২২ অক্টোবর ২০১৭,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট এই মাত্র  
Login   Register        
ADS

প্রাথমিক ও জেএসসির ফল প্রকাশ ৩১ ডিসেম্বর


স্টাফ রিপোর্টার ॥ আগামী ৩১ ডিসেম্বর প্রাথমিক ও ইবতেদায়ী শিক্ষা সমাপনী এবং জুনিয়র স্কুল সার্টিফিকেট (জেএসসি) ও জুনিয়র দাখিল সার্টিফিকেট (জেডিসি) পরীক্ষার ফল প্রকাশ করা হবে। ২০১৪ সালেও একই দিনে এ দুটি সমাপনী পরীক্ষার ফল প্রকাশ করা হয়েছিল। চলতি বছর পঞ্চম ও অষ্টম শ্রেণির সমাপনী পরীক্ষায় বসে প্রায় ৫৬ লাখ শিক্ষার্থী।

শিক্ষা মন্ত্রণালয়ের যুগ্ম-সচিব (মাধ্যমিক-১) এ কে এম জাকির হোসেন ভূঁঞা এবং প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব মোঃ আব্দুল জলিল বৃহস্পতিবার এ তথ্য জানান।

রেওয়াজ অনুযায়ী বিভিন্ন শিক্ষা বোর্ড এবং প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের কর্মকর্তাদের সঙ্গে নিয়ে শিক্ষামন্ত্রী এবং প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রী ৩১ ডিসেম্বর সকাল ১০টায় গণভবনে প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে ফলাফলের অনুলিপি তুলে দেবেন।

এরপর সচিবালয়ে সংবাদ সম্মেলন করে দুই মন্ত্রী ফলাফলের বিভিন্ন দিক তুলে ধরবেন।

তবে কোন সমাপনীর ফল সংবাদ সম্মেলন করে এবার আগে প্রকাশ করা সে বিষয়ে এখনও সিদ্ধান্ত হয়নি বলে যুগ্ম-সচিব জাকির হোসেন জানান।

গত ১ থেকে ১৮ নভেম্বর জেএসসি-জেডিসিতে অংশ নেয় ২৩ লাখ ২৫ হাজার ৯৩৩ জন শিক্ষার্থী। এরপর ২২ থেকে ৩০ নভেম্বর প্রাথমিক ও ইবতেদায়ী সমাপনী পরীক্ষায় বসে ৩২ লাখ ৫৪ হাজার ৫১৪ জন শিক্ষার্থী।

সর্বাধিক পঠিত:
পাতা থেকে: