২৪ নভেম্বর ২০১৭,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট এই ঘন্টায়  
Login   Register        
ADS

সার্ক ও জাতিসংঘ থেকে পাকিস্তানকে বহিষ্কারের উদ্যোগ নেয়ার আহ্বান


অনলাইন রিপোর্টার ॥ সার্ক ও জাতিসংঘ থেকে পাকিস্তানকে বহিষ্কারের উদ্যোগ নেয়ার আহ্বান জানিয়েছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) উপাচার্য আ আ স ম আরেফিন সিদ্দিক।

তিনি বলেছেন, যতক্ষণ পর্যন্ত গণহত্যার দায় আনুষ্ঠানিকভাবে স্বীকার করে নিঃশর্ত ক্ষমা না চাইবে ততক্ষণ ঢাবি-পাকিস্তানের সম্পর্ক ছিন্ন থাকবে।

শুক্রবার দুপুরে জাতীয় প্রেসক্লাবে বঙ্গবন্ধু শিক্ষা ও গবেষণা পরিষদ আয়োজিত বিজয় আলোচনা সভায় তিনি সভাপতির বক্তব্য রাখেন।

পাকিস্তানের সঙ্গে সব কূটনৈতিক সম্পর্ক ছিন্ন করার দাবি জানিয়ে উপাচার্য (ভিসি) বলেন, পাকিস্তানের মতো সন্ত্রাসী রাষ্ট্রের সঙ্গে বাংলাদেশের কোনো দ্বিপাক্ষিক সম্পর্ক রাখার প্রয়োজন আছে বলে মনে করে না ঢাকা বিশ্ববিদ্যালয়।

তিনি আরও বলেন, দেশটির সঙ্গে কূটনৈতিক সম্পর্ক ছিন্ন করে সার্ক ও জাতিসংঘ থেকে তাদের সদস্যপদ বাতিল করতে বাংলাদেশ সরকারের উদ্যোগ নেওয়া উচিত।

আলোচনা সভায় আরও বক্তব্য রাখেন, সরকারি কর্ম কমিশনের সদস্য ও আয়োজক সংগঠনের সভাপতিমণ্ডলীর সদস্য বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ডা. কামরুল হাসান খান, বাংলাদেশ বার কাউন্সিলের ভাইস চেয়ারম্যান আবদুল বাসতে মজুমদার, বার কাউন্সিলের সদস্য অ্যাডভোকেট শ ম রেজাউল করিম, কুষ্টিয়া বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য ড. শাহীনুর রহমান প্রমুখ।

সম্পর্কিত:
পাতা থেকে: