মেঘলা, তাপমাত্রা ৩১.১ °C
 
২৪ সেপ্টেম্বর ২০১৭, ৯ আশ্বিন ১৪২৪, রবিবার, ঢাকা, বাংলাদেশ
সর্বশেষ

জিতেই শীতকালীন ছুটিতে বেয়ার্ন

প্রকাশিত : ২০ ডিসেম্বর ২০১৫, ০৮:০৩ পি. এম.

স্পোর্টস রিপোর্টার ॥ জয় নিয়েই শীতকালীন ছুটিতে যাচ্ছে বেয়ার্ন মিউনিখ। জার্মান বুন্দেসলীগায় মৌসুমের প্রথমার্ধের শেষ ম্যাচে শনিবার তারা ১-০ গোলে হারায় হ্যানোভারকে। আর এদিন বরুশিয়া ডর্টমুন্ডের হারে পয়েন্ট তালিকায় বেয়ার্ন মিউনিখের সঙ্গে তাদের ব্যবধাণটা বেড়ে দাড়ালো আরও। লীগের শীর্ষ দল বেয়ার্ন মিউনিখ ডর্টমুন্ড থেকে পরষ্কিার ৮ পয়েন্টে এগিয়ে গেল। শনিবার কোলনের বিপক্ষে ২-১ গোলে হার দেখে পয়েন্ট তালিকার দ্বিতীয় স্থানে থাকা বরুশিয়া ডর্টমুন্ড। এর ফলে হারের লজ্জা নিয়েই শীতকালীন ছুটিতে যাচ্ছে তারা।

জার্মান বুন্দেসলীগায় গত কয়েক মৌসুম ধরেই এককভাবে রাজত্ব করছে বেয়ার্ন মিউনিখ। এবারও তার ব্যতয় ঘটেনি। মৌসুমের শুরু থেকেই অপ্রতিরোধ্য বেয়ার্ন। বিশেষ করে দলের সেরা দুই তারকা রবার্ট লেভানডোস্কি এবং টমাস মুলার নিয়মিতই গোল করেছেন। কিন্তু শেষ তিন ম্যাচে বেয়ার্ন যেন কিছুটা নিস্প্রভ হয়ে পড়েছে। প্রতিপক্ষের বিপক্ষে জয়ের জন্য নিয়মিত ঘাম জরাতে হচ্ছে তাদের। শনিবার হ্যানোভারের বিপক্ষে একমাত্র গোলটি করেন মুলার। প্রতিপক্ষের বিপক্ষে পেনাল্টিতে গোল করেন বেয়ার্নের এই জার্মান ফুটবলার। চলতি মৌসুমে এটা তার ১৪তম লীগ গোল। গোল করে দলকে জয় উপহার দিয়ে দারুণ সন্তুষ্ট জার্মানির বিশ্বকাপজয়ী এই স্ট্রাইকার। ম্যাচ শেষে তিনি বলেন, ‘এটা খুবই সুস্পষ্ট যে হ্যানোভার আমাদেরকে কোন ধরণেরই সুযোগ দিচ্ছিল না। তাই তাদের বিপক্ষে এই জয়ে আমরা খুবই আনন্দিত।’

আগামী গ্রীস্মেই বেয়ার্ন মিউনিখের সঙ্গে চুক্তির মেয়াদ শেষ হচ্ছে স্প্যানিশ কোচ পেপ গার্ডিওলার। গত সপ্তাহেই বেয়ার্ন মিউনিখের সঙ্গে চুক্তি নবায়ন না করার ইঙ্গিত দিয়েছেন তিনি। সাবেক বার্সিলোনা আর বেয়ার্ন মিউনিখের সফল কোচ গার্ডিওলা বুন্দেসলীগা ছেড়ে কোথায় যাচ্ছেন তা এখনও সুস্পষ্ট করে বলা হয়নি। তবে ইংলিশ ক্লাব ম্যানচেস্টার সিটি ও চেলসির নজর রয়েছে তার দিকে। রবিবার কোচ পেপ গার্ডিওলা সরাসরি, জানিয়ে দিয়েছেন যে বেয়ার্নের সঙ্গে এই মৌসুমেই তার শেষ। তবে কোচ নিয়ে মাথা ঘামাতে নারাজ হ্যানোভারের বিপক্ষে জয়ের নায়ক টমাস মুলার। বরং এই মুহুর্তে তাদের চোখ শুধুই ম্যাচ জয়ের দিকে।

প্রকাশিত : ২০ ডিসেম্বর ২০১৫, ০৮:০৩ পি. এম.

২০/১২/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

খেলা



শীর্ষ সংবাদ: