২৫ নভেম্বর ২০১৭,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট এই মাত্র  
Login   Register        
ADS

সরকারী চাকরিতে প্রবেশের বয়সসীমা ৩৫ করার দাবিতে চট্টগ্রামে মানববন্ধন


স্টাফ রিপোর্টার, চট্টগ্রাম অফিস ॥ সরকারী চাকরিতে প্রবেশের বয়সসীমা ৩৫ বছরে উন্নীত করার দাবি জানিয়েছে চট্টগ্রামের বিভিন্ন বিশ্ববিদ্যালয় ও কলেজের শিক্ষার্থীরা। রবিবার নগরীর প্রেসক্লাব ভবনের সামনে আয়োজিত মানববন্ধন কর্মসূচী থেকে শিক্ষার্থীরা এ দাবি জানান।

শিক্ষার্থীরা বলেন, সব পিতা-মাতাই চান সন্তান উচ্চ শিক্ষা শেষ করে ভাল চাকরি করবে, সংসারের হাল ধরবে। কিন্তু তাদের সেই স্বপ্ন স্বপ্নই থেকে যায়। সরকারী চাকরিতে প্রবেশে সুযোগ ও সময় স্বল্পতার কারণে সন্তানরা এর বাস্তব রূপ দিতে পারছে না।

তারা আরও বলেন, উন্নত বিশ্ব জনগণকে জনশক্তিতে রূপান্তরের ক্ষেত্রে বয়সসীমা নির্ধারণ করে দেয়নি। পশ্চিমবঙ্গে সরকারী চাকরিতে প্রবেশের সর্বোচ্চ সময়সীমা ৪০ বছর, অন্যান্য প্রদশে ৩৮, শ্রীলঙ্কায় ৪৫, ইন্দোনেশিয়া ও ইতালি ৩৫, ফ্রান্সে ৪০ বছর। অথচ আমাদের দেশে নির্ধারণ করা হয়েছে ৩০ বছর; যা ¯œাতকোত্তর পাস করে বের হতে না হতেই শেষ হয়ে যায়। সেশনজটের কারণে আমাদের দেশে ¯œাতকোত্তর পাস করতে লেগে যায় ২৭-২৮ বছর।

সাধারণ ছাত্র পরিষদের ব্যানারে আয়োজিত মানববন্ধন কর্মসূচীতে পরিষদের আহবায়ক জাবেদ রেজার সভাপতিত্বে পারভেজ উদ্দিনসহ নগরীর বিভিন্ন কলেজ ও বিশ্ববিদ্যালয়ের প্রতিনিধিরা বক্তব্য রাখেন।

বক্তারা বলেন, সরকারী চাকরিতে ঢোকার বয়সসীমা ৩৫ বছরে উন্নীত করার দাবি শুধু তরুণ প্রজন্মের নয় অভিভাবকদেরও হওয়া উচিত। আগামীতে দাবির পক্ষের আরও বড় কর্মসূচী দেয়া হবে বলে তারা হুশিয়ারি করেন।

সম্পর্কিত:
পাতা থেকে: