মেঘলা, তাপমাত্রা ৩১.১ °C
 
২২ সেপ্টেম্বর ২০১৭, ৭ আশ্বিন ১৪২৪, শুক্রবার, ঢাকা, বাংলাদেশ
সর্বশেষ

বেল ৪ বেনজেমা ৩ রোনাল্ডো ২ ডানিলো ১

প্রকাশিত : ২২ ডিসেম্বর ২০১৫
  • রিয়াল মাদ্রিদ ১০-২ রায়ো ভায়োকানে

স্পোর্টস রিপোর্টার ॥ ‘এমএসএন’ ত্রয়ীর মতো জ্বলে উঠলেন ‘বিবিসি’ও। আর তাতেই জয়ের ধারায় ফিরেছে রিয়াল মাদ্রিদ। তবে শুধু জয়ে ফিরেছে বললে কম বলা হবে। রীতিমতো ‘মহাজয়’ পেয়েছে গ্যালাক্টিকোরা। রবিবার স্প্যানিশ লা লিগার ম্যাচে রায়ো ভায়োকানোকে ১০-২ গোলে উড়িয়ে দিয়েছে স্বাগতিক রিয়াল।

নিজেদের মাঠ সান্টিয়াগো বার্নাব্যুতে প্রথমে এগিয়ে গেলেও একপর্যায়ে ২-১ গোলে পিছিয়ে পড়ে রিয়াল। এরপর গ্যারেথ বেলের হ্যাটট্রিকসহ ৪, করিম বেনজেমার হ্যাটট্রিক (৩ গোল), ক্রিশ্চিয়ানো রোনাল্ডোর ২ ও ড্যানিলোর ১ গোলে মৌসুমের সবচেয়ে বড় জয় নিয়ে মাঠ ছাড়ে রাফায়েল বেনিতেজের দল।

মালাগার কাছে ১-০ গোলে হেরে পয়েন্ট তালিকার শীর্ষে ওঠার সুযোগ হারিয়েছে এ্যাটলেটিকো মাদ্রিদ। মালাগার মাঠে ম্যাচের ৮৬ মিনিটে দারুণ এক ভলি থেকে স্বাগতিকদের পক্ষে জয়সূচক গোল করেন ব্রাজিলের স্ট্রাইকার চার্লস। এই হারের পরও পয়েন্ট তালিকার দ্বিতীয় স্থানেই আছে এ্যাটলেটিকো। ১৬ ম্যাচে ৩৫ পয়েন্ট দিয়াগো সিমিওনের দলের। এক ম্যাচ কম খেলা বার্সিলোনা সমান পয়েন্ট নিয়ে শীর্ষে আছে। আর ১৬ ম্যাচে ৩৩ পয়েন্ট নিয়ে তৃতীয় স্থানে রিয়াল মাদ্রিদ। ক্লাব বিশ্বকাপ খেলতে যাওয়ায় বার্সিলোনার এই রাউন্ডের ম্যাচটি পরে হবে। স্পোর্টিং গিজনের বিরুদ্ধে এই ম্যাচটি কাতালানরা খেলবে আগামী ফেব্রুয়ারির মাঝামাঝিতে। রবিবার জাপানে আর্জেন্টাইন ক্লাব রিভার প্লেটকে ৩-০ গোলে হারিয়ে তৃতীয়বারের মতো ক্লাব বিশ্বকাপ শিরোপা জিতেছে বার্সা।

স্প্যানিশ লা লিগায় সর্বশেষ পাঁচ ম্যাচের মধ্যে তিনটিতেই হারের মুখ দেখতে হয় রিয়ালকে। শিরোপা জয়ের দৌড়ে অনেকটাই পিছিয়ে পড়ে তারা। নিষেধাজ্ঞা পাওয়া খেলোয়াড়কে মাঠে নামানোর দায়ে কোপা ডেল রে থেকেও ছিটকে পড়তে হয়েছে। সব মিলিয়ে বেশ দুর্দিনই যাচ্ছিল স্পেনের সফলতম এই ক্লাবের। অবশেষে ভায়োকানোকে গোলবন্যায় ভাসিয়ে জয়ের ধারায় ফিরেছে বেনিতেজের দল। ভায়োকানোকে অবশ্য প্রায় পুরো ম্যাচই খেলতে হয়েছে নয়জনের দল নিয়ে। ১৪ মিনিটে সরাসরি লালকার্ড দেখে মাঠ ছাড়েন অতিথি ডিফেন্ডার টিটো। ২৮ মিনিটে দ্বিতীয় হলুদ কার্ড দেখে মাঠ ত্যাগ করেন মিডফিল্ডার রাউল বায়েনা। প্রতিপক্ষের দুজন খেলোয়াড় না থাকার সুযোগ দারুণভাবে কাজে লাগিয়েছে রিয়াল। ঘরের মাঠ সান্টিয়াগো বার্নাব্যুতে মাত্র তৃতীয় মিনিটে রিয়ালের হয়ে গোলের সূচনা করেন ডানিলো। তবে এর পর দারুণভাবে ঘুরে দাঁড়ায় রায়ো। ১০ ও ১২ মিনিটে দুই গোল করে তারা এগিয়ে যায় ২-১ গোলে। পুরো সময় ১১ জনের দল নিয়ে খেলতে পারলে ম্যাচের ফল কেমন হতো, তা অনুমান করা কঠিন। কিন্তু ২৮ মিনিটের মধ্যেই রায়ো পরিণত হয় নয়জনের দলে। সে সুযোগ কাজে লাগিয়ে প্রতিপক্ষের জালে একের পর এক বল জড়ান রিয়ালের তারকা ফরোয়ার্ডরা। বেল চার গোল করেছেন ম্যাচের ২৫, ৪২, ৬১ ও ৭০ মিনিটে। ফরাসী তারকা বেনজেমা তিন গোলই করেছেন দ্বিতীয়ার্ধে। গোলগুলো এসেছে ৪৮, ৭৯ ও ৯০ মিনিটে। ম্যাচের ৩০ মিনিটে রোনাল্ডো প্রথম গোলটি করেন পেনাল্টি থেকে। ফিফা সেরা ফুটবলার নিজের দ্বিতীয় গোলটি করেন ৫৪ মিনিটে। পর্তুগীজ তারকা আপসোস করতে পারেন, বেল ও বেনজেমার মতো হ্যাটট্রিক করতে না পারায়।

লা লিগায় এ নিয়ে তৃতীয়বারের মতো এক ম্যাচে ১০টির বেশি গোল করার বিরল কৃতিত্ব অর্জন করেছে রিয়াল। এর আগে তারা এমনটা করেছিল ১৯৬০ সালে। সেবার এলচেকে হারিয়েছিল ১১-২ গোলের ব্যবধানে। অর্থাৎ ৫৫ বছর পর আবারও প্রতিপক্ষের জালে ১০ গোল জড়ানোর রেকর্ড গড়ল রিয়াল। ম্যাচ শেষে রিয়াল কোচ রাফায়েল বেনিতেজ বলেন, জানি ভক্তরা খুব খুশি হয়েছে। তবে আমাদের আত্মতুষ্টির সুযোগ নেই। এখনও অনেক কাজ বাকি।

প্রকাশিত : ২২ ডিসেম্বর ২০১৫

২২/১২/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

খেলার খবর



শীর্ষ সংবাদ: