২০ নভেম্বর ২০১৭,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট পূর্বের ঘন্টায়  
Login   Register        
ADS

স্থিতিশীলতা ও উন্নয়নে শেখ হাসিনার কোন বিকল্প নেই ॥ নাসিম


স্টাফ রিপোর্টার, সিরাজগঞ্জ ॥ দেশে গণতন্ত্র আরও সুসংহত করতেই পৌরসভা নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে উল্লেখ করে আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য, ১৪ দলের মুখপাত্র ও স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম বলেছেন, বিএনপিসহ অন্যান্য দল পৌর নির্বাচনে অংশগ্রহণ করায় আবারও প্রমাণিত হয়েছে বর্তমান সরকারের গণভিত্তি রয়েছে। শেখ হাসিনার সরকার, জনগণের সরকার। দেশের স্থিতিশীলতা ও উন্নয়নের জন্য বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার কোন বিকল্প নেই মন্তব্য করে তিনি বলেন, দেশের স্থিতিশীলতা ও উন্নয়নের মার্কা হচ্ছে নৌকা। আর আগুন দিয়ে মানুষ পুড়িয়ে মারার মার্কা হচ্ছে ধানের শীষ। রবিবার সন্ধ্যায় সিরাজগঞ্জের তাড়াশে তিন দিনব্যাপী জাতীয় ওরাঁও শিক্ষা সম্মেলন-২০১৫’এর সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

আদিবাসী অধ্যুষিত মাধাইনগর উচ্চ বিদ্যালয় মাঠে বাংলাদেশ ওরাঁও ছাত্র সংগঠন (বসা) আয়োজিত এ শিক্ষার্থী সমাবেশে সভাপতিত্ব করেন বাংলাদেশ ওরাঁও ছাত্র সংগঠনের (বসা) সভাপতি প্রশান্ত কীরকেতা। ওই আলোচনা সভায় সিরাজগঞ্জ জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক গোলাম কিবরিয়া, স্থানীয় এমপি গাজী ম ম আমজাদ হোসেন মিলন, বেগম রোকেয়া বিশ্বদ্যিালয়ের সহযোগী অধ্যাপক ড. তুহিন ওয়াদুদ, অধ্যাপক ড. আফসার আহমেদ, তাড়াশ উপজেলা চেয়ারম্যান আব্দুল হক, কুড়িগ্রাম জেলার ফুলবাড়ির উপজেলা নির্বাহী অফিসার দেবেন্দ্র নাথ ওরাঁও, তাড়াশ উপজেলা নির্বাহী অফিসার জিল্লুর রহমান খান, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সঞ্জিত কর্মকার, এনবিএসের নির্বাহী পরিচালক ভিক্টর লাকড়া প্রমুখ বক্তব্য রাখেন। অনুষ্ঠানের সঞ্চালক ছিলেন জাতীয় ওরাঁও শিক্ষা সম্মেলনের আহ্বায়ক মিলন কুজুর। শিক্ষা সম্মেলনে ২১ জেলার প্রায় দেড় হাজার ওরাঁও শিক্ষার্থী অংশগ্রহণ করে। স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম অনুষ্ঠানস্থলে পৌঁছালে ওরাঁও শিক্ষার্থীরা তাকে ফুলেল শুভেচ্ছা জানান। তিনি ঢাকা থেকে সড়ক পথে তাড়াশের মাধাইনগরে অনুষ্ঠান স্থলে পৌঁছেন বিকেল পাঁচটায়।

স্বাস্থ্যমন্ত্রী নাসিম আরও বলেছেন, দেশের স্থীতিশীলতা ও উন্নয়নের মার্কা হচ্ছে নৌকা। আর আগুন দিয়ে মানুষ পুড়িয়ে মারার মার্কা হচ্ছে ধানের শীষ। সেই ধানের শীষের নেত্রী খালেদা জিয়া এক সময় বলেছিলেন শেখ হাসিনা সরকারের অধীনে কোন নির্বাচনে বিএনপির নেতৃত্বাধীন কোন দল অংশ নেবে না। তারা স্বৈরাচার, ভোট ডাকাত। তাদের অধীনে কোন নির্বাচন নয়। সে সময় সরকার উৎখাতের আন্দোলনের নামে বিএনপি জোট মানুষ পুড়িয়ে হত্যা করেছে। অথচ সেই তারাই এখন তাদের অতীতের সব ভুল বুঝতে পেরে বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার অধীনেই নির্বাচনে অংশ নিয়ে প্রমাণ করেছেনÑ আওয়ামী লীগ গণতান্ত্রিক দল। নির্বাচনের কোন বিকল্প নেই।

আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য নাসিম বলেছেনÑ বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ এগিয়ে যাচ্ছে, বাঙালী জাতি এখন বিশ্ব দরবারে মাথা উঁচু করে দাঁড়িয়েছে। ইউরোপ আমেরিকাসহ বিশ্বের অন্যান্য দেশ এখন বাঙালী জাতিকে সম্মান করে। অপার সম্ভাবনার এ বাংলাদেশ খুব শীঘ্রই একটি মধ্য আয়ের দেশে পরিণত হবে। বাংলাদেশে একটি সাংবিধানিক পদে প্রধান বিচারপতিসহ প্রশাসনে অনেক আদিবাসী গোত্রের মানুষ রয়েছেন উল্লেখ করে তিনি বলেছেনÑ প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে জাতি, ধর্ম, বর্ণ গোত্র নির্বিশেষে সবাই সমান সুযোগ ভোগ করবেন। এদেশে ধর্মীয় সংখ্যালঘু বলে কোন সম্প্রদায় নেই বলে বর্তমান সরকার বিশ্বাস করে। তিনি ওরাঁও শিক্ষার্থী সম্মেলনে দৃঢ়তার সঙ্গে বলেন, এদেশে সকলের জন্য স্বাস্থ্য ও শিক্ষা নিশ্চিত করা হবে। এখানে জাতি ধর্ম, বর্ণ বা গোত্রের কোন ভেদাভেদ নেই।

সম্পর্কিত:
পাতা থেকে: