২৫ নভেম্বর ২০১৭,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট এই মাত্র  
Login   Register        
ADS

দেশে এলেন টিউলিপ সিলেটবাসীর প্রতি কৃতজ্ঞতা


স্টাফ রিপোর্টার, সিলেট অফিস ॥ বাংলাদেশে এসেছেন বঙ্গবন্ধুর নাতনি টিউলিপ সিদ্দিক, যুক্তরাজ্যের পার্লামেন্ট সদস্য নির্বাচিত হওয়ার পর এটাই তার প্রথম বাংলাদেশ সফর।

স্বামী ক্রিস পার্সিকে নিয়ে লন্ডন থেকে বিমানের একটি ফ্লাইটে সোমবার দুপুরে ঢাকা হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে নামেন প্রধানমন্ত্রী শেখ হাসিনার এই ভাগ্নি।

বিমানবন্দর থেকে সরাসরি ভাই রাদওয়ান মুজিব সিদ্দিকীর বাসায় গেছেন টিউলিপ। ঢাকার পথে সিলেটে দেড় ঘণ্টা যাত্রাবিরতি ছিল টিউলিপের ফ্লাইটের। সেখানে সিলেটের সুধীজন ও আওয়ামী লীগ নেতারা তার সঙ্গে দেখা করেন। টিউলিপের মা শেখ রেহানাও ছিলেন সেখানে।

গত মে মাসে যুক্তরাজ্য পার্লামেন্টের নির্বাচনে নিউ হ্যাম্পস্টেড এ্যান্ড কিলবার্ন আসনে লেবার পার্টির মনোনীত প্রার্থী হিসেবে বিজয়ী হন শেখ রেহানার মেয়ে টিউলিপ।

বিমানবন্দরের ভিআইপি লাউঞ্জে সিলেটে স্থানীয় নেতাদের সঙ্গে আলাপে টিউলিপ বলেন, আগামীতে বাঙালী পুরুষরাও ব্রিটিশ হাউস অব কমন্সে আসন করে নেবেন বলে তিনি আশা করছেন। ভোটে জয়ের জন্য প্রবাসী বাংলাদেশী বিশেষ করে ‘সিলেটিদের’ আন্তরিক সহযোগিতার কথা স্মরণ করেন তিনি।

টিউলিপ বলেন, এই কৃতজ্ঞতা জানাতেই তিনি এই সফরে এসেছেন।

শেখ রেহানা বলেন, লন্ডন-সিলেট আলাদা কোন স্থান নয়। পঁচাত্তর-পরবর্তী সময়ে আমরা যখন লন্ডনে ছিলাম, তখন প্রবাসী সিলেটিরাই আমাদের সব ধরনের সহযোগিতা করেছিল।