মেঘলা, তাপমাত্রা ৩১.১ °C
 
২৩ সেপ্টেম্বর ২০১৭, ৮ আশ্বিন ১৪২৪, শনিবার, ঢাকা, বাংলাদেশ

বড়দিন উদ্যাপনের পরিকল্পনা লিচেস্টারের

প্রকাশিত : ১৯ ডিসেম্বর ২০১৫

স্পোর্টস রিপোর্টার ॥ এবারের ইংলিশ প্রিমিয়ার লীগ ফুটবলে একের পর এক চমক দেখিয়ে চলেছে লিচেস্টার সিটি। পরাশক্তিদের পেছনে ফেলে এখন পর্যন্ত পয়েন্ট তালিকার শীর্ষস্থান ধরে রেখেছে দলটি। শিরোপার লক্ষ্যে থাকা দলটি আপাতত বড়দিনের আগেও শীর্ষস্থান ধরে রাখতে চায়। এ লক্ষ্যে আজ মাঠে নামছে তারা। এ্যাওয়ে ম্যাচে লিচেস্টারের প্রতিপক্ষ এভারটন। ম্যাচটি জিতলে এক নম্বরে থেকে বড়দিন উদযাপন নিশ্চিত হবে রিয়াদ মেহরাজ, জেমি ভার্ডিদের।

লিচেস্টারের মতো শীর্ষস্থান নিয়ে আপাতত চিন্তা নেই ম্যানচেস্টার ইউনাইটেডের। জয়ের ধারায় ফিরতেই মরিয়া দলটি। নরউইচ সিটির বিপক্ষে আজ জিতে বড়দিনের আনন্দটা ভালভাবে করার পরিকল্পনা আছে লুইস ভ্যান গালের দলেরও। মাঠে নামছে বিধ্বস্ত চেলসিও। বৃহস্পতিবার কোচ জোশে মরিনহোকে বরখাস্ত করা ব্লুজরা ঘরের মাঠ লন্ডনের স্টামফোর্ড ব্রিজে মুখোমুখি হবে সান্ডারল্যান্ডের।

এবারের ইপিএল শুরুর আগে লিচেস্টার সিটিকে নিয়ে মাথা ঘামায়নি কোন দলই। শিরোপার জন্য লড়াই করবে দলটি, তাও ভাবেনি কেউ। এর কারণও আছে। ২০১৪ সালেই প্রথম প্রিমিয়ার লীগে খেলতে নামা লিচেস্টার ৪১ পয়েন্ট নিয়ে টেবিলের ১৪ নম্বর স্থান পেয়েছিল। তাই এবারের আসরে দলটিকে নিয়ে তেমন পরিকল্পনা ছিল না প্রতিপক্ষদের। কিন্তু চলতি মৌসুমে সবাকেই অবাক করে দিয়েছে লিচেস্টার সিটি। বর্তমানে ১৬ ম্যাচ শেষে ৩৫ পয়েন্ট নিয়ে এককভাবে টেবিলের শীর্ষে তারা। শুধু ১৬তম রাউন্ড শেষেই নয়, দীর্ঘদিন ধরেই পয়েন্ট টেবিলের শীর্ষে লিচেস্টার। এই স্থানটি ধরে রাখাই তাদের লক্ষ্য। বড়দিনের আগে লীগে নিজেদের ১৭ নম্বর ম্যাচ খেলতে নামবে লিচেস্টার।

তাই জয় দিয়ে শীর্ষস্থান ধরে রেখে বড় দিনের উৎসবটা বড়ভাবেই করতে চান দলটির কোচ ইতালিয়ান ক্লাওডিয়ো রানেরি। তিনি বলেন, বড়দিনের আগে একটি ম্যাচই খেলতে হবে। এটি জিততে পারলে শীর্ষেই থাকব আমরা। তাতে বড়দিনে আমাদের আনন্দের মাত্রাটা অনেক বেশি বড়ই হবে। বড়দিনের উৎসবটা অনেক বড় করতে চাই আমরা। প্রতিপক্ষ এভারটনকে নিয়েও নিজের পরিকল্পনার কথা জানিয়েছেন তিনি। বলেন, সব প্রতিপক্ষই আমাদের কাছে সমান। এভারটনের বিপক্ষেও আমরা কিছু পরিকল্পনা নিয়ে খেলতে নামব। কারণ আমাদের লক্ষ্য জয়। এজন্য সব ধরনের পরিকল্পনা আমাদের হাতে আছে। শুরু থেকেই গোলের জন্য খেলবে দল, এটা নিশ্চিতভাবে বলতে পারি। ১৬ ম্যাচ শেষে ২৩ পয়েন্ট টেবিলের ১০ নম্বর স্থানে আছে এভারটন। শেষ দুই ম্যাচে দুটি ড্র করে ৪ পয়েন্ট নষ্ট করেছে। তা না হলে শীর্ষ পাঁচে দেখা যেত এভারটনকে।

তবে পয়েন্ট টেবিল নিয়ে এখনই ভাবতে রাজি নন এভারটনের স্প্যানিশ কোচ রর্বাতো মার্টিনেজ। তিনি বলেন, টেবিল নিয়ে ভাবার সময় এখন নয়। তবে এটা খুবই হতাশার শেষ দুই ম্যাচে আমরা পয়েন্ট নষ্ট করেছি। আমাদের আরও সচেতন হতে হবে এবং ভাল ফুটবল খেলতে হবে। লিচেস্টার সিটির বিপক্ষে ভাল খেলতেই মাঠে নামব আমরা। লিচেস্টার সিটি যেখানে শীর্ষস্থান নিয়ে ভাবছে, সেখানে জয়ের ধারায় ফিরতে চায় ম্যানইউ। কারণ আগের ম্যাচে এফসি বোর্নমাউথের কাছে ২-১ গোলে হেরেছে রেড ডেভিলসরা। তাই জয়ের স্বাদ নিয়ে বড়দিনের উৎসবে মাততে চাইছে তারা। এমনই জানিয়েছেন ম্যানইউর গোলরক্ষক ডেভিড ডি গিয়া। তিনি বলেন, আমরা জানি এই ডিসেম্বর মাসটি আমাদের জন্য অনেক কঠিন। কারণ চলতি মাসে বেশ ব্যস্ত সূচী। তাতে ক্লান্তটা বেশি ভর করেছে সবার উপর। তবে আমার পেশাদারী খেলোয়াড়। এসবকে আমলে নেয়া যাবে না এবং ভাল কিছু ফলাফল করতে হবে। যাতে টেবিলে ভাল অবস্থায় থাকতে পারি।

১৫ পয়েন্ট নিয়ে পয়েন্ট তালিকায় ১৬ নম্বর স্থানে চেলসি। নতুনভাবে যাত্রা শুরু করার পরিকল্পনা বর্তমান চ্যাম্পিয়নদের। এ লক্ষ্যেই মরিনহোকে বরখাস্ত করেছে চেলসি কর্তৃপক্ষ। তাই নতুনভাবে শুরুর লক্ষ নিয়েই মাঠে নামছে ব্লুজরা।

প্রকাশিত : ১৯ ডিসেম্বর ২০১৫

১৯/১২/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

খেলার খবর



শীর্ষ সংবাদ: