১২ ডিসেম্বর ২০১৭,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট এই মাত্র  
Login   Register        
ADS

সুয়ারেজ এবার খুনী!


স্পোর্টস রিপোর্টার ॥ মেসি-নেইমারহীন বার্সিলোনাকে নিয়ে সংশয়ে ছিলেন অনেকেই। তবে সব সংশয় দূরে ঠেলে ক্লাব বিশ্বকাপের সেমিফাইনালে চীনের গুয়াংজুু এভারগ্রান্ডকে ৩-০ গোলে রীতিমতো উড়িয়েই দিয়েছে কাতালানরা। প্রতিপক্ষকে বড় ব্যবধানে হারিয়ে ক্লাব বিশ্বকাপের ফাইনালের টিকেটও নিশ্চিত করে ফেলেছে স্প্যানিশ জায়ান্টরা। আর দারুণ এই জয়ের নায়ক উরুগুইয়ান স্ট্রাইকার লুইস সুয়ারেজ।

বৃহস্পতিবার টুর্নামেন্টের শেষ চারের লড়াইয়ে সুয়ারেজের দুর্দান্ত হ্যাটট্রিকের সৌজন্যেই জয় নিয়ে মাঠ ছাড়ে বার্সা। আর ম্যাচ শেষে সুয়ারেজের প্রশংসায় পঞ্চমুখ বার্সিলোনার কোচ লুইস এনরিক। সোজা বলে দিলেন, সুয়ারেজ খুনী! হ্যাঁ, এই সুয়ারেজ প্রতিপক্ষের জন্য খুনী। বিশেষ করে প্রতিপক্ষের পেনাল্টি এরিয়ায়। প্রিয় শিষ্য সুয়াজেকে খুনী উল্লেখ করে বার্সিলোনার অভিজ্ঞ কোচ বলেন, ‘সে একজন খুনী। সে কার্যকর ফিনিশিংয়ে সক্ষম একজন স্ট্রাইকার।’

ক্লাব বিশ্বকাপের ফাইনালে ওঠায় দারুণ খুশি লুইস এনরিক। শিষ্যদের পারফর্মেন্সেও সন্তুষ্ট প্রকাশ করেছেন তিনি। এ বিষয়ে তার অভিমত হলো, ‘আমাদের খোলোয়াড়েরা ম্যাচে খুবই সিরিয়াস ছিল। তারা কোন ভুল করেনি। এছাড়া এভারগ্রান্ডকেও কোন ধরনের সুযোগ দেয়নি আমাদের ছেলেরা।’ মহাদেশীয় ক্লাব আসরের চ্যাম্পিয়ন দলের অংশগ্রহণে বিশ্ব ক্লাব কাপ প্রতিযোগিতায় বার্সিলোনা এর আগে শিরোপার স্বাদ পেয়েছে দুই বার। এবারও ফাইনালে দেখা যাচ্ছে ইউরোপ ও দক্ষিণ আমেরিকার চ্যাম্পিয়ন দলের লড়াই। এবারের শিরোপার লড়াইয়ে রবিবার কাতালানদের প্রতিপক্ষ কোপা সুদামেরিকানা চ্যাম্পিয়ন আর্জেন্টাইন দল রিভার প্লেট। টুর্নামেন্টের অন্য সেমিফাইনালে স্বাগতিক জাপানের দল সানফ্রিস হিরোশিমার বিপক্ষে ১-০ গোলে জিতে ফাইনালে উঠে লাতিন আমেরিকার চ্যাম্পিয়নরা। শেষ চারে মেসি নেইমার ছিল না। দলের সেরা দুই তারকাকে নিয়ে সন্দেহ রয়েছে ফাইনালেও। তবে তাদের অনুপস্থিতিতে বার্সার ভরসার নাম সুয়ারেজ। চলতি মৌসুমে এখন পর্যন্ত ২১ গোল করেছেন সাবেক লিভারপুলের এই তারকা ফুটবলার। উয়েফা চ্যাম্পিয়ন্স লীগে সুয়ারেজ গোল করেছেন ৫টি। স্প্যানিশ লা লিগায় দ্বিতীয় সর্বোচ্চ ১৩ গোলের মালিক তিনি। যেখানে ১৪ গোল নিয়ে এই তালিকার শীর্ষে রয়েছেন তারই ক্লাব সতীর্থ নেইমার। বার্সার ব্রাজিলিয়ান সুপারস্টার নেইমার গত দুই সপ্তাহ ধরেই ইনজুরিতে ভোগছেন। আর মেসির চোটটা অবশ্য হঠাৎ করেই।

সর্বাধিক পঠিত:
পাতা থেকে: