১৮ নভেম্বর ২০১৭,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট এই মাত্র  
Login   Register        
ADS

বিজয় দিবস হকিতে বিকেএসপির বড় জয়


স্পোর্টস রিপোর্টার ॥ মওলানা ভাসানী হকি স্টেডিয়ামে চলমান ‘বিজয় দিবস হকি প্রতিযোগিতা’য় শনিবারের খেলায় বড় জয় কুড়িয়ে নিয়েছে বিকেএসপি এবং বাংলাদেশ বিমানবাহিনী। প্রথম খেলায় বাংলাদেশ বিমান বাহিনী ৬-০ গোলে রক্তিম সংঘকে হারায়। বিজয়ী দলের প্রসেনজিৎ একাই করেন ৪টি ফিল্ড গোল (হ্যাট্রিকসহ)। এ ছাড়া আকিব পেনাল্টি কর্নার (পিসি) থেকে ১টি এবং রুম্মান আলী ১টি ফিল্ড গোল করেন। দ্বিতীয় খেলায় বিকেএসপি ১২-০ গোলে বিধ্বস্ত করে নারায়ণগঞ্জ জেলাকে। বিজয়ী দলের মাহবুব হোসেন ২টি ফিল্ড গোল, আশরাফুল ইসলাম ৩টি পিসি গোল, সোহানুর রহমান ২টি ফিল্ড গোল, ফজলে হোসেন রাব্বি ১টি ফিল্ড গোল, আরশাদ হোসেন ৩টি ফিল্ড গোল এবং রকিবুল হাসান ১টি ফিল্ড গোল করেন।

টি এন্ড টি ক্লাবের জয়

মিনিস্টার ফ্রিজ ফুটবল

স্পোর্টস রিপোর্টার ॥ মিনিস্টার ফ্রিজ বাংলাদেশ চ্যাম্পিয়নশিপ লীগ ফুটবলে জয় পেয়েছে মতিঝিল টি এন্ড টি ক্লাব। তারা ১-০ গোলে হারিয়েছে ওয়ারী ক্লাবকে। শনিবার কমলাপুরের শহীদ সিপাহী বীরশ্রেষ্ঠ মোহাম্মদ মোস্তফা কামাল স্টেডিয়ামে অনুষ্ঠিত ম্যাচে বিজয়ী দলের শাহেদ ম্যাচের ১০ মিনিটে জয়সূচক গোলটি করেন। এদিকে বাংলাদেশ ফুটবল ফেডারেশনের ব্যবস্থাপনায় চলমান লীগের দ্বিতীয় রাউন্ডের খেলোয়াড় দলবদল আগামী ২৫-২৯ ডিসেম্বর পর্যন্ত প্রতিদিন দুপুর ১২টা থেকে সন্ধ্যা ৫টা পর্যন্ত চলমান থাকবে।

জেএফসি ফ্যান তৃতীয় বিভাগ ফুটবল

স্পোর্টস রিপোর্টার ॥ আগামী ২১ ডিসেম্বর থেকে ‘জেএফসি ফ্যান তৃতীয় বিভাগ ফুটবল লীগ’-এর খেলাসমূহ ২০ দলের অংশগ্রহণে বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে শুরু হবে। এই লীগের পৃষ্ঠপোষক প্রতিষ্ঠানের সঙ্গে পরিচিতি ও লীগের সার্বিক বিষয়ে অবহিত করার লক্ষ্যে রবিবার দুপুর ১টায় বাংলাদেশ ফুটবল ফেডারেশনের কনফারেন্স রুমে এক সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হবে।

মেসির অনুপ্রেরণা ম্যারাডোনা

স্পোর্টস রিপোর্টার ॥ এক সময় মাঠ কাঁপিয়েছেন দিয়েগো ম্যারাডোনা। অসাধারণ পারফর্মেন্স উপহার দিয়ে নিজেকে নিয়ে গেছেন অনন্য উচ্চতায়। আরেকজন লিওনেল মেসি, বর্তমান ফুটবল বিশ্বের সেরা তারকা। রেকর্ড ভেঙ্গে নতুন রেকর্ড গড়ায় যার কাজ। তবে নিজের ক্যারিয়ার শুরুর পেছনে স্বদেশী ফুটবল ঈশ্বর ম্যারাডোনাই অনুপ্রেরণা হিসেবে ছিলেন বলে জানিয়েছেন বার্সিলোনার আর্জেন্টাইন স্ট্রাইকার মেসি।

ফুটবলের ক্ষুদে জাদুকর মেসিকে সব সময় ম্যারাডোনার খেলার ধরনের সঙ্গে তুলনা করা হয়। আর দুইজনই বার্সা ও আর্জেন্টিনার হয়ে প্রতিনিধিত্ব করেছেন। আর চারবারের ব্যালন ডি’অর জয়ী জানিয়েছেন, তাদের খেলার ধরনে মিল হওয়ার পেছনে কোন রহস্য নেই। কারণ কিশোর বয়স থেকেই তিনি ম্যারাডোনাকে অনুসরণ করতেন। এ বিষয়ে এক সাক্ষাতকারে মেসি বলেন, ‘অন্য কাউকে আমি কখনই অনুসরণ করতাম না। ১৯৯৩ সালে যখন তিনি (ম্যারাডোনা) আর্জেন্টিনায় ফিরে এসেছিলেন আমি তখন নিজেকে তার মতো ভাবতাম। স্পেন থেকে ফিরে তিনি নিউয়েলস ওল্ড বয়েজে যোগ দেন আর যুক্তরাষ্ট্রে ৯৪’র বিশ্বকাপে অংশগ্রহণ করেন।’