২২ নভেম্বর ২০১৭,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট এই মাত্র  
Login   Register        
ADS

মোরিনহো বিদায়ের পরে জিতল চেলসি


মোরিনহো বিদায়ের পরে জিতল চেলসি

অনলাইন ডেস্ক ॥ জোসে মোরিনহো-উত্তর যুগ জয় দিয়ে শুরু করল চেলসি। শনিবার প্রিমিয়ার লিগে সান্ডারল্যান্ডকে ৩-১ হারাল তারা। মোরিনহোর অধীনে খারাপ খেলা ফুটবলাররাই এ দিন যেন হারানো ফর্ম ফিরে পেলেন। চেলসিকে ১-০ এগিয়ে দেন ব্র্যানিস্লাভ ইভানোভিচ। যিনি কিছু সপ্তাহ আগে পর্যন্ত ভাল খেলতে পারছিলেন না। ১৩ মিনিটের মধ্যে ২-০ করেন পেদ্রো। প্রথমার্ধেই চার-পাঁচ গোলে এগিয়ে যাওয়ার সুযোগ ছিল চেলসির। বিরতির পরে পেনাল্টি থেকে ৩-০ করেন অস্কার। সান্ডারল্যান্ডের ফাবিও বোরিনি ৩-১ করেন।

নব্বই মিনিট জুড়ে অবশ্য স্ট্যামফোর্ড ব্রিজ গ্যালারি থেকে ‘জোসে জোসে’ চিত্কার চলে। ওড়ে ব্যানার, যাতে লেখা— জোসে তোমার থেকে বড় কোচ আর কেউ নেই। ব্রিটিশ প্রচারমাধ্যমের দাবি, যে প্লেয়ারদের মোরিনহোকে সরানোর জন্য দায়ী ভাবা হচ্ছে, সেই দিয়েগো কোস্তা, সেস ফাব্রেগাসদের ঘরের সমর্থকদের কাছ থেকেই টিটকিরি শুনতে হয়। ম্যাচের কিছু ঘণ্টা আগে আবার সরকারি ভাবে মোরিনহোর উত্তরসূরি ঘোষণা করা হল। দ্বিতীয় বারের জন্য মরসুমের মাঝে ক্লাবের দায়িত্ব নিলেন ডাচ কোচ খুস হিডিঙ্ক। এ দিন রোমান আব্রামোভিচ ও দিদিয়ের দ্রোগবার সঙ্গে পুরো ম্যাচও দেখেন তিনি।

মোরিনহোর ম্যানেজমেন্ট সংস্থা আবার বিবৃতি দেয়, ‘‘দ্রুতই কাজে ফিরবেন মোরিনহো।’’ জল্পনা তুঙ্গে, হয়তো ইংল্যান্ডের আর এক হেভিওয়েট ক্লাব ম্যাঞ্চেস্টার ইউনাইটেডের দায়িত্ব নিতে পারেন ‘দ্য স্পেশ্যাল ওয়ান।’

ম্যাঞ্চেস্টার কোচ লুই ফান গলের ভবিষ্যত্ নিয়ে ধোঁয়াশার মধ্যে আবার শনিবার রাতে অপ্রত্যাশিত হারল তাঁর ক্লাব। নরউইচ সিটির কাছে ১-২ হারল ম্যাঞ্চেস্টার। গোল করেন ক্যামেরন জেরোম ও আলেকজান্ডার তেতে। ম্যাঞ্চেস্টারের একমাত্র গোল অ্যান্টনি মার্শালের।

সূত্র: আনন্দবাজার পত্রিকা

সর্বাধিক পঠিত:
পাতা থেকে: