২২ নভেম্বর ২০১৭,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট এই ঘন্টায়  
Login   Register        
ADS

পাথরঘাটা পৌর নির্বাচনে ত্রিমুখি লড়াই


সংবাদদাতা,পাথরঘাটা, বরগুনা ॥ বরগুনার পাথরঘাটা পৌরসভা নির্বাচনে ইতিমধ্যে আটঘাট বেঁধে ত্রিমুখি লড়াইয়ে নেমেছেন তিন মেয়র প্রার্থী। পৌর নির্বাচনকে কেন্দ্র করে প্রার্থী-ভোটার উভয়ের মধ্যে নির্বাচনী আমেজ লক্ষনিয়।শীতের সকালে সোনামাখা রোদে বা পড়ন্ত বিকেলে উষ্ণ চায়ের কাপে চুমুক দিতে দিতে একটাই আলোচনা পৌরসভা নির্বাচন নিয়ে। কাকে ভোট দেয়া যায়।এখানে দলের চেয়ে ব্যাক্তিকে প্রাধান্য দিচ্ছেন ভোটাররা। কোন্ প্রার্থী বিজয়ী হলে সাধারন মানুষের কষ্ট লাঘোব হবে।কেন্দ্রে গিয়ে নির্বিঘেœ ভোট দেওয়ার ক্ষেত্রে আলোচনা-সমালোচনার কমতি নেই সাধারণ ভোটারদের মাঝে।তাই সকলে মনে করেন এবারের নির্বাচনে ত্রিমুখি লড়াইয়ের যথেষ্ট সম্ভবনা রয়েছে।

পাথরঘাটা পৌরসভা নির্বাচনে বিএনপি থেকে বর্তমান মেয়র ও পাথরঘাটা উপজেলা শাখা বিএনপির প্রতিষ্ঠাতা সভাপতি মল্লিক আইউব ও তার ভাতিজা উপজেলা জাতীয় পার্টির সভাপতি আবুল কালাম (আজাদ মল্লিক)। আওয়ামী লীগ থেকে মনোনয়ন পেয়ে প্রতিদ্বন্দ্বিতা করছেন উপজেলা আওয়ামী লীগের সিনিয়র সহ সভাপতি ও সাবেক পৌর মেয়র আনোয়ার হোসেন আকন।

পাথরঘাটা পৌরসভা ১৯৯১ সালে প্রতিষ্ঠিত।পৌরসভাটি গুটি গুটি পায়ে এগিয়ে তৃতীয় শ্রেণি থেকে দ্বিতীয় শ্রেণিতে উন্নীত হয়েছে।৩০ ডিসেম্বরের নির্বাচন।পৌরসভা ৯টি ওয়ার্ড নিয়ে গঠিত। মোট ভোটার সংখ্যা ১১ হাজার ৪২১জন।তন্মধ্যে পুরুষ ভোটার সংখ্যা ৫ হাজার ৭২০জন এবং নারী ভোটার ৫ হাজার ৭০১। মেয়র পদে ৩ জন ,সাধারণ কাউন্সিলর পদে ৩৩ জন ও সংরক্ষিত মহিলা কাউন্সিলর পদে মোট ১২ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন।