২৪ অক্টোবর ২০১৭,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট এই মাত্র  
Login   Register        
ADS

শীতের ওভারকোট


দিন বদলায়। সময় বদলায়। বদলে যায় মন। সব বদল যেন প্রাকৃতিক নিয়মেই ঘুরপাক খায়। যা কয়েক বছর আগেও লক্ষ্য করা যায়নি। সে সময়টার কথা বলতে গেলে বলা যায় একটা নির্দিষ্ট রুটিনের মধ্যে সীমাবদ্ধ ছিল। যাকে বলা চলে নিজেকে সাজিয়ে গুছিয়ে রাখার প্রাণান্ত চেষ্টা। কিন্তু বর্তমানে একটু এলোমেলোভাবেই-বাহারি ঢঙে সাজ-সজ্জার পোশাক যে তরুণ-তরুণীদের ফ্যাশনে চাঁই করে নিয়েছে, তাতে কোন সন্দেহ নেই।

গুটি গুটি পায়ে শীতের আগমন ঘটছে প্রকৃতিতে। বইছে হিমেল হাওয়া। নবান্নের মাস অগ্রহায়ণকে বিদায় জানিয়ে আগমন ঘটেছে পৌষের। এ কারণেই বাড়ছে যাচ্ছে শীতের প্রকপ। পরিবর্তন আসছে দৈনন্দিন চলাফেরায়। পরিবর্তন ঘটেছে পোশাক-আশাকে শীতকে প্রাধান্য দিয়ে প্রস্তুত হচ্ছে পোশাক। এ কারণে ফ্যাশন আউটলেটগুলোতে শীতের পোশাকের প্রাধান্য লক্ষণীয়। এবারের শীতের পোশাকের মধ্যে সবচেয়ে আকর্ষণীয় পোশাকটি হচ্ছে লং কোট বা ওভারকোট। চমৎকার বুনন এবং ডিজাইনের সমন্বয়ে তৈরি হয়েছে আকর্ষণীয় শাল।

সবচেয়ে উল্লেখযোগ্য ব্যাপার হচ্ছে এবারের ওভারকোটগুলো বিভিন্ন ড্রেসের সাথে সমন্বয় করে প্রস্তুত করা হয়েছে। অর্থাৎ টি-শার্ট, পলো টি-শার্ট, ফরমাল শার্ট, ক্যাজুয়াল শার্ট, টপস্ ইত্যাদি ড্রেসের সাথে সামঞ্জস্যতা রেখে প্যাটার্ন এবং ডিজাইন প্রস্তুত করা হয়েছে। কোন ড্রেসে কেমন মানানসই তা নিয়ে রীতিমতো গবেষণা করে তৈরি হচ্ছে। গ্লোবালাইজেশনের যুগে ফ্যাশনের যে অগ্রগতি হয়েছে তা লক্ষণীয়। আর বিশ্বের এই অগ্রগতির সাথে তাল মিলিয়েই আমাদের চলতে হয়। একটা সময় শুধু শীত নিবারণ করার লক্ষ্যেই ওভারকোট ব্যবহার হতো, কিন্তু মানুষ এখন অনেকটাই ফ্যাশন সচেতন। যে কারণে দিনে দিনে পাল্টে যাচ্ছে ফ্যাশনের রুচি ও পছন্দ। এসব পরিবর্তনকে মাথায় রেখেই ফাশন হাউসগুলো কাজ করে যায়। একেকটি ওভারকোট পাওয়া যাবে ২৮০০ টাকা থেকে ৪৫০০ টাকার মধ্যে। এছাড়া সিম্পলগুলো ১৫০০ টাকা থেকে ২২০০ টাকার মধ্যে পাওয়া যাবে।

এছাড়া টি-শার্ট, পলো টি-শার্ট, ফরমাল শার্ট, ক্যাজুয়াল শার্ট, টপস্ ইত্যাদি ড্রেসের সঙ্গে ফ্যাশনেবল ওভারকোটগুলোও খুব বেশি দামের নয়। হাত বাড়ালেই মিলবে ওভারকোটগুলো। বসুন্ধরা সিটি, যমুনা ফিউচার পার্ক, রাপা প্লাজা, ইস্টার্ন প্লাজা, রেক্স, এক্সট্যাসি, নিউমার্কেটসহ হাতের কাছেই মিলবে পোশাকগুলো।

মডেল : আফজাল খান ও স্নেহা

পোশাক : ক্রসরোড