২১ নভেম্বর ২০১৭,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট পূর্বের ঘন্টায়  
Login   Register        
ADS

দুর্নীতি মামলায় আদালতে যাচ্ছেন সোনিয়া-রাহুল


অনলাইন ডেস্ক ॥ ইংরেজি দৈনিক ‘ন্যাশনাল হেরাল্ড’ দুর্নীতি মামলায় হাজিরা দিতে আদালতে যাচ্ছেন ভারতের ন্যাশনাল কংগ্রেস দলের সভাপতি সোনিয়া গান্ধী ও তার পুত্র দলের সহ-সভাপতি রাহুল গান্ধী। আদালতে তারা জামিন চাইবেন বলে মনে করা হচ্ছে। এসময় তাদের সঙ্গে থাকবেন সোনিয়ার কন্যা প্রিয়াঙ্কা ও তার স্বামী রবার্ট ভদ্র।

শনিবার বিকেলে দিল্লির পাতিয়ালা হাউস কোর্টের বিচারিক আদালতে সাবেক ক্ষমতাসীন কংগ্রেসের প্রধান দুই নেতা উপস্থিত হবেন বলে জানাচ্ছে দলীয় ও পারিবারিক সূত্রগুলো।

সোনিয়া-রাহুলসহ কংগ্রেসের ছয় নেতার বিরুদ্ধে বিলুপ্ত প্রভাবশালী ইংরেজি দৈনিক ন্যাশনাল হেরাল্ড নামমাত্র ক্রয়ের নামে কোটি কোটি রুপির সম্পত্তি আত্মসাতের মামলা রয়েছে। ২০১২ সালের ১ নভেম্বর দিল্লির মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেটের ‍আদালতে মামলাটি করেছিলেন তৎকালীন জনতা পার্টির সভাপতি ও বর্তমান বিজেপি নেতা সুব্রহ্মণ্যম স্বামী।

এই মামলায় ২০১৪ সালের আগস্টে সোনিয়া ও রাহুলকে সশরীরে হাজিরার নির্দেশ দেন বিচারিক আদালত। কিন্তু সশরীরে হাজিরার ওপর প্রাথমিক স্থগিতাদেশ দেন দিল্লি হাইকোর্টের একটি বেঞ্চ। পরে গত ৭ ডিসেম্বর হাইকোর্টের আরেকটি বেঞ্চেই খারিজ হয়ে যায় সোনিয়া-রাহুলের আদালতে হাজিরা দিতে না চাওয়ার আবেদন। আদালত সোনিয়া-রাহুল কিংবা অন্য কেউই হাজিরা এড়াতে পারবেন না বলে সাফ জানিয়ে দেন।

সম্পর্কিত:
পাতা থেকে: