২০ নভেম্বর ২০১৭,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট পূর্বের ঘন্টায়  
Login   Register        
ADS

২৬ ডিসেম্বর জাতীয় বিচার বিভাগীয় সম্মেলন


স্টাফ রিপোর্টার ॥ ‘জাতীয় বিচার বিভাগীয় সম্মেলন-২০১৫’ আগামী ২৬ ডিসেম্বর শনিবার অনুষ্ঠিত হবে। রাজধানীতে বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে ওইদিন সকাল সাড়ে ৮টা থেকে বিকাল সাড়ে ৪টা পর্যন্ত ‘জাতীয় বিচার বিভাগীয়’ এ সম্মেলন অনুষ্টিত হবে।

এ সম্মেলনে সুপ্রিমকোর্টের আপিল বিভাগ ও হাইকোর্ট বিভাগের বিচারপতিগন, দেশের অধ:স্তন আদালতের সকল পর্যায়ের বিচার বিভাগীয় কর্মকর্তাগন অংশগ্রহণ করবেন।

সম্মেলনে প্রধান অতিথি হিসেবে রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ উপস্থিত থাকতে সম্মতি জ্ঞাপন করেছেন বলে সুপ্রিমকোর্টের রেজিষ্ট্রার জেনারেল সৈয়দ আমিনুল ইসলাম স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে বলা হয়েছে।

এছাড়াও বিচার বিভাগ সংশ্লিষ্ট মন্ত্রনালেয়ের মন্ত্রী, প্রতিমন্ত্রী, সংশ্লিষ্ট মন্ত্রনালয় ও বিভাগসমূহের সচিবগন আমন্ত্রিত অতিথি হিসেবে উপস্থিত থাকবেন।

সুপ্রিমকোর্টের রেজিস্ট্রার জেনারেল সৈয়দ আমিনুল ইসলাম স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে সম্মেলন বিষয়ে বিস্তারিত তথ্য ও অনুষ্টানসূচি সুপ্রিমকোর্টের ওয়েবসাইটেও রয়েছে।

বিচারাধীন মামলা দ্রুত নিস্পত্তির মাধ্যমে মামলা জট কমানো, বিচার বিভাগকে যুগোপযোগী করতে ডিজিটাইলেজেশনের সঙ্গে পুরোপুরি সম্পৃক্ত করা সংক্রান্ত বিষয় এ সম্মেলনে আলোচনায় বিশেষ গুরুত্ব পাবে বলে সুপ্রিমকোর্ট সূত্র জানায়।

সম্পর্কিত:
পাতা থেকে: