২৫ নভেম্বর ২০১৭,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট এই মাত্র  
Login   Register        
ADS

মার্কিন দূতবাস ও নারী উদ্যোগ কেন্দ্রের বাস্কেটবল কর্মশালা সমাপ্ত


স্পোর্টস রিপোর্টার॥ ঢাকাস্থ যুক্তরাষ্ট্র দূতাবাসের দ্য আমেরিকান সেন্টার ও নারী উদ্যোগ কেন্দ্রের যৌথ ব্যবস্থাপনায় আয়োজিত চারদিন ব্যাপি নারী বাস্কেটবল কর্মশালা শেষ হয়েছে গতকাল বরিবার। আমেরিকান সেন্টারের ক্রীড়া কুটনীতির অংশ হিসেবে যুক্তরাষ্ট্রের পররাষ্ট্র দপ্তরের স্পোর্টস ইউনাইটেড প্রোগ্রামের আওতায় রুথি বোল্টন বাংলাদেশে নারীদের বাস্কেটবল প্রশিক্ষণ দেন। উল্লেখ্য রুথি বোল্টন পৃথিবীর অন্যতম সফল নারী এ্যাথলেট। তিনি দু’বার অলিম্পিক স্বর্ণপদক, যুক্তরাষ্ট্রের নারী বর্ষসেরা বাস্কেটবলার, স্পোর্টস ইলাস্ট্রেডের সেরা নারী এ্যাথলেট এবং ২০১১ সালের ‘উইমেন্স বাস্কেটবল হল অব ফেইমে’ নির্বাচিত হওয়া চার নারী খেলোয়াড়ের একজন নির্বাচিত হন।

১৭-২০ ডিসেম্বর পর্যন্ত ঢাকায় চারদিনের এ বাস্কেটবল কর্মশালায় রুথি ৬০জন বালিকাকে প্রশিক্ষণ দেন। সমাপনী দিনে আমেরিকান ইন্টারন্যাশনাল স্কুলের বাস্কেটবল জিমন্যাশিয়ামে প্রধান অতিথি হিসেবে উপস্থিত হন বাংলাদেশে নিযুক্ত যুক্তরাষ্ট্রের রাষ্ট্রদূত মার্শা বার্নিকাট। এসময় উপস্থিত ছিলেন নারী উদ্যোগ কেন্দ্রের নির্বাহী পরিচালক মাশহুদা খাতুন শেফালী ও পরিচালক খাঁন সরফরাজ আলীসহ অন্যান্যরা।

সমাপনী দিনে বাংলাদেশে নিযুক্ত যুক্তরাষ্ট্রের রাষ্ট্রদূত মার্শা বার্নিকাট ও রুথি বোল্টন মেয়েদের সাঙ্গে দুটি দলে বিভক্ত হয়ে প্রদর্শনী বাস্কেটবল ম্যাচে খেলেন। এছাড়া মার্শা বাংলাদেশের নারীদের ক্ষমতায়নে খেলাধুলার গুরুত্ব যে অপরিসীম তা উল্লেখ্য করেন তার শুভেচ্ছা বক্তব্যে ।

সম্পর্কিত:
পাতা থেকে: