১১ ডিসেম্বর ২০১৭,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট এই মাত্র  
Login   Register        
ADS

আল কায়েদার ভারতীয় শাখার দুই শীর্ষ নেতা গ্রেপ্তার


আল কায়েদার ভারতীয় শাখার দুই শীর্ষ নেতা গ্রেপ্তার

অনলাইন ডেস্ক॥ ভারতীয় পুলিশ বলছে ভারতে আল কায়েদা নেটওয়ার্কের শীর্ষ নেতা মুহাম্মদ আসিফ তার একজন পরিচিত ব্যক্তির সঙ্গে দেখা করতে যাওয়ার সময় গ্রেপ্তার হয়েছেন।

দিল্লির একটি ফ্লাইওভারের নিচ থেকে তাকে গ্রেপ্তার করা হয়।

তার গ্রেপ্তারের সূত্র ধরে পুলিশ দ্বিতীয় একজন শীর্ষ ব্যক্তিকেও গ্রেপ্তার করেছে। পুলিশের বক্তব্য অনুযায়ী দ্বিতীয় ব্যক্তি আল কায়েদা সেলের সোসাল মিডিয়া পরিচালনা করতেন।

দিল্লি পুলিশ মনে করছে এই দুজনের গ্রেপ্তার খুবই গুরুত্বপূর্ণ- কারণ এদের কাছ থেকে পাওয়া তথ্য ভারতের ভেতর এবং প্রতিবেশী দেশগুলোতে আল কায়েদার কর্মকান্ড সম্পর্কে তাদের গুরুত্বপূর্ণ সূত্র দিতে পারবে বলে তারা ধারণা করছে।

পুলিশ বলছে মুহাম্মদ আসিফ ভারতীয় উপমহাদেশে আল কায়েদার অন্যতম প্রতিষ্ঠাতা সদস্য। তাদের খবর অনুযায়ী মিঃ আসিফ আফগানিস্তান এবং পাকিস্তান সীমান্ত এলাকায় সামরিক শিবিরে প্রশিক্ষণ নিয়েছে।

আল কায়েদার বিশ্ব নেতা আয়মান আল জোয়াহিরি ভারতে জিহাদের ঘোষণা দেওয়ার পর এক বছর আগে ভারতীয় উপমহাদেশে আল কায়েদার শাখা সংগঠন একিউআইএস প্রতিষ্ঠিত হয়।

দিল্লি পুলিশ জানিয়েছে আটকদের কাছ থেকে তিনটি মোবাইল ফোন, একটি ল্যাপটপ এবং তাদের ভাষায় ''জিহাদী কাগজপত্র" উদ্ধার করা হয়েছে। ভারতীয় উপমহাদেশ এলাকায় নতুন সদস্য নিয়োগের দায়িত্ব ছিল মিঃ আসিফের উপর।

সূত্র : বিবিসি বাংলা

সম্পর্কিত:
পাতা থেকে: