২২ নভেম্বর ২০১৭,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট এই মাত্র  
Login   Register        
ADS

কাঁঠালবাগানে নির্মাণাধীন ভবনে রড মাথায় পড়ে শ্রমিকের মৃত্যু


স্টাফ রিপোর্টার ॥ রাজধানীর কাঁঠালবাগানে নির্মাণাধীন একটি ভবনে কাজ করার সময় মাথায় পাইলিংয়ের রড পড়ে এক শ্রমিকের মৃত্যু হয়েছে। খুলনার বয়রা এলাকায় গ্যাস সিলিন্ডার বিস্ফোরণে দগ্ধ এক নারীর ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যু হয়েছে। এদিকে মোহাম্মদপুরে নিজ বাসায় এক যুবক গায়ে কেরোসিন ঢেলে আগুন লাগিয়ে আত্মহত্যার চেষ্টা চালিয়েছে। এছাড়া ভুয়া কিডনি বিক্রি করার নামে প্রতারণার অভিযোগে এক প্রতারককে আটক করেছে পুলিশ। শনিবার পুলিশ ও মেডিক্যাল সূত্রে এ তথ্য জানা গেছে।

পুলিশ ও স্থানীয় সূত্র জানায়, রাজধানীর কাঁঠালবাগানে একটি নির্মাণাধীন ভবন থেকে রড মাথায় পড়ে আবুল হাশেম (৩৫) নামে এক শ্রমিকের মৃত্যু হয়েছে। নিহতের গ্রামের বাড়ি নেত্রকোনা সদর উপজেলার খবাসপুর গ্রামে। তিনি কলাবাগান থানাধীন কাঁঠালবাগানের ৮০ নম্বর প্লটের পাইলিংয়ের কাজ করছিলেন। নিহতের সহকর্মী মোঃ আল আমিন জানান, প্রতিদিনের ন্যায় শনিবার সকালে কলাবাগানের কাঁঠালবাগানের ৮০ নম্বর প্লটের পাইলিংয়ের কাজ করছিলেন আবুল হাশেমসহ আমরা কয়েকজন। সকাল সোয়া ৯টার দিকে কাজ করার সময় শ্রমিক আবুল হাশেমের মাথায় একটি পাইলিংয়ের রড পড়লে তিনি গুরুতর আহত হন। পরে তাকে সকাল পৌনে ১০টার দিকে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে জরুরী বিভাগে আনেন তারা। এ সময় কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

খুলনায় দগ্ধ নারীর মৃত্যু ॥ খুলনা জেলার বয়রা এলাকায় গ্যাস সিলিন্ডার বিস্ফোরণে দগ্ধ আনোয়ারা বেগমের (৩৫) মৃত্যু হয়েছে। শনিবার ভোর ৬টার দিকে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালের বার্ন ইউনিটে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়। ঢামেক হাসপাতালের বার্ন ইউনিটের আবাসিক চিকিৎসক ডাঃ পার্থ শংকর পাল জানান, আনোয়ারার শরীরের ৮৮ শতাংশ পুড়ে যায়। বাকিদের অবস্থাও আশঙ্কাজনক।

নিহতের ছোট বোন মনোয়ারা বেগম জানান, খুলনার খালিশপুরের মুজগুন্নি আবাসিক এলাকার ১৩ নম্বর রোডের ১৬০/এ নম্বর এনামুলের বাড়ির দ্বিতীয় তলায় তারা ভাড়া থাকেন। তিনি জানান, গত ১২ ডিসেম্বর সকালে রান্নাঘরের গ্যাস সিলিন্ডার বিস্ফোরিত হয়। এ সময় বড় বোন আনোয়ারা বেগম (৩৫) তার স্বামী খালিশপুর থানার গাড়িচালক কনস্টেবল আতিয়ার রহমান (৪০) ও তাদের ছেলে অনিক ওরফে তৌফিক (১২) ও আতিয়ারের ভাগ্নে তামিম (১২) মারাত্মক দগ্ধ হন।

যুবকের আত্মহত্যার চেষ্টা ॥ রাজধানীর মোহাম্মদপুরে নিজ বাসায় এক যুবক গায়ে কেরোসিন ঢেলে আগুন লাগিয়ে আত্মহত্যার চেষ্টা চালিয়েছে। আহতের নাম মানিক শিকদার (৩০)। পরে তাকে দগ্ধ অবস্থায় উদ্ধার করে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালের বার্ন ইউনিটে ভর্তি করা হয়েছে। কর্তব্যরত চিকিৎসক জানান, তার শরীরের ৪০ শতাংশ পুড়ে গেছে। শ্বাসনালী পুড়ে যাওয়ায় তার অবস্থা আশঙ্কাজনক। তাকে এখন এইচডিইউ’তে (হাই ডিপেন্ডেন্ট ইউনিট) ভর্তি করানো হয়েছে। আহতের বাবার নাম মোঃ সোবাহান। গ্রামের বাড়ি বাগেরহাট জেলার কচুয়া থানার গোপালপুর গ্রামে। তিনি মোহাম্মদপুর কাদেরিয়া মাদরাসা রোডের একটি বাসায় বাবা-মার সঙ্গে থাকতেন।

এক প্রতারক আটক ॥ ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালের ২১২ নম্বর কক্ষ থেকে ভুয়া কিডনি বিক্রি করার নামে প্রতারণার অভিযোগে বাবুল (২৮) নামে এক প্রতারককে গ্রেফতার করেছে পুলিশ। শনিবার দুপুরে ওই প্রতারককে আটক করা হয়। তার বাবার নাম লালন মিয়া। গ্রামের বাড়ি নবীনগর দুর্গাপুর বি-বাড়িয়া এলাকায়। তিনি রাজধানীর যাত্রাবাড়ী এলাকায় ভাড়া থাকেন। শাহবাগ থানার ডিউটি অফিসার উপপরিদর্শক নিরু জানান, আটককৃত বাবুল বিভিন্ন জায়গায় গিয়ে লোকজনকে বলেন, আমি কিডনি বিক্রি করব। দেখে মনে হচ্ছে সে মানসিক রোগী। তাকে আটকের পর থানায় আনা হয়েছে। জিজ্ঞাসাবাদ করা হচ্ছে।