১৮ নভেম্বর ২০১৭,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট এই মাত্র  
Login   Register        
ADS

ইসি চুপচাপ থেকে দায়িত্ব এড়াতে চাইছে ॥ রিজভী


স্টাফ রিপোর্টার ॥ পৌর নির্বাচন সুষ্ঠু করতে ইসি আন্তরিক নয় বলে অভিযোগ করেছেন বিএনপির যুগ্মমহাসচিব রুহুল কবির রিজভী। রবিবার বিকেলে নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে তিনি এ অভিযোগ করেন। পৌর নির্বাচনে সরকারী দলের প্রার্থীদের আচরণবিধি লঙ্ঘনের হিড়িক পড়েছে অভিযোগ করে তিনি বলেন, ইসি চুপচাপ থেকে দায়িত্ব এড়াতে চায়।

রিজভী বলেন, বিপক্ষ প্রার্থীদের প্রচারে বাধা, ভয়ভীতি প্রদর্শন ও হয়রানির নৈরাজ্যময় পরিস্থিতি সৃষ্টির অপকীর্তি থেকে প্রত্যাবর্তন করছে না সরকারী দল। বিএনপি প্রার্থীদের জোর করে প্রার্থিতা প্রত্যাহার, মনোনয়নপত্র জমা দিতে বাধা দিয়ে বিনাপ্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হওয়া, অস্ত্রবাজি ও সশস্ত্র ক্যাডারবাহিনীর ননস্টপ তা-ব সৃষ্টির মাধ্যমে নির্বাচন অনুষ্ঠানের সকল আনুষ্ঠানিকতা এখন সম্পন্নপ্রায়। বার বার এমপি-মন্ত্রীরা নির্বাচনী আচরণবিধি ভঙ্গসহ পরিকল্পিতভাবে আইনশৃঙ্খলার অবনতি ঘটিয়ে নির্বাচনী এলাকায় ভয়াল পরিবেশ সৃষ্টি করা হয়েছে।

পৌর নির্বাচন সুষ্ঠু না হলে আন্দোলনÑ হাফিজ ॥ আসন্ন পৌরসভা নির্বাচন সুষ্ঠু না হলে বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়ার ডাকে আন্দোলন গড়ে তোলা হবে বলে জানিয়েছেন দলের ভাইস চেয়ারম্যান মেজর (অব) হাফিজ উদ্দিন আহমেদ। রবিবার দুপুরে জাতীয় প্রেসক্লাবে অল কমিউনিটি ফোরাম নামক একটি সংগঠন আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

হাফিজ বলেন, সরকার নির্বাচনে কারচুপি করার জন্য মুখিয়ে আছে। নির্বাচন কমিশনকে বলব, মেরুদ- সোজা করে দাঁড়ান। যারা নির্বাচনে বিশৃঙ্খলা করে তাদের বিরুদ্ধে শাস্তির ব্যবস্থা করুন। তিনি বলেন, পৌর নির্বাচন দিয়ে সরকার পরিবর্তন হবে না। তবে সরকার কেন উদার হতে পারে না? আশা করি গণতন্ত্র রক্ষার জন্য সুষ্ঠু নির্বাচন করবে সরকার।

ইসির মেরুদ- সোজা নয়Ñ হান্নান শাহ ॥ নির্বাচন কমিশনের (ইসি) মেরুদ- সোজা নয় অভিযোগ করে বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্রিগেডিয়ার জেনারেল (অব) আ স ম হান্নান শাহ বলেছেন, তারা কর্তার ইচ্ছায় কর্ম করছে মাত্র। রবিবার দুপুরে জাতীয় প্রেসক্লাবে স্বাধীনতা ফোরাম আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ অভিযোগ করেন। তিনি বলেন, পৌর নির্বাচনকে চ্যালেঞ্জ হিসেবে নিয়ে বিএনপি সরকার ও নির্বাচন কমিশনকে শেষ সুযোগ দিয়েছে।

হান্নান শাহ বলেন, এর আগেও আমরা দুই সিটি কর্পোরেশন নির্বাচনে ইসি ও সরকারকে শোধরানোর সুযোগ দিয়েছিলাম। কিন্তু তারা ব্যর্থ হয়েছে। এবার তারা কী করে তা আমরা শেষবারের মতো দেখতে চাই।

মনিটরিং সেলে অভিযোগ দেয়ার নির্দেশ বিএনপির ॥ আসন্ন পৌরসভা নির্বাচনে যে কোন অনিয়মের অভিযোগ মনিটরিং সেলে দেয়ার আহ্বান জানিয়েছে বিএনপি। রবিবার এক প্রেস বিজ্ঞপ্তিতে অভিযোগ দেয়ার জন্য মনিটরিং সেলটির নিম্নোক্ত ফোন নম্বর ০২-৯৮৮৩১৯৯১, ফ্যাক্স নম্বর ০২-৯৮৮৩৪৫২ এবং ই-মেইল ঠিকানা (নহঢ়সব২০১৫নহঢ়সব২০১৫@মসধরষ.পড়স) দেয়া হয়েছে।

সর্বাধিক পঠিত:
পাতা থেকে: