২৪ নভেম্বর ২০১৭,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট এই মাত্র  
Login   Register        
ADS

বঙ্গবন্ধু মেডিক্যালে জরুরী বিভাগের ভিত্তিপ্রস্তর স্থাপন


স্টাফ রিপোর্টার ॥ বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ে জরুরী বিভাগের ভিত্তিপ্রস্তর স্থাপন করা হয়েছে। শনিবার বিশ্ববিদ্যালয়ের কেবিন ব্লকের নিচতলায় রোগীদের সুবিধার্থে এই জরুরী বিভাগের ভিত্তিপ্রস্তর স্থাপন করেন উপাচার্য অধ্যাপক ডাঃ কামরুল হাসান খান। বিশ্ববিদ্যালয়ে সেবার মান ও পরিধি বৃদ্ধির দৃঢ় প্রত্যয় ব্যক্ত করে উপাচার্য বলেন, স্বল্প খরচে উন্নত চিকিৎসা পাওয়ায় বিশ্ববিদ্যালয়ে নতুন নতুন রোগীর আগমন অনেকগুণ বৃদ্ধি পেয়েছে। আগত রোগীদের ফিরিয়ে না দিয়ে উন্নত সেবা প্রদান করে যেতে চায় বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। তাই সময়ের চাহিদার সঙ্গে তাল মিলিয়ে অধিকসংখ্যক রোগীকে চিকিৎসাসেবা প্রদানের জন্য আমরা বিশ্ববিদ্যালয়ের অবকাঠামোর উন্নয়ন কার্যক্রমও চালিয়ে যাচ্ছি। এক্ষেত্রে সকলের সহযোগিতা দরকার। জরুরী বিভাগের ভিত্তিপ্রস্তর স্থাপন অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের প্রো-ভাইস-চ্যান্সেলর (শিক্ষা) অধ্যাপক ডাঃ মোঃ রুহুল আমিন মিয়া, প্রো-ভাইস-চ্যান্সেলর (গবেষণা ও উন্নয়ন) অধ্যাপক ডাঃ মোঃ শহীদুল্লাহ সিকদার, প্রো-ভাইস-চ্যান্সেলর (প্রশাসন) অধ্যাপক ডাঃ মোঃ শারফুদ্দিন আহমেদ, কোষাধ্যক্ষ অধ্যাপক ডাঃ মোঃ আলী আসগর মোড়ল, রেজিস্ট্রার অধ্যাপক ডাঃ মোঃ আসাদুল ইসলাম, প্রক্টর অধ্যাপক ডাঃ মোঃ হাবিবুর রহমান দুলাল, পরিচালক (হাসপাতাল) ব্রিগেডিয়ার জেনারেল (অব) মোঃ আব্দুল মজিদ ভূঁইয়া, পরিচালক (পরিকল্পনা ও উন্নয়ন) অধ্যাপক ডাঃ আবু নাসার রিজভী, প্রধান প্রকৌশলী জনাব শ্রীকান্ত রায় প্রমুখ।

ছাত্র-শিক্ষক মিলনায়তনের (টিএসসি) ভিত্তিপ্রস্তর স্থাপন ॥ শিক্ষার সুষ্ঠু, সুন্দর ও উন্নত পরিবেশ নিশ্চিত করার স্বার্থে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের ছাত্র-শিক্ষক মিলনায়তনের (টিএসসি) ভিত্তিপ্রস্তর স্থাপন করা হয়েছে। শনিবার টিএসএসের ভিত্তিপ্রস্তর উদ্বোধন করেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ডাঃ কামরুল হাসান খান।

রোগীদের জন্য বেডসাইড লকার, ট্রলি, হুইলচেয়ার ইত্যাদি হস্তান্তর ॥ বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের কেবিন ব্লকে রোগীদের ব্যবহারের জন্য উপাচার্য অধ্যাপক ডাঃ কামরুল হাসান খান বিশ্ববিদ্যালয়ের পরিচালক (হাসপাতাল) ব্রিগেডিয়ার জেনারেল (অব) মোঃ আব্দুল মজিদ ভূঁইয়ার কাছে বেডসাইড লকার, হুইলচেয়ার, ট্রলি, স্টিল কেবিনেট, মেডিসিন ট্রলি, স্টিলের আলমারি ইত্যাদি হস্তান্তর করেন।