মেঘলা, তাপমাত্রা ৩১.১ °C
 
২৩ সেপ্টেম্বর ২০১৭, ৮ আশ্বিন ১৪২৪, শনিবার, ঢাকা, বাংলাদেশ
সর্বশেষ

পিএসএল ॥ করাচি কিংসে সাকিব আল হাসান

প্রকাশিত : ২১ ডিসেম্বর ২০১৫, ০২:১৭ পি. এম.

অনলাইন ডেস্ক ॥ প্রথম পাকিস্তান সুপার লিগ (পিএসএল) টি-টোয়েন্টিতে সাকিব আল হাসানকে দলে নিয়েছে করাচি কিংস।

পিএসএলের প্লেয়ার্স ড্রাফটে সবচেয়ে ওপরের ক্যাটেগরি ‘প্লাটিনাম’ গ্রুপে ছিলেন সাকিব। এই বিভাগের ক্রিকেটারদের পারিশ্রামিক নির্ধারিত করা আছে ১ লাখ ৪০ হাজার মার্কিন ডলার।

প্লাটিনাম ক্যাটেগরির ক্রিকেটারদের দ্বিতীয় রাউন্ডে সাকিবকে ডেকে নেয় করাচি। এই দলে সাকিব সঙ্গী হিসেবে পাচ্ছেন সদ্য বিপিএল খেলে যাওয়া শোয়েব মালিক ও সোহেল তানভিরকে। প্লাটিনাম ক্যাটেগরির প্রথম রাউন্ডে করাচি ডেকেছিল মালিককে, তৃতীয় রাউন্ডে তানভিরকে।

করাচিতে সাকিব কোচ হিসেবে পাবেন বিপিএলে ঢাকা ডায়নামাইটসকে কোচিং করানো দক্ষিণ আফ্রিকান কোচ মিকি আর্থারকে।

প্লাটিনাম ক্যাটেগরির অন্য ক্রিকেটারদের মধ্যে ইসলামাবাদ ইউনাইটেড নিয়েছে শেন ওয়াটসন, মিসবাহ-উল-হক ও আন্দ্রে রাসেলকে। শহীদ আফ্রিদি, ওয়াহাব রিয়াজ ও ড্যারেন স্যামিকে নিয়েছে পেশাওয়ার জালমি।

কোয়েটা গ্লাডিয়েটর্সে খেলবেন কেভিন পিটারসেন, সরফরাজ আহমেদ ও আহমেদ শেহজাদ। লাহোর কালান্দার্সে ক্রিস গেইল, উমর আকমল ও ডোয়াইন ব্রাভো।

‘প্লাটিনাম’ ক্যাটেগরিতে পারিশ্রামিক ১ লাখ ৪০ হাজার ডলার হলেও পাঁচ দলের পাঁচ ‘আইকন’ ক্রিকেটার, আফ্রিদি, মালিক, গেইল, পিটারসেন ও ওয়াটসন পাবেন ২ লাখ ডলার করে।

৫টি ক্যাটেগরিতে ১৩৮ জন পাকিস্তানি ক্রিকেটারসহ মোট ৩১০ জন ক্রিকেটার আছেন পিএসএলের প্লেয়ার্স ড্রাফটে। তবে সুযোগ পাবেন ১০০ জন ক্রিকেটার। প্রতিটি দলের নেওয়ার কথা ২০ জন করে ক্রিকেটার।

ড্রাফটে ‘গোল্ড’ ক্যাটেগরিতে আছেন বাংলাদেশের তামিম ইকবাল, মুশফিকুর রহিম, সৌম্য সরকার, মুস্তাফিজুর রহমান ও শাহরিয়ার নাফিস। ‘সিলভার’ ক্যাটেগরিতে আছেন মাহমুদউল্লাহ, এনামুল হক, মুমিনুল হক ও ইমরুল কায়েস।

‘গোল্ড’ ক্যাটেগরির ক্রিকেটারদের পারিশ্রামিক ৫০ হাজার ডলার; ‘সিলভার’ ক্যাটেগরিতে ২৫ হাজার।

বেশ কয়েক বছর ধরে পরিকল্পনার পর অবশেষ আগামী বছর শুরু হতে যাচ্ছে পাকিস্তান ক্রিকেট বোর্ডের ফ্র্যাঞ্চাইজিভিত্তিক এই টি-টোয়েন্টি টুর্নামেন্ট। আগামী ৪ থেকে ২৫ ফেব্রুয়ারি সংযুক্ত আরব আমিরাতে হবে এই টুর্নামেন্ট।

ওই সময় বাংলাদেশের কোনো খেলা নেই। পুরো টুর্নামেন্টই তাই খেলতে পারবেন সাকিব। এশিয়া কাপ ও টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে ম্যাচ অনুশীলটাও হয়ে যাবে ভালোমতো।

প্রকাশিত : ২১ ডিসেম্বর ২০১৫, ০২:১৭ পি. এম.

২১/১২/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন


শীর্ষ সংবাদ: