মেঘলা, তাপমাত্রা ৩১.১ °C
 
২৫ সেপ্টেম্বর ২০১৭, ১০ আশ্বিন ১৪২৪, সোমবার, ঢাকা, বাংলাদেশ
সর্বশেষ

প্লাতিনি নির্দোষ, দাবি আইনজীবীর

প্রকাশিত : ২১ ডিসেম্বর ২০১৫

স্পোর্টস রিপোর্টার ॥ শুক্রবার আন্তর্জাতিক ফুটবলের নিয়ন্ত্রক সংস্থা ফিফার এথিক্স কমিটির শুনানিতে যোগ দেননি উয়েফার প্রধান মিশেল প্লাতিনি। উয়েফার প্রধানকে ছাড়াই দীর্ঘ ৯ ঘণ্টা শুনানির কার্যক্রম পরিচালিত হয়। তবে মিশেল প্লাতিনিকে নির্দোষ হিসেবে দাবি করেছেন তার আইনজীবী থিবাউদ ডিএলেস। এ বিষয়ে তিনি বলেন, ‘জনাব প্লাতিনি নির্দোষ। এখন আমরা এথিক্স কমিটির আইনের দিকেই তাকিয়ে রয়েছি।’ এর আগে শুনানি বর্জন করে প্লাতিনি বলেছিলেন, ‘যে বিচারের রায় ফিফার এক মুখপাত্র আগেই গণমাধ্যমে জানিয়ে দিয়েছেন সেখানে অংশগ্রহণের আর কোন মানে নেই।’ তার মতে যেখানে আত্মপক্ষ সমর্থনের সুযোগ নেই সেখানে আসলে বিচার বলে কিছু নেই।

গত ১১ ডিসেম্বর ফিফার এথিক্স কমিটির মুখপাত্র আন্দ্রেস বেনটেল ফরাসী এক সংবাদ মাধ্যমকে জানান, ‘দুর্নীতি যে হয়েছে তা নিশ্চিত। কোন দুর্নীতির অভিযোগ যদি শেষমেশ নাও প্রমাণিত হয় তবুও ফিফার মধ্যকার স্বার্থের দ্বন্দ্ব, অব্যবস্থাপনার অভিযোগগুলোও বেশ শক্তিশালী। রায়ে কয়েক বছরের জন্য নিষেধাজ্ঞা আরোপ করা হতে পারে। তাদের বয়স অনুযায়ী এটা আজীবন নিষেধাজ্ঞার মতই।’ ২০১১ সালের এক দুর্নীতির অভিযোগে প্লাতিনি ও ফিফা সভাপতি সেপ ব্লাটারের সব ধরনের ফুটবল সম্পর্কিত কর্মকা-ের ওপর আগেই নিষেধাজ্ঞা আরোপ করা হয়েছে। যার মেয়াদ শেষ হবে জানুয়ারির ৫ তারিখে। অপর দিকে নতুন শুনানি শেষে রায় ঘোষণা হতে পারে সোমবার।

এদিকে গত অক্টোবরে ফিফা থেকে তিন মাসের জন্য নির্বাসিত হওয়ার পর শুক্রবার সকালেই প্রথম ফিফার সদর দফতরে দেখা যায় সেপ ব্লাটারকে। যেখানে তার জন্য অপেক্ষা করেছিলেন ফিফার এথিক্স কমিটির চার বিচারক। যেখানে ব্লাটারকে নিজের নির্দোষ প্রমাণের পক্ষে তথ্য দিতে হয়। প্রায় দশ ঘণ্টা ফিফা অফিসে কাটানোর পর ব্লাটার বেরিয়ে আসেন নিজের আইনজীবী রিচার্ড কালেনকে নিয়ে। কালেন অবশ্য যথেষ্টই নিশ্চিত ব্লাটারকে বাঁচানোর ব্যাপারে।

প্রকাশিত : ২১ ডিসেম্বর ২০১৫

২১/১২/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

খেলার খবর



শীর্ষ সংবাদ: