মেঘলা, তাপমাত্রা ৩১.১ °C
 
২৬ সেপ্টেম্বর ২০১৭, ১১ আশ্বিন ১৪২৪, মঙ্গলবার, ঢাকা, বাংলাদেশ
সর্বশেষ

দিনাজপুরে আগুনে পুড়ে ৩৫ বাড়ি ছাই

প্রকাশিত : ২০ ডিসেম্বর ২০১৫

স্টাফ রিপোর্টার, দিনাজপুর ॥ দিনাজপুরের খানসামা উপজেলার ভেড়ভেড়ি ইউনিয়নের টংগুয়া চেতনশাহ্ পাড়ায় শুক্রবার রাতে অগ্নিকা-ে ৩৫ বসতবাড়ি পুড়ে ছাই হয়েছে। এলাকাবাসী জানায়, শুক্রবার রাতে ওই পাড়ার মন্তাজের স্ত্রী হায়াতনের রান্নাঘর থেকে আগুনের সূত্রপাত। রাত ১১টায় অগ্নিকা- শুরু হয়ে মুহূর্তেই চারদিকে ছড়িছে পড়ে। আশপাশের গ্রামের হাজার হাজার মানুষ আগুন নিয়ন্ত্রণে আনার চেষ্টা করে। কিন্তু ঘন বসতি ও পানির অভাবে তারা আগুন নেভাতে ব্যর্থ হয়। পরে গভীর রাতে নীলফামারী ফায়ার সার্ভিসে খবর দিলে তারা এসে আগুন নিয়ন্ত্রণে আনে। এতে ধান, চাল ও প্রয়োজনীয় জিনিসপত্র ছড়াও নগদ অর্থসহ প্রায় ৩০ লাখ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে। এ ঘটনায় প্রথমে ভেড়ভেড়ি ইউনিয়ন পরিষদের পক্ষ থেকে প্রতি পরিবারকে খিচুরি ও ১০ কেজি করে চাল দেয়া হয়।

টঙ্গীতে ঝুটের গোডাউন

নিজস্ব সংবাদদাতা, টঙ্গী থেকে জানান, দত্তপাড়া আলম মার্কেট এলাকায় শনিবার ভোরে আব্দুল রাজ্জাক সুপার মার্কেটের ঝুটের গোডাউনে এক অগ্নিকা-ের ঘটনা ঘটেছে। টঙ্গী ফায়ার সার্ভিসের দুটি ইউনিটের কর্মীরা প্রায় দুই ঘণ্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনেন।

কুড়িগ্রামে চার বাড়ি

স্টাফ রিপোর্টার, কুড়িগ্রাম থেকে জানান, কুড়িগ্রামের রাজারহাট উপজেলার উমর মজিদ ইউনিয়নে বাড়িতে অগ্নিকা-ে প্রায় ১০ লাখ টাকার মালামাল ভস্মীভূত হয়েছে। এলাকাবাসী ও ফায়ার সার্ভিস সূত্রে জানা যায়, শুক্রবার রাত ৯টায় ইউনিয়নের ফুটানীপাড়া পান্থাবাড়ী গ্রামের জয়নাল আবেদীনের বাড়িতে বৈদ্যুতিক শর্টসার্কিট থেকে আগুনের সূত্রপাত।

শরণখোলায় মামলা প্রত্যাহার দাবিতে বিক্ষোভ

স্টাফ রিপোর্টার, বাগেরহাট ॥ শরণখোলা উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান হাসানুজ্জামান পারভেজের বিরুদ্ধে দায়েরকৃত মিথ্যা মামলা প্রত্যাহার ও কারামুক্তির দাবিতে শনিবার বিক্ষোভ ও সমাবেশ হয়েছে। স্থানীয় আওয়ামী লীগের ডাকে এ কর্মসূচী পালিত হয়। মিছিল শেষে প্রেসক্লাব চত্বরে আওয়ামী লীগ নেতা ও সাউথখালী ইউপি চেয়ারম্যান মুক্তিযোদ্ধা মোজাম্মেল হোসেনের সভাপতিত্বে সমাবেশে প্রধান অতিথির বক্তৃতা করেন উপজেলা পরিষদের চেয়ারম্যান কামাল উদ্দিন আকন। ওই মামলায় জামিন নিতে গেলে গত ১৪ ডিসেম্বর বাগেরহাট আদালত চত্বর থেকে জেলা গোয়েন্দা পুলিশ (ডিবি) তাকে গ্রেফতার করে। পারভেজকে অবিলম্বে মুক্তি না দিলে কঠোর আন্দোলনের ঘোষণা দেয়া হয় সমাবেশ থেকে।

জামায়াত নেতা গ্রেফতার

স্টাফ রিপোর্টার, চাঁপাইনবাবগঞ্জ ॥ ভোলাহাট উপজেলা জামায়াতের আমির গোলাম কবীর গোলাপকে (৪৫) শনিবার বিকেলে গ্রেফতার করেছে পুলিশ। পুলিশ জানায়, জামায়াত একটি গোপন সভা করবে- এমন সংবাদে বিকেল পৌনে ৪টার দিকে আলালপুর এলাকা থেকে তাকে গ্রেফতার করা হয়।

চট্টগ্রামে গৃহবধূর আত্মহত্যা

স্টাফ রিপোর্টার, চট্টগ্রাম অফিস ॥ স্বামীর সঙ্গে ঝগড়া করে চট্টগ্রাম নগরীতে মনোয়ারা খাতুন লিজা (২৫) নামে এক গৃহবধূ ফাঁস দিয়ে আত্মহত্যা করেছেন। শুক্রবার রাতে নগরীর চকবাজার থানার মেহেদীবাগ এলাকায় এ ঘটনা ঘটে।

প্রকাশিত : ২০ ডিসেম্বর ২০১৫

২০/১২/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন


শীর্ষ সংবাদ: