২৫ নভেম্বর ২০১৭,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট এই মাত্র  
Login   Register        
ADS

প্রাকৃতিক মৃত্যু চাই---পরিকল্পনামন্ত্রী


অর্থনৈতিক রিপোর্টার ॥ পরিকল্পনা মন্ত্রী আ হ ম মুস্তফা কামাল বলেছেন, আমি প্রাকৃতিক মৃত্যু দেখতে চাই। কারও জন্য অস্বাভাবিক মৃত্যু দেখতে চাইনা, সবাই চায় প্রাকৃতিকভাবেই তার মৃত্যু হোক। এজন্য আমরা আর একটি রানাপ্লাজা দেখতে চাইনা। ভুল থেকে শিক্ষা নিতে চাই, আর ভুল করতে চাইনা। শনিবার আরবান রিজিলিয়ান্স প্রজেক্ট (ইউআরপি) এবং বিল্ডিং সেফটি প্রজেক্ট (ইউবিএসপি) দুটির উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

রাজধানীর বঙ্গঁবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে অর্থনৈতিক সম্পর্ক বিভাগের সিনিয়র সচিব মোহাম্মদ মেজবাহ উদ্দিনের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রপ্রধান অতিথি ছিলেন পরিকল্পনা মন্ত্রী। সরকার, বিশ্বব্যাংক ও জাইকা যৌথভাবে এ অনুষঠানের আয়োজন করে।

মন্ত্রী বলেন, সারা দেশে বিশেষ করে ঢাকা শহরে জমির ম্যাপিং করতে হবে। তার পর কোনএলাকায় কেমন বিল্ডিং করা যাবে তা ঠিক করে দিতে হবে। ভূমিকম্পের মতো দুযোগের পূর্বাভাস পাওয়া যায় না। তাই দুযোগ মোকাবেলা করা না গেলেও আমরা সচেতনতা বৃদ্ধি করে ক্ষয় ক্ষতি কমাতে পারি। এজন্য সচেতনতার বিকল্প নেই। সরকারীভাবে গ্রামে ইউনিয়ন পর্যায় পর্যন্ত জমির জোনিং করা প্রয়োজন। কেননা মানুষ মনে করে নিজের টাকায় বিল্ডিং বানাচ্ছি কার কি আসে যায়। এই ধারণা বদলাতে হবে।

সম্পর্কিত:
পাতা থেকে: