১৯ নভেম্বর ২০১৭,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট ৩ ঘন্টা পূর্বে  
Login   Register        
ADS

বার কাউন্সিল নির্বাচনের ফল নিয়ে আইনি নোটিশ


বার কাউন্সিল নির্বাচনের ফল নিয়ে আইনি নোটিশ

স্টাফ রিপোর্টার ॥ বার কাউন্সিল নির্বাচনের ব্যালট গণনা না করে ফল ঘোষণার বিষয়ে করা আপিলের নিষ্পত্তি করতে আইনি নোটিশ পাঠিয়েছেন সুপ্রিম কোর্টের পাঁচ আইনজীবী। ওই পাঁচ আইনজীবী হলেন- মো. নাজমুল হুদা, একেএম এহসানুর রহমান, এইচএম সানজিদ সিদ্দিকী, নাঈমা জামান ও এসএম জুলফিকার আলী।

বৃহস্পতিবার বার কাউন্সিলের সচিব বরাবর এ নোটিশ পাঠান বলে সাংবাদিকদের জানিয়েছেন তাদের আইনজীবী ব্যারিস্টার সাকিব মাহবুব। তিনি বলেন, ৭২ ঘণ্টার মধ্যে আপিল নিষ্পত্তি না করলে হাইকোর্টে রিট আবেদন করা হবে।

২৬ আগস্ট অনুষ্ঠিত বার কাউন্সিল নির্বাচনে ১৪টি পদের বিপরীতে ১১টিতে জয়ী হয় সরকার সমর্থক আইনজীবীরা। এরপর ৩ সেপ্টেম্বর গেজেট জারি হয়। নিয়ম অনুসারে প্রথম বৈঠকে (২২ সেপ্টেম্বর) ভাইস চেয়ারম্যান নির্বাচিত হন জ্যেষ্ঠ আইনজীবী অ্যাডভোকেট আবদুল বাসেত মজুমদার।

এরপর এই পাঁচ আইনজীবী ৩০ সেপ্টেম্বর বাংলাদেশ বার কাউন্সিল নির্বাচনের ফল বাতিলের আবেদন করেন।

আবেদনকারীদের দাবি, বার কাউন্সিলের আইন অনুসারে সব ব্যালট চেয়ারম্যান গণনা করবেন। কিন্তু চেয়ারম্যান ব্যালট গণনা না করে শুধু বিভিন্ন বার থেকে আসা ভোট একত্র করে বিজয়ীদের নাম ঘোষণা করেন।

নোটিশে বলা হয়, সাধারণ ভোটারদের করা ওই আপিল আগামী ২০ ডিসেম্বরের মধ্যে নিষ্পত্তির দাবি জানানো হয়েছে। এই সময়ের মধ্যে আপিল নিষ্পত্তি না করলে হাইকোর্টে রিট আবেদন করা হবে বলে নোটিশে উল্লেখ করা হয়েছে।

সম্পর্কিত:
পাতা থেকে: