মেঘলা, তাপমাত্রা ৩১.১ °C
 
২৬ সেপ্টেম্বর ২০১৭, ১১ আশ্বিন ১৪২৪, মঙ্গলবার, ঢাকা, বাংলাদেশ
সর্বশেষ

বিকেএসপির ও নৌবাহিনীর জয়

প্রকাশিত : ২২ ডিসেম্বর ২০১৫
  • বিজয় দিবস হকি

স্পোর্টস রিপোর্টার ॥ বিজয় দিবস হকিতে জয় পেয়েছে বাংলাদেশ নৌবাহিনী ও বিকেএসপি। সোমবার মওলানা ভাসানী জাতীয় হকি স্টেডিয়ামে ম্যাচ দুটি অনুষ্ঠিত হয়। প্রথম ম্যাচে নৌবাহিনী ২-১ গোলে বাংলাদেশ সেনাবাহিনীকে হারায়। নৌবাহিনীর হয়ে গোল করেন মামুনুর রহমান চয়ন এবং রোমান সরকার। সেনাবাহিনীর পক্ষে একমাত্র গোলটি করেন পুস্কর ক্ষিসা মিমো। তবে এই ম্যাচ নিয়ে টার্ফে অনেক ঝামেলা হয়েছে। আম্পায়ারদের ওপর চড়াও হয়েছেন রাসেল মাহমুদ জিমিসহ অন্যরা। ম্যাচ বন্ধও রাখতে হয়েছিল কিছুক্ষণের জন্য। দ্বিতীয় খেলায় বিকেএসপি ৮-০ গোলে বিমান বাহিনীকে হারায়। বিজয়ী আশরাফুল ইসলাম একাই করেন হ্যাটট্রিকসহ ৪ গোল। এছাড়া সোহানুর রহমান, আরশাদ হোসেন, মহসিন এবং ফজলে হোসেন রাব্বি একটি করে গোল করেন।

মিনিস্টার ফ্রিজ ফুটবলে বারিধারার জয়

স্পোর্টস রিপোর্টার ॥ মিনিস্টার ফ্রিজ বাংলাদেশ চ্যাম্পিয়নশিপ লীগ ফুটবলে জয় পেয়েছে উত্তর বারিধারা ক্লাব। তারা ২-০ গোলে হারিয়েছে অগ্রণী ব্যাংক লিমিটেড স্পোর্টস ক্লাবকে। সোমবার কমলপুরের শহীদ সিপাহী বীরশ্রেষ্ঠ মোহাম্মদ মোস্তফা কামাল স্টেডিয়ামে অনুষ্ঠিত ম্যাচে বিজয়ী দলের আরিফুল ৭৬ মিনিটে এবং মনির ইনজুরি সময়ে (৯০+১) একটি করে গোল করেন।

গোল্ডেন বল সুয়ারেজের

নতুন বছরেও সাফল্য চায় বার্সিলোনা

স্পোর্টস রিপোর্টার ॥ দুর্দান্ত সাফল্য দিয়ে ২০১৫ সাল শেষ করতে যাচ্ছে বার্সিলোনা। সদ্যই তারা ফিফা ক্লাব বিশ্বকাপের শিরোপা জিতে এক বছরে পাঁচ ট্রফি জয়ের কৃতিত্ব দেখিয়েছে। স্প্যানিশ ও ইউরোপিয়ান চ্যাম্পিয়নরা এই ধারাবাহিকতা ধরে রাখতে চায় আসন্ন ২০১৬ সালেও।

ক্লাব বিশ্বকাপে দুর্দান্ত পারফর্মেন্সের স্বীকৃতি পেয়েছেন লুইস সুয়ারেজ। সেমিফাইনালে হ্যাটট্রিক ও ফাইনালে দুই গোল করে জিতে নিয়েছেন গোল্ডেন বল পুরস্কার। বাকি দুটি পুরস্কারও জিতেছেন বার্সিলোনা তারকারা। সিলভার বল জিতেছেন লিওনেল মেসি আর ব্রোঞ্জ বল জিতেছেন অধিনায়ক আন্দ্রেস ইনিয়েস্তা। প্রতিক্রিয়া জানাতে গিয়ে সুয়ারেজ জানিয়েছেন, তিনি আরও শিরোপা জিততে চান। সুয়ারেজ বলে, সবচেয়ে গুরুত্বপূর্ণ ছিল ট্রফি জেতা। যেটা ছিল আমাদের একমাত্র লক্ষ্য। গোলগুলো আমাকে আনন্দিত করে, কিন্তু বিশেষ করে ট্রফিটি। আমাদের পরবর্তী চ্যালেঞ্জ হচ্ছে ফর্ম ধরে রাখা এবং শিরোপা জিতে যাওয়া। পেটের ব্যথার কারণে মেসি আর কুঁঁচকির চোটের জন্য নেইমার সেমিফাইনালে খেলতে পারেননি। ফাইনালে এ দুজন খেলায় বার্সিলোনার জন্য জয় পাওয়া সহজ হয়েছে বলে মনে করেন সুয়ারেজ। এ প্রসঙ্গে তার ভাষ্য, নেইমার ও মেসি খেলতে চেয়েছিল। এই ম্যাচে খেলতে নেমে তারা খুব বড় ত্যাগ স্বীকার করেছে।

প্রথম দল হিসেবে ফিফা ক্লাব বিশ্বকাপের তৃতীয় শিরোপা জেতার পথে আরেকটি রেকর্ড গড়েছে বার্সিলোনা। এক বছরে নিজেদের সর্বোচ্চ গোলের আগের মাইলফলক ছাড়িয়ে গেছে তারা। এ বছর এখন পর্যন্ত সব প্রতিযোগিতা মিলিয়ে মোট ১৭৬ গোল করেছে কাতালানরা। ক্লাবের ইতিহাসে ২০১২ সালে করা ১৭৫ গোলই ছিল সর্বোচ্চ। ক্লাব বিশ্বকাপের শিরোপা জয়ের পর শিষ্যদের উচ্ছ্বসিত প্রশংসা করেছেন কোচ লুইস এনরিকে।

তিনি বলেন, এই খেলোয়াড়রা অনন্য। মানুষের পক্ষে সর্বোচ্চ পর্যায়ের প্রতিভাবান তারা। এনরিকে আরও বলেন, গুরুত্বপূর্ণ হচ্ছে যেভাবে তারা শিরোপা জেতে, শিরোপার সংখ্যাটা বড় নয়।

প্রকাশিত : ২২ ডিসেম্বর ২০১৫

২২/১২/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

খেলার খবর



শীর্ষ সংবাদ: