১৬ ডিসেম্বর ২০১৭,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট এই মাত্র  
Login   Register        
ADS

ইসি চুপচাপ থেকে দায়িত্ব এড়াতে চায় : রিজভী


স্টাফ রিপোর্টার ॥ পৌর নির্বাচন সুষ্ঠু করতে নির্বাচন কমিশন (ইসি) আন্তরিক নয় বলে অভিযোগ করেছেন বিএনপির যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী। রবিবার বিকেলে নয়াপল্টন বিএনপি কেন্দ্রীয় কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে তিনি এ অভিযোগ করেন। পৌর নির্বাচনে সরকারি দলের প্রার্থীদের আচরণবিধি লংঘনের হিড়িক পড়েছে অভিযোগ করে তিনি বলেন, ইসি চুপচাপ থেকে দায়িত্ব এড়াতে চায়।

রিজভী বলেন, বিপক্ষ প্রার্থীদের প্রচারে বাধা, ভয়ভীতি প্রদর্শন ও হয়রানির নৈরাজ্যময় পরিস্থিতি সৃষ্টির অপকীর্তি থেকে প্রত্যাবর্তন করছে না সরকারী দল। বিএনপি প্রার্থীদের জোর করে প্রার্থীতা প্রত্যাহার, মনোনয়ন পত্র জমা দিতে বাধা দিয়ে বিনা প্রতিদ্বন্ধিতায় নির্বাচিত হওয়া, অস্ত্রবাজী ও সশস্ত্র ক্যাডার বাহিনীর নন স্টপ তান্ডব সৃষ্টির মাধ্যমে নির্বাচন অনুষ্ঠানের সকল আনুষ্ঠানিকতা এখন সম্পন্ন প্রায়। এমপি-মন্ত্রীদের বারংবার নির্বাচনী আচরণবিধি ভঙ্গসহ পরিকল্পিতভাবে আইনশৃংখলার অবনতি ঘটিয়ে নির্বাচনী এলাকায় ভয়াল পরিবেশ সৃষ্টি করা হয়েছে।

রিজভী বলেন, নির্বাচন কমিশন অবাধ, স্বচ্ছ ও শান্তিপূর্ণ নির্বাচনে উৎসাহী নয়। আমরা বার বার যে অভিযোগ উত্থাপন করেছি সেটি সন্দেহাতীতভাবে প্রমাণিত হয়। সরকারের চাওয়া-পাওয়ার প্রতি লক্ষ্য রেখেই নির্বাচন কমিশন যাবতীয় কর্মকান্ড পরিচালিত করছে।

সর্বাধিক পঠিত:
পাতা থেকে: