররফ হোসেন, মোস্তাফিজুর রহমান মুকুল, আসিফুদ্দৌলা সরদার অলোক, যোসেথ সুধীন ম-ল, শাহারুল ইসলাম, মাহমুদ হাসান বিপু প্রমুখ।

নির্বাচন শান্তিপূর্ণ করতে কঠোর অবস্থানে প্রশাসন

যশোর পৌরসভার নির্বাচন অবাধ, সুষ্ঠু ও শান্তিপূর্ণ করতে কঠোর অবস্থানে রয়েছে প্রশাসন। নির্বাচনকে প্রভাবমুক্ত রাখতে করণীয় সবকিছুই করা হবে বলে প্রার্থীদেরও জানিয়ে দেয়া হয়েছে। সোমবার দুপুরে প্রার্থীদের নিয়ে এক ব্রিফিংয়ে প্রশাসনের কর্মকর্তা এমন কথা জানিয়েছে। এ সময় বক্তব্য দেন যশোরের জেলা প্রশাসক ড. মোঃ হুমায়ুন কবীর, অতিরিক্ত জেলা প্রশাসক ও রিটার্নিং অফিসার সাবিনা ইয়াসমীন এবং অতিরিক্ত পুলিশ সুপার কেএম আরিফুল হক।

গ্রামীণফোন চালু করল ‘জিপি কৃষিসেবা’

স্টাফ রিপোর্টার, রাজশাহী ॥ ‘কৃষকের সুদিনের শুরু এখানেই’ স্লোগানে প্রযুক্তির ব্যবহার ও তথ্যগত সেবাদানের মাধ্যমে কৃষিনির্ভর দেশের মানুষের কৃষিসেবা দিতে গ্রামীণফোন চালু করল কৃষিভিত্তিক তথ্যসেবা ‘জিপি কৃষিসেবা ২৭৬৭৬’। সোমবার সকালে রাজশাহীর জাফর ইমাম টেনিস কমপ্লেক্সে সংবাদ সম্মেলনের মাধ্যমে কৃষিসেবা সম্পর্কে বিস্তারিত জানানো হয়। সংবাদ সম্মেলনে জানানো হয়, এ সেবার মাধ্যমে কৃষকরা কৃষিবিষয়ক বিভিন্ন তথ্য সম্পর্কে অবহিত হতে পারবেন সহজেই। কাস্টমাইজড ভয়েজ কনসালট্যান্সি বা মুঠোফোনে পরামর্শ সেবা প্রদানের মাধ্যমে কৃষকদের এ সেবা দেবে গ্রামীণফোন। এ সেবার মাধ্যমে কৃষকরা শস্য উৎপাদন, শাক-সবজি, মৎস্য ও গবাদি পশুপালন এবং পুষ্টিসহ প্রয়োজনীয় বিষয়ে তথ্য পাবেন। যে কোন গ্রামীণফোন নম্বর থেকে ২৭৬৭৬ নম্বরে কল করে কৃষককে তার এলাকা এবং পছন্দের শস্য/মাছ/গবাদিপশুর নাম নির্বাচনের মাধ্যমে এ সেবায় নিবন্ধন করতে হবে।

প্রকাশিত : ২২ ডিসেম্বর ২০১৫

২২/১২/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন


শীর্ষ সংবাদ: