১৯ নভেম্বর ২০১৭,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট পূর্বের ঘন্টায়  
Login   Register        
ADS

সাবেক দুই গবর্নরকে সংবর্ধনা


অর্থনৈতিক রিপোর্টার ॥ বাংলাদেশ ব্যাংকের সাবেক দুই সফল গবর্নর ড. মোহাম্মদ ফরাসউদ্দিন ও ড. সালেহউদ্দিন আহমেদকে সংবর্ধনা দিয়েছে বণিক বার্তা ও বাংলাদেশ উন্নয়ন গবেষণা প্রতিষ্ঠান (বিআইডিএস)। পাশাপাশি দুইজন সফল উদীয়মান উদ্যোক্তাকে সম্মাননা প্রদান করা হয়। শনিবার রাজধানীর একটি অভিজাত হোটেলে সংবর্ধনা ও উদ্যোক্তা সম্মাননা ২০১৫ প্রদান অনুষ্ঠানের আয়োজন করা হয়।

অনুষ্ঠানে এই দুই সফল গবর্নরকে উত্তরীয় পরিয়ে দেন ড. মশিউর রহমান, সম্মাননা ক্রেস্ট তুলে দেন পরিকল্পনামন্ত্রী আ হ ম মুস্তফা কামাল। একই সঙ্গে তাদের একটি করে পোর্ট্রেটও উপহার হিসেবে তুলে দেয়া হয়। পোর্ট্রেট যৌথভাবে তুলে দেন অধ্যাপক ওয়াহিদউদ্দিন মাহমুদ, বিআইডিএসের মহাপরিচালক ড. কে এ এস মুরশিদ ও বণিক বার্তা সম্পাদক দেওয়ান হানিফ মাহমুদ। এ সময় সাবেক দুই গবর্নরের সঙ্গে তাদের সহধর্মিণীরাও ছিলেন। এরপর মন্ত্রী, আমলা, রাজনীতিক, অর্থনীতিবিদসহ বিশিষ্টজনরা সম্মাননাপ্রাপ্ত দুই গবর্নরের সঙ্গে গ্রুপ ছবি তোলেন। অনুষ্ঠানে সিনিয়র সাংবাদিকরাও উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানের দ্বিতীয় ভাগে বণিক বার্তা ও বিআইডিএসের উদ্যোগে প্রতিভাবান দুইজন উদ্যোক্তাকে সম্মাননা জানানো হয়। সম্মাননাপ্রাপ্তরা হলেন- সিলেটের দক্ষিণ সুরমার মোঃ আবুল মিয়া (কৃষি যন্ত্রপাতি আবিষ্কারের জন্য) ও রাঙ্গামাটির বড়ুয়া পাড়ার বিপ্লব চাকমা (বাঁশ ও বেত দিয়ে ফার্নিচার তৈরির জন্য)। সফল উদ্যোক্তাদের হাতে সম্মাননা স্মারক তুলে দেন ড. মশিউর রহমান। এ সময় ড. কে এ এস মুরশিদ ও দেওয়ান হানিফ মাহমুদ সঙ্গে ছিলেন।