মেঘলা, তাপমাত্রা ৩১.১ °C
 
১৯ সেপ্টেম্বর ২০১৭, ৪ আশ্বিন ১৪২৪, মঙ্গলবার, ঢাকা, বাংলাদেশ
সর্বশেষ

পৌর ভোট ॥ প্রার্থী ফেরায় ব্যালট জটিলতায় ইসি

প্রকাশিত : ২১ ডিসেম্বর ২০১৫, ০২:৩৯ পি. এম.

অনলাইন রিপোর্টার ॥ পৌর ভোটের আর আর নয় দিন বাকি। ২২ ডিসেম্বরের মধ্যে মেয়র প্রার্থীদের ব্যালট পেপার ছাপানো শেষ করার কর্মপরিকল্পনা ছিল নির্বাচন কমিশনের।

গত ৫ ও ৬ ডিসেম্বর মেয়র, সাধারণ ও সংরক্ষিত পদে বাছাইয়ে ঋণখেলাপি, হলফনামায় মিথ্যা তথ্য, সমর্থন তালিকার স্বাক্ষরে ভুলসহ নানা ত্রুটিতে হাজার খানেক প্রার্থীর মনোনয়নপত্র বাতিল হয়েছিল, যাদের অনেকে প্রার্থিতা ফিরে পেতে আদালতের দ্বারস্থ হয়।

রবিবার পর্যন্ত নির্বাচন কমিশনে প্রায় দুইশ’ প্রার্থীর প্রার্থিতা ফিরে পাওয়া সংক্রান্ত আদালতের আদেশ পৌঁছেছে; যাদের নাম অন্তর্ভুক্ত করে নতুন করে ব্যালট পেপার ছাপাতে হচ্ছে ইসিকে।

ইসি কর্মকর্তারা বলছেন, প্রার্থিতা প্রত্যাহার শেষে ১৪ ডিসেম্বর প্রতীক বরাদ্দ হওয়ার পর মেয়র প্রার্থীদের ব্যালট পেপার ছাপানো শুরু হয়। ২৩৪ পৌরসভার সাধারণ ও সংরক্ষিত কাউন্সিলর পদের বেশিরভাগ ব্যালট পেপার ছাপানো হয়ে গেছে। মেয়র পদের নাম ও প্রতীক দিয়ে ব্যালট পেপার ছাপানো চলছে। তবে বৈধ প্রার্থী হিসেবে আদালতের আদেশ পাওয়ার সংখ্যা বাড়তে থাকায় কিছু পৌরসভার ব্যালট পেপার ছাপানো বন্ধ রয়েছে।

ইসি কর্মকর্তারা জানান, কাউন্সিলর পদে এ মুহূর্তে প্রার্থী বাড়লে জটিলতা কিছুটা কম, তবে মেয়র পদে প্রার্থী এলে নতুন ব্যালট পেপার ছাপাতে হবে।

ইসির আইন শাখার যুগ্ম সচিব মো. শাহজাহান বলেন, এ পর্যন্ত ১৯৪ জনের বিষয়ে আদেশ পেয়েছেন তারা। আদালতের আদেশ মেনে সংশ্লিষ্টদের বৈধ প্রার্থী হিসেবে অন্তর্ভুক্ত করে প্রতীক দিতে হবে।

প্রকাশিত : ২১ ডিসেম্বর ২০১৫, ০২:৩৯ পি. এম.

২১/১২/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

জাতীয়



শীর্ষ সংবাদ: