২২ অক্টোবর ২০১৭,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট এই মাত্র  
Login   Register        
ADS

অস্ট্রেলিয়া সফর জাতীয় দলে ফিরছেন যুবরাজ!


স্পোর্টস রিপোর্টার ॥ চলতি বছর জানুয়ারিতে অস্ট্রেলিয়া সফরে একটি ত্রিদেশীয় ওয়ানডে সিরিজ খেলেছিল সফরকারী ভারত। তবে দ্বিপক্ষীয় সিরিজে শুধুই চার টেস্ট ছিল। এবার নতুন বছরের শুরুতেই অস্ট্রেলিয়া সফরে যাবে ভারতীয় ক্রিকেট দল, উদ্দেশ্য স্বল্প পরিসরের ক্রিকেট সিরিজ খেলা। আগামী বছর জানুয়ারির প্রথম সপ্তাহেই কঠিন অস্ট্রেলিয়া সফরের জন্য ভারতের ওয়ানডে দল ঘোষণা হবে শনিবার। আর এই দলে অলরাউন্ডার যুবরাজ সিং ফিরছেন এমন গুঞ্জন বেশ জোরেশোরেই শোনা যাচ্ছে। সম্প্রতি ঘরোয়া ক্রিকেটের স্বল্প পরিসরের ম্যাচগুলোয় দুর্দান্ত ফর্মে আছেন ৩৪ বছর বয়সী যুবরাজ। তাই তাকে নতুন করে ভারতীয় দলে ফেরানোর চিন্তা চলছে!

সর্বশেষ দুই বছর আগে ওয়ানডে খেলেছেন যুবরাজ। মরণঘাতী ক্যান্সারের সঙ্গে লড়াই শেষে দলে ফিরলেও টিকতে পারেননি। ২০১৩ সালের ১১ ডিসেম্বর দক্ষিণ আফ্রিকা সফরে সর্বশেষ ওয়ানডে খেলার পর থেকেই দলের বাইরে তিনি। তবে গত বছর বাংলাদেশে অনুষ্ঠিত টি২০ বিশ্বকাপে খেলেছেন। কিন্তু ব্যাট হাতে ৬ ম্যাচে মাত্র ১০০ রান করতে পেরেছিলেন। যে কারণে সেটাই শেষ তার ভারতীয় জার্সি গায়ে খেলা। তবে ফেরার লড়াইটা থামাননি এ মারকুটে ব্যাটসম্যান। চলমান বিজয় হাজারে ট্রফিতে আবারও নিজেকে আলোচনায় আনতে সক্ষম হয়েছেন দুর্দান্ত নৈপুণ্য দেখিয়ে। রাজস্থানের বিপক্ষে নিজ দল পাঞ্জাবকে জিতিয়েছেন মাত্র ৫৯ বলে ৭৮ রানের একটি ঝড়ো ইনিংস খেলে। আগের দুই ম্যাচেও ব্যাট-বলে দলের জয়ে দারুণ অবদান রেখেছেন তিনি। সর্বশেষ চার ম্যাচে তাঁর ব্যাট থেকে আসা রান হচ্ছে ৭৮*, ৩৬, ৩৬ ও ৯৩। বর্তমানে জাতীয় দলে নিয়মিত কয়েকজন ব্যাটসম্যানও এ ম্যাচগুলোয় ছিলেন ব্যর্থ।

এবার অস্ট্রেলিয়া সফরে আরেকটি কঠিন চ্যালেঞ্জ ভারতীয় দলের জন্য। এ বছর বিশ্বকাপের আগে জানুয়ারিতে ত্রিদেশীয় ওয়ানডে সিরিজে অস্ট্রেলিয়ার মাটিতে একেবারে ভরাডুবি হয়েছিল ভারতের। ফাইনালে উঠতে পারেনি মহেন্দ্র সিং ধোনির দল।

সম্পর্কিত:
পাতা থেকে: