২৩ নভেম্বর ২০১৭,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট ৬ ঘন্টা পূর্বে  
Login   Register        
ADS

রাবি শিক্ষক হত্যাকান্ড ॥ যুবদল নেতাসহ ১১ জনের বিরুদ্ধে অভিযোগপত্র


স্টাফ রিপোর্টার, রাজশাহী ॥ রাজশাহী বিশ্ববিদ্যালয়ের শিক্ষক একেএম শফিউল ইসলাম লিলন হত্যা মামলায় চার্জশিট (অভিযোগপত্র) দিয়েছে পুলিশ। এতে রাজশাহী জেলা যুবদল নেতা আনোয়ার হোসেন উজ্জলসহ ১১ জনকে আসামী করা হয়েছে। তদন্তে জঙ্গি কানেকশন নয়, ব্যক্তিগত দ্বন্দ্বের জের ধরেই এই হত্যাকান্ড ঘটনো হয়েছে বলে দাবি পুলিশের।

গত ৩০ নবেম্বর আদালতে এ চার্জশিট দাখিল করা হলেও বৃহস্পতিবার মামলার তদন্তকারি কর্মকর্তা গোয়েন্দা পুলিশের পরিদর্শক রেজাউস সাদিক সাংবাদিকদের এ তথ্য জানান। তিনি জনান, দীর্ঘ একবছর তদন্ত শেষে চাঞ্চল্যকর এই হত্যা মামলাটির অভিযোগপত্র আদালতে দাখিল করা হয়েছে। অভিযোগপত্রে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক কর্মকর্তা নাসরিন আখতার রেশমার সঙ্গে শিক্ষক শফিউল ইসলামের দ্বন্দ্বের জের ধরেই হত্যাকান্ড ঘটানো হয়েছে বলে উল্লেখ করা হয়েছে।

মামলায় জেলা যুবদলের আহবায়ক আনোয়ার হোসেন উজ্জল, আবদুস সামাদ পিন্টু, আরিফুল ইসলাম মানিক, সিরাজুল ইসলাম, সবুজ, আল মামুন, আরিফ, সাগর, জিন্নাত আলী, ইব্রাহিম খলিল ও নাসরিন আখতার রেশমাকে আসামী করা হয়েছে। তদন্তে হত্যাকান্ডের পর ফেসবুকে দেয়া আনসার আল ইসলাম বাংলাদেশ-২ এর স্ট্যাটাসের কোনো সম্পৃক্ততা পাওয়া যায়নি।

প্রসঙ্গত, গত বছরের (২০১৪) ১৫ নবেম্বর দুপুরে রাজশাহী বিশ্ববিদ্যালয় সংলগ্ন চৌদ্দপাই এলাকায় নিজ বাড়ির সামনে খুন হন রাজশাহী বিশ্ববিদ্যালয়ের সমাজবিজ্ঞান বিভাগের অধ্যাপক একেএম শফিউল ইসলাম লিলন। ঘটনার ৫ ঘণ্টার মাথায় ফেসবুকে পেজে হত্যার দায় স্বীকার করে স্ট্যাটাস দেয় জঙ্গি সংগঠন আনসার আল ইসলাম বাংলাদেশ-২।

পরের দিন বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার এন্তাজুল হক বাদী হয়ে অজ্ঞাতদের আসামি করে মতিহার থানায় একটি হত্যা মামলা দায়ের করেন।

সম্পর্কিত:
পাতা থেকে: