মেঘলা, তাপমাত্রা ৩১.১ °C
 
২৩ সেপ্টেম্বর ২০১৭, ৮ আশ্বিন ১৪২৪, শনিবার, ঢাকা, বাংলাদেশ
সর্বশেষ

যুক্তরাষ্ট্রে ফুটপাথে পথচারীদের ওপর গাড়ি, নিহত ১

প্রকাশিত : ২২ ডিসেম্বর ২০১৫

যুক্তরাষ্ট্রের লাস ভেগাসে মিস ইউনিভার্স প্রতিযোগিতার অনুষ্ঠানস্থলের কাছে চলন্ত একটি গাড়ি রাস্তা ছেড়ে ফুটপাথে পথচারীদের ওপর উঠে গেলে গাড়ির ধাক্কায় একজন নিহত। রবিরার রাতের এ ঘটনায় আরও অন্তত ৩৬ জন আহত হয়েছেন বলে জানিয়েছেন কর্মকর্তারা। খবর ওয়েবসাইটের।

দুর্ঘটনাস্থলের কাছেই একটি রিসোর্ট ও ক্যাসিনোতে এ সময় চলতি বছরের মিস ইউনিভার্স প্রতিযোগিতার অনুষ্ঠান চলছিল।

লাস ভেগাসের ইউনিভার্সিটি মেডিক্যাল সেন্টারের মুখপাত্র দানিতা কোহেন জানান, আহতদের মধ্যে একটি শিশু রয়েছে এবং আহতদের অনেকেই ফরাসী ভাষায় কথা বলছেন, তারা পর্যটক হতে পারেন। লাস ভেগাস মেট্রোপলিটন পুলিশ বিভাগের পিটার বোফেলি জানান, আহত ৩৬ জনের মধ্যে সাতজন সঙ্কটজনক অবস্থায় রয়েছেন এবং চারজনকে প্রাথমিক চিকিৎসার পর ছেড়ে দেয়া হয়েছে। গাড়ির ওই নারীচালক ইচ্ছাকৃতভাবে দুর্ঘটনাটি ঘটিয়েছেন নাকি তিনি ‘নিয়ন্ত্রণ’ হারিয়ে ফেলেছিলেন তা তাৎক্ষণিকভাবে পরিষ্কার হওয়া যায়নি বলে জানিয়েছেন বোফেলি। তিনি জানান, ওই নারীকে পুলিশ হেফাজতে নিয়ে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে এবং মাদক ও এ্যালকোহল গ্রহণ করেছেন কিনা তা পরীক্ষা করে দেখা হচ্ছে। ঘটনাস্থল ক্লার্ক কাউন্টির দমকল প্রধান গ্রেগ ক্যাসেল জানান, রবিবার সাড়ে ৬টায় দুর্ঘটনাটি ঘটে। এই সময় কাছের প্ল্যানেট হলিউড রিসোর্ট ও ক্যাসিনোতে মিস ইউনিভার্স প্রতিযোগিতার অনুষ্ঠান চূড়ান্ত পর্বের দিকে অগ্রসর হচ্ছিল। দুর্ঘটনাস্থলে গাড়ি ও মানুষের চলাচল বন্ধ করে দিয়েছে পুলিশ।

ঝুলন্ত সরকার হচ্ছে স্পেনে

একটি স্থিতিশীল সরকার প্রতিষ্ঠার জন্য স্পেনের প্রধান রাজনৈতিক দলগুলো এখন চেষ্টা চালিয়ে যাচ্ছে। রবিবার অনুষ্ঠিত নির্বাচনে ক্ষমতাসীন দল জয় লাভ করলেও সরকার গঠনের মতো প্রয়োজনীয় সংখ্যাগরিষ্ঠতা পায়নি। ৩০ বছরের বেশি সময় ধরে পপুলার পার্টি (পিপি) ও সোশালিস্টদের মধ্যে পর্যায়ক্রমে ক্ষমতার পালাবদল হয়েছে। কিন্তু দল দুটো এখন নতুন চ্যালেঞ্জের মুখে পড়েছে। খবর এএফপির।

পোডেমস এবং সিউডাডানোসের নামে অপেক্ষাকৃত নতুন দুটি দল এবারের নির্বাচনে আশাতীত ভাল ফল করেছে। ক্ষমতাসীন পিপি পার্লামেন্টে নিরঙ্কুশ সংখ্যাগরিষ্ঠতা হারানোর ফলে দলটিকে এখন অন্য ছোট দলের সঙ্গে কোয়ালিশন করতে হবে। ফলে দেশটিতে নতুন যে সরকার গঠিত হতে চলেছে তার স্থায়িত্ব নিয়ে প্রশ্ন দেখা দিয়েছে। প্রধানমন্ত্রী ও পিপি দলের প্রধান মারিয়ানো রাজয় রবিবার মাদ্রিদে তার সমর্থকদের উদ্দেশে বলেছেন, সরকারকে টিকিয়ে রাখতে তিনি নিজের প্রচেষ্টা অব্যাহত রাখবেন। তিনি বলেন স্পেনের এমন সরকার দরকার যার প্রতি পার্লামেন্টের সমর্থন থাকবে।

রবিবারের নির্বাচনে সবচেয়ে খারাপ ফল করেছে সোশালিস্ট (স্প্যানিশ সোশালিস্ট ওয়ার্কার্স পার্টি বা পিএসওই) দলটি। বলা হচ্ছে, আধুনিক স্পেনের ইতিহাসে দলটি এত বাজে ফল আর কখনও করেনি।

অপেক্ষাকৃত নতুন পোডেমসের কাছে তারা ধরাশয়ী হয়েছে। দুর্নীতি ও ব্যয় সঙ্কোচন ছিল এবারের নির্বাচনে প্রধান দুটো ইস্যু। পোডেমস ইস্যু দুটিকেই ভালভাবে কাজে লাগিয়েছে। চলতি জানুয়ারিতে গ্রীসে অনুষ্ঠিত নির্বাচনে কট্টর বামপন্থী সিরিজা পার্টি ক্ষমতায় আসে।

প্রকাশিত : ২২ ডিসেম্বর ২০১৫

২২/১২/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন


শীর্ষ সংবাদ: